স্বরচিত কবিতা |||| ঈদের খুশি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম। ঈদ মোবারক। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা যে যেখানেই আছেন যেভাবে আছেন সকলকেই জানাই ঈদ মোবারক । ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ এই ঈদের আনন্দ টিকে আমরা সবাই ভাগাভাগি করে নিতে চাই। এখানে সকল ধর্ম ভেদাভেদ ভুলে একজন আরেক জনের ধর্মীয় অনুষ্ঠানে আমরা শরিক হতে পারি। ধর্ম যার যার কিন্তু এই ধর্মীয় অনুষ্ঠানে সবাই অংশগ্রহণ করতে পারে। আমাদের এই খুশির ঈদে আমরা যে শুধু আনন্দে দিনটি যাপন করব তা কিন্তু নয় ঈদ মানে খুশি এবং এই খুশিটি শুধু নিজের জন্য নয় আমরা খাব আমাদের পাশে আরেকজন না খেয়ে থাকবে সেটি কিন্তু আমাদের ঈদ হবে না।ঈদ তখনই হবে আমরা কেমন আছি তার উপর নির্ভর করে আমাদের পাশে কোনো গরিব ব্যক্তি থাকলে তাকে দেখাটা আমাদের জরুরী। সে যদি ঈদে আমার কাছ থেকে একটু সহযোগিতা পেয়ে একটু ঠোঁটের কিনারে হাসি ফুটে ওঠে তাহলে আমার এর থেকে আনন্দে আর কিছু হতে পারে না। আমাদের আশেপাশে গরীব দুখী যারা আছে আমরা সবাই তাদের খবর নিব এবং তাদের সহযোগিতা করব তাহলেই আমাদের ঈদ পরিপূর্ণভাবে হবে । যে কোন কিছুই নিজের আনন্দ প্রকৃত আনন্দ নয়। যদি সেই আনন্দ টিকে আমরা সবার মাঝে ভাগাভাগি করে নেই,একত্রে সবাই আনন্দ করি, সেটাই মনে হয় পরিপূর্ণ আনন্দ। ঈদের কেনাকাটা করে কোন অসহায় গরীব মানুষকে দান করলে মনের যে একটা আত্মতৃপ্তি আসে সেটার থেকে বেশি কোন তৃপ্তি আমার মনে হয় আর কোন কিছু তে লাগেনা । আমি ঈদের খুশি উপলক্ষে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে । আমার কবিতার নাম "ঈদের খুশি"। চলুন আর কথা না বাড়িয়ে এই "ঈদের খুশি" কবিতাটির ভিতরে আমার কি মনের কথা ব্যক্ত করেছি তা দেখে নেওয়া যাক।

IMG_20230422_092718.jpg

ঈদের খুশি।

সায়মা আক্তার।

ওই দূর আকাশ পানে চেয়ে
দেখিতে আমি পাই
সব যেন ঝলকায়
মনের অজান্তে প্রকৃতিও দোল খায়
আজ কেন এমন হয়
চোখ মুখে আনন্দের অনুভূতি
চারিদিকে হচ্ছে কত আনন্দ
বোমা ফটকা শব্দে মেতে থাকছে যত।

ছোট ছোট ছেলে মেয়ে
আনন্দে মেতেছে অনেক
এখানে ওখানে কত হইচই
আমি সবার মাঝে দেখিতে পাই
ঈদ এসেছে চলো
ঈদ করতে যাই।

পাড়া পড়শী গরিব দুঃখীর খবর নিতে চাই
কেমন যাবে তাদের ঈদ জিজ্ঞাসা করি তাই
আছে কি তাদের সেমাই চিনি
আছে কি তাদের খাবার
আছে কি তাদের নতুন জামা
ঈদের খুশিতে আমার ঘরে তাদের
নেইকো যাওয়ার মানা।

অনাহারে খুশির দিনটি
যায় না যেন চলে
খবর নিব সবাই মিলে
হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে
মন আনন্দে মেতে উঠে
চলো করি ঈদ।

গরিব দুখী সবাই মিলে
কোলাকুলি করবে বলে
শান্তির ছোঁয়া পায় যে ঈদে
তাইতো খোদা দিয়েছে ঈদ
মিলন মেলায় থাকবে বলে
একে অন্যের সহযোগিতায়
হাসি ফুটবে ফুল বাগিচায়।

বছর ঘুরে আসে বলে
ঈদের আনন্দ পাই খুজে
সবাই মিলে করি ঈদ
দুই হাত তুলে মনে পাই শান্তি
সকল দুঃখ ভুলে গিয়ে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "ঈদের খুশি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

ঈদের খুশি নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে এটি শুনে অনেক ভালো লাগলো।

 last year 

প্রথমেই জানাই ঈদ মোবারক। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আপু আপনি আজকে ঈদের খুশি নিয়ে খুবই দারুণ একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার ভীষণ ভালো লেগেছে। ঈদের খুশিটা আপনি কবিতার মধ্যে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

ঈদ মোবারক আপু। ঈদের খুশি কবিতাটি দারুণ হয়েছে। আপনার কবিতা সবসময়ই আমার খুব ভালো লাগে। আসলে আমাদের সবার উচিত ঈদের সময় পাড়া প্রতিবেশী এবং গরিবদের সাথে মজার মজার খাবার ভাগ করে নেওয়া। তাহলে সৃষ্টিকর্তা আমাদের উপর সন্তুষ্ট হবে। কবিতার প্রতিটি লাইন এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার গঠনমূলক মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34