অনু কবিতা পোস্ট ||| ভালো লাগার কিছু অনু কবিতা।

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।চারপাশের সবাই যেন ভালো থাকে এই কামনাই করি এবং ঘূর্ণিঝড়ের এই মহা বিপদ থেকে সৃষ্টিকর্তা যেন সবাইকে রক্ষা করে এই দোয়াই করি।

received_2687571834745628.jpeg


রাত থেকে প্রচন্ড বৃষ্টি। এই বৃষ্টিতেও আমাদের যার যার কাজের দায়িত্ব ও কর্তব্য নিজে নিজেকেই রক্ষা করতে হয়। তাইতো জীবন-জীবিকা সুন্দরভাবে চলার জন্য কর্মস্থলে গিয়ে আমাদের কাজ করতে হয় এবং বাচ্চাদের সুশিক্ষায় শিক্ষিত করার জন্য তাদেরকে স্কুলে পাঠাতে হয়। আসলে যার যার দায়িত্ব ও কর্তব্য তার তার এটা আমাদের মানতে বাধ্য সেখানে বৃষ্টি হোক অথবা প্রচন্ড রোদ হোক। দায়িত্ব ও কর্তব্য অবহেলা করা উচিত নয়। ছেলের পরীক্ষা ছিল । তাই ছেলেকে স্কুলে নিয়ে যেতে বৃষ্টিতে প্রচন্ড ভেজে গেলাম। তারপর পরীক্ষা শেষে ছেলেকে নিয়ে যখন বাসায় ফিরছিলাম তখনও বৃষ্টিতে ভেজতে হয়েছিল আমাকে কারণ প্রচুর বৃষ্টি। রিক্সা অটো কিছুই মান ছিল না বাতাস ও বৃষ্টির কাছে। এই বৃষ্টিতে ভেজার একটি অনুভূতি নিয়ে আপনাদের মাঝে কিছু অনুকবিতা নিয়ে হাজির হয়েছি। চলুন আর কথা না বাড়িয়ে আমি আজ যে অনু কবিতা লিখেছি তা দেখে নেওয়া যাক।

অনু কবিতা-১

প্রকৃতি সেজেছে আজ
দারুন সতেজতায়
বাদল ধারা ঝরছে অঝোরে,
মেঘলা দিনের মেঘলা আকাশ
সারাদিন আজ বৃষ্টি বিলাস।

দূর থেকে দূরান্তে
যতো দূর দেখছি,
মনের ভিতর এক আনন্দের
অনূভুতি আঁকছি।

অনু কবিতা-২

ঐ নীল আকাশে।
সাদা মেঘের ভেলা,
কাশফুল গুলো করছে
শুধুই খেলা।
পূবাল হাওয়া দিচ্ছে,
মনে দোলা।
মন ফাগুনে নাওয়ে
আমি ও তুমি আছি
পাশে দুজন দুজনায়।

অনু কবিতা-৩

জীবনের পথ।
জীবন নামের রেলগাড়ী
কোন দিকে যাচ্ছে তার গতি।
যদি পারতাম বুঝতে,
শুধরে নিতাম নিজেকে।
এক সেকেন্ডের নেই ভরশা,
সব কিছুই রং তামাশা।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩আজকের মত বিদায়🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 last month (edited)

বর্তমান আমাদের দেশে যেভাবে ঘূর্ণিঝড় লন্ড ভন্ড পরিস্থিতি তৈরি করছে তাতে বিস্মিত হয়ে যাচ্ছি আমি তার থেকেও অবাক হচ্ছি এই ঝড়ের দিনেও শিক্ষার প্রতিষ্ঠানগুলি কিভাবে কর্তৃপক্ষ খোলা রাখে। সে যাইহোক আপনি কিন্তু কোন কবিতাগুলো আপনার মনের আবেগ দিয়ে সুন্দরভাবে প্রকাশ করেছেন বোঝাই যাচ্ছে। বৃষ্টির কেন্দ্রিক আপনার অনুপু কবিতা গুলি সুন্দরভাবে সুবিন্যস্ত ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আশা করছি আমাদের মাঝে এরকম সুন্দর এবং ভাব সম্পন্ন অনু কবিতাগুলি শেয়ার করে যাবেন। কেননা আপনার কোন কবিতাগুলি অনেক বেশি ভালো লাগে আমার কাছে ধন্যবাদ।

 last month 

আমার অনু কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই।

 last month 

আপনারা লেখা অনু কবিতাগুলো আবৃত্তি করতে বেশ ভালো লেগেছে আমার। খুব সুন্দর ভাবে কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। বেশ দারুণ হয়েছে আপনার লেখা। এত সুন্দর ছোট ছোট কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last month 

আমার অনু কবিতা আপনার আবৃত্তি করতে ভালো লেগেছে এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

 last month 

আসলে আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কয়েকটি কোন কবিতা শেয়ার করেছেন। এক একটা কবিতায় আপনি একেক ধরনের দিক ফুটিয়ে তুলেছেন। প্রথম দুটো কবিতায় আপনি বর্ষাকালের প্রকৃতির সৌন্দর্য তুলে ধরেছেন। এবং পরবর্তীতে মানব জীবনের পুরো চিত্রটি আপনি তুলে ধরেছেন ছোট অনু কবিতার মাধ্যমে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দাদা।সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে উৎসাহ দেওয়ার জন্য।

 last month (edited)

জীবন , আকাশ এবং প্রকৃতি নিয়ে বেশ সুন্দর কিছু অনুকবিতা শেয়ার করলেন আপু। আপনার কবিতা গুলো পরে সত্যি অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্যা ধন্যবাদ এতো সুন্দর অনুকবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 last month 

প্রত্যেকটি অনু কবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমার কাছে অনেক কবিতা গুলো করতে অনেক বেশি ভালো লাগে। প্রত্যেকটি কবিতার লাইনগুলো অনেক সুন্দর ভাবে মিলিয়েছেন আপু। বেশ ভালো লেগেছে আপনার কবিতার লাইনগুলো।

 last month 

আমার অনু কবিতা গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 last month 

বর্তমান সময়ে অনু কবিতা গুলো লিখতে এবং পড়তে আমার ভীষণ ভালো লাগে। আপনি আজকে খুবই চমৎকার কিছু ভালো লাগার অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে বেশ ভালো লেগেছে। এত সুন্দর করে অনু কবিতাগুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last month 

আমাদের নিজেদের দায়িত্ববোধ থেকে আমরা প্রতিনিয়ত কাজ করে চলেছি আপু। হয়তো নিজেদের জন্যই কাজ করতে হয়। আপু আপনার বিভিন্ন সময়ের লেখা অনু কবিতা গুলো আর আপনার ভালো লাগার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। অসাধারণ লিখেছেন আপনি।

 last month 

ধন্যবাদ ভাই যে আমার অনু কবিতাগুলো আপনার ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42