আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১১/শেয়ার করো সেরা ফটোগ্রাফি/শীতকালের প্রাকৃতিক দৃশ্যের ছবি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদের জানাই শীতের শুভেচ্ছা। আশা করছি সবাই ভালো আছেন পরম করুনাময় সৃষ্টিকর্তার রহমতে।

IMG_20211211_142341.jpg

আমাদের জীবনের দিনগুলো কে অতিক্রম করি দুই ভাবে প্রথমত গরমকাল আরেকটি হচ্ছে শীতকাল।আমাদের দেশটা অনেক সুন্দর। প্রাকৃতিক রূপ মাধুযে ভরা আমাদের এই দেশ।

IMG_20211211_142233.jpgIMG_20211211_142121.jpg

আমাদের দেশ সবুজের সমারোহের অপূর্ব রূপ নিয়ে দাঁড়িয়ে থাকে আর মাথার ওপর বিধাতার দেওয়া বিশাল আকাশ।সকালে ঘুম ওঠতেই সূর্য ওঠে। তার আলোয় আলোকিত করে আমাদের বিশাল পৃথিবী। আবার দুপুরের কড়া রোদে আমাদের অনেক উপকারে আসে।

IMG_20220121_153335.jpgIMG_20220121_153333.jpg

IMG_20220101_095253.jpg

বিকালে সোনালী সন্ধ্যায় আকাশ তার অপূর্ব রূপ দিয়ে রঙিন করে রাখে। রাতের আকাশ কখনো কখনো কালো অন্ধকার আবার কখনো জোসনার আলোয় আলোকিত করে রাখে।

IMG_20220202_170918.jpgIMG_20220202_170504.jpg

IMG_20220202_170622.jpg

এভাবে দিন যায়, সপ্তাহ, মাসও যায় এরই মাঝে প্রকৃতি বিভিন্ন বার্তা নিয়ে আসে।আমাদের জীবনে প্রকৃতি ছয়টি ঋতুর আহ্বান বার্তা নিয়ে আসে সবার মাঝে পৌষ ও মাঘ মাস শীত ঋতু।এ ঋতুতে প্রচন্ড ঠান্ডা পড়ে কিন্তু তার পরেও ভাল লাগে কেননা এই সময় খেজুর রস ও গুড় পাওয়া যায়।

IMG_20220203_062803.jpgIMG_20220203_062716.jpg

IMG_20220203_062922.jpg

ঘরে ফেরে পিঠাপুলি খাওয়ার ধুম পড়ে যায়। চারিদিকে ঘন কুয়াশায় সকালে গাছের ডগায় শিশির জমে থাকে দেখতে কত যে ভালো লাগে। আর শীতকালে কম্বল মুড়াশে শুয়ে থাকতে অনেক ভালো লাগে সবার।

IMG_20220203_114004.jpg

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা। আমি নতুন নতুন কবিতা লিখতে, নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার বাংলা ব্লগ এ ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করে দিয়েছে আমাদের জন্য। তাই আমার বাংলা ব্লগের একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

-----সবাইকে শীতল ধন্যবাদ-----

Sort:  
 3 years ago 

আপনার শীতকালীন প্রাকৃতিক ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে সেইসাথে আপনি সুন্দর করে আপনার অনুভূতি গুলো বর্ণনা করেছেন আমাদের মাঝে। এত সুন্দর করে আপনার শীতকালীন অনুভূতি আমাদের সাথে প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ছবি গুলো অনেক সুন্দর ছিলো আপু। দেখে প্রাণ জুড়িয়ে গেলো। অনেক ভালো ছবি তুলেছেন। ধন্যবাদ আপু এতো সুন্দর ছবি উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করেছেন ভাই।

 3 years ago 

শীতকালের প্রাকৃতিক পরিবেশের প্রতিযোগিতার জন্য আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ারকৃত প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার উঠোনে ছবি গুলো আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লেগেছে ভাই।

 3 years ago 

আপনার ছবিগুলো সত্যিই অনেক সুন্দর। তবে মোবাইল ফোনের স্ক্রিনে দেখার জন্য তেমন একটা সুবিধাজনক নয়। পাশাপাশি দেয়ার বদলে যদি একটি একটি করে দিতেন তাহলে ছবিগুলোর প্রকৃত সৌন্দর্য অনুভব করতে পারতাম। সুন্দর এই ছবিগুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

জি ভাই ঠিক বলেছেন কিন্তু পাশাপাশি দেওয়ার জন্য তো বলা হয় তাই। এভাবে দিয়েছি ভাই ধন্যবাদ।

 3 years ago 

শীতকালের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপু দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার মন্তব্যগুলো সব সময় উৎসাহ মূলক থাকে তাই অনেক ভালো লাগে ভাই ধন্যবাদ।

 3 years ago 

প্রতিযোগিতায় অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার ফটোগ্রাফি করার হাত খুব ভালো। বিশ্বাস করেন নৌকার ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এত অসাধারণ ফটোগ্রাফি বলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার উঠানো ছবি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 3 years ago 
  • একেবারে শেষ সময়ে পোস্ট টা করেছেন। দারুণ চিল আপনার পোস্ট টা আপু। বেশ ভালোবাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন। আপনার প্রথম ছবিটি আমার কাছে ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা।।
 3 years ago 

আপনার কাছে প্রথম ছবিটি ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো আমার পরিশ্রম সার্থক। জি ভাই ঠিক বলেছেন একদম শেষ মুহূর্তে পোস্টটি করেছি।অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

শীতকালে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের দৃশ্য উপভোগ করা যায়। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে শীতের সৌন্দর্য তুলে ধরেছেন। বিশেষ করে সরিষা ফুলের ফটোগ্রাফিক আমার ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দারুন ছিল আপু। নদীর পাড়ে যেন নৌকোর হাট বসেছে। অসাধারণ ধন্যবাদ।

 3 years ago 

চেষ্টা করেছি ভাই ব্যতিক্রম কিছু ছবি উপস্থাপন করার।

 3 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। বাবুর ছবিটি খুব ভালো লাগছিল। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ অসম্ভব সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57343.17
ETH 2341.96
USDT 1.00
SBD 2.35