স্বরচিত কবিতা |||| শহীদ ভাইদের স্মরণে।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের এবং বাংলার এপার ওপারের সকল ভাই ও বোনেরা আশা করছি সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

sunset-5383043_1280.jpg
Source
আমার বাংলা ব্লগে আমি প্রতিনিয়ত সাপ্তাহে একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হই। তাই আজও তার ব্যতিক্রম হয়নি। আমি সব সময় আপনাদের মাঝে নানার ধরনের কবিতা নিয়ে হাজির হই।কখনো আবেগের কবিতা কখনো প্রেমের কবিতা কখনো বিরহের কবিতা আবার কখনো মায়া মমতা ও স্নেহের কবিতা।আজ আমি যে জায়গায় বসবাস করছি যেখানে গর্ব করে চলতে পারছি ফিরতে পারছি।এসব কিছুই হয়েছে আমার শহীদ ভাইদের জন্য। অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে আমাদেরকে দান করেছে স্বাধীন দেশ। আমরা ভুলবো না কখনো এই শহীদ ভাইদের।যে ভাষার জন্য আমরা সুন্দরভাবে লিখতে পড়তে ও বলতে পারছি সেই তো আমার বাংলা ভাষা। আমি ধন্য এমন বাংলা ভাষার জন্য। আমি অনেক গর্ববোধ করি এই বাংলা ভাষায় কথা বলতে পেরে।এই বাংলা ভাষায় পুরা বিশ্বের সবার মাঝে ব্লগিং করতে পেরে। এই বাংলা ভাষায় কথোপকথন ও কিছু লিখতে পেরে। যার জন্য এ বাংলা ভাষা আজ তাদের আমি স্মরণ করব না তা তো হয় না। তাইতো আমি আজ আপনাদের মাঝে শহীদ ভাইদের স্মরণ করে নতুন একটি কবিতা নিয়ে হাজির হলাম "শহীদ ভাইদের স্মরণে" চলুন আর কথা না বলি বাড়িয়ে কবিতাটিতে কি লিখেছি তা দেখে নেওয়া যাক।

শহীদ ভাইদের স্মরণে।

সায়মা আক্তার।

সুন্দর সুবর্ণ অপূর্ব
রুপেতে অরণ্য,
সবুজ শ্যামল
আমার বাংলার মাটি
সোনার চেয়েও খাঁটি।

তোমারই রূপে হয়েছি আমি ধন্য
আমার এ দেশ
আমার বাংলার জন্য।

সুজলা সুফলা তোমার
মায়াবী অপরূপ প্রকৃতি
যে আমাদের করেছে দান
অনেক রক্তের বিনিময়ে
বহু কষ্ট ত্যাগ ও সাধনায়
স্বাধীনতা এনেছে ছিনিয়ে
আমার শহীদ ভাইদের স্মরণে
একুশে ফেব্রুয়ারি
আমরা কি ভুলিতে পারি।

আমার ভাইয়ের রক্তে রাঙানো
শত শত মায়ের কান্না
আমরা কি ভুলিতে পারি
আমরা ভুলবোনা ভুলতে চাই না
এমন ভাইদের শ্রদ্ধার সাথে
বারবার চাই করতে স্মরণ
আমার শহীদ ভাইদের
অনেক ত্যাগের জীবন।

আমরা ধন্য শহীদ ভাইদের জন্য
তাদের জন্যই পেয়েছি আমরা
এমন সোনার দেশ
যে দেশে বসবাস করে
প্রাণ হচ্ছে সতেজ।

তাইতো শ্রদ্ধার সাথে
স্মরণ করছি আমার শহীদ ভাইদের
একুশে ফেব্রুয়ারি অমর
শ্রদ্ধা সারা বিশ্বের।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPptwgeYqAyQnCGLyAR5C2jardkEq4hQWCHtPGqKjoAypRG1fcpQFNRQgvh5fP...wyPEkdaL8rcy8iiqw2zmwtNGFRM7qzJMJfay58rzjBWrL8FtEuJZBNpwUK2YPKyD4Dsy9xJJpCDgiPrLZEWCfGdjjwF7pfFydZtM4b2E2zS6XgKqikMACiTkxe.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "শহীদ ভাইদের স্মরণে"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 6 months ago 

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি। আমরা ভুলতে পারি না সেই সব বীর শহীদদের কথা যাদের বিনিময়ে আজ আমরা মাতৃভাষায় কথা বলতে পারছি। আসলে মায়ের মুখের ভাষা কেড়ে নিতে দেয়নি সেই বীর সন্তানেরা।তাদের নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago (edited)

মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন আপনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটা কবিতা পড়তে পেরে খুব ভালো লাগলো। আসলে কবিতা পড়তে আমি অনেক ভালবাসি। একুশে ফেব্রুয়ারি নিয়ে এরকম সুন্দর একটি কবিতা আপনার কাছ থেকে পড়তে পেরে খুব ভালো লাগলো। এই কবিতা শেয়ার করার মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভাকে খুব সুন্দর ভাবেই ফুটিয়ে তুলেছেন এবং মাতৃভাষা দিবসের প্রতি ভালোবাসাটাও খুব সুন্দরভাবে প্রকাশিত হয়েছে৷ অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ দাদা।

 5 months ago 

খুব সুন্দর একটি কবিতা ছিল এটি৷ আশা করি আরো সুন্দর কবিতা পড়তে পারব।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65