স্বরচিত কবিতা ||| আদর্শ ছেলে।

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি দূর দূরান্ত থেকে সকলেই পরিবারকে নিয়ে সুস্থ ভাবে দিন যাপন করছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

IMG_20230422_181328.jpg

আমি আজকে আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি।আমার স্বরচিত কবিতা আপনাদের মাঝে প্রত্যেক সপ্তাহে একদিন করে পোস্ট করি।তবে এই কবিতাগুলো লিখতে আমার যেমন ভালো লাগে তেমনি কবিতা পড়তেও ভালো লাগে।মা হলো এই পৃথিবীতে সব থেকে ভালোবাসার একজন আদর্শ নারী। পৃথিবীতে আপনি যে যাকেই ভালোবাসেন না কেন সেই আপনাকে কিছু না কিছু ভাবে আঘাত দিবেই।কিন্তু মা এমন একজন যে নিজে কষ্ট পাবে কিন্তু সন্তানকে কখনো কষ্টের ভিতরে রাখবে না। এই পৃথিবীতে এমনও সন্তান রয়েছে যে মা-য়ের জন্য পাগল।সব সন্তান বাবা-মার কষ্টের মূল্য দেয় না কিছু সন্তান আছে যে বাবা-মা কিভাবে কষ্ট করছে কি করছে সেগুলো তারা দেখে এবং নিজে নিজে উপলব্ধি করে,তারা জানে যে তাদের এই কষ্টটা আমাদের জন্যই।আর এই সন্তানগুলোই হচ্ছে আদর্শ সন্তান।তাই বলে সব সন্তান যে খারাপ তা কিন্তু নয়। হাতে গোনা কিছু ছেলে মেয়ে বাবা মার অবাধ্য হয়। চলুন আর কথা না বাড়িয়ে কবিতায় আমি কি লিখেছি তা দেখে নেওয়া যাক।

আদর্শ ছেলে।

সায়মা আক্তার

মা ও মা
তোমার ছেলে হচ্ছে বড়
তুমি কেন এতো কষ্ট কর।

রাত জেগে দু'চোখের ঘুম
দাও তুমি বিদায়,
রাতের নীরবতার মাঝে
করছো তুমি আয়,
ভেবে ভেবে আমি আকুল
তোমায় ছাড়া আমার জীবন ব্যাকুল।

তুমি আমার মনের মন কোঠায়
আছো যে জড়িয়ে
তোমার মত কোথায় পাবো
মমতা স্নেহ জড়ানো।

আমি তো শুধুই দেখছি
পারছি না কিছু করতে
তুমি আমাযর জন্য দোয়া কর
আমি যেন তোমার কষ্ট তাড়িয়ে
এনে দিতে পারি সুখ।

মা তুমি দেখছ না,
নিজেকে নিয়ে ভাবছো না
তুমি তো মা আমায় ভেবে
কষ্ট করছো সর্বক্ষণে,
আমি যে আর পারছি না
তোমার কষ্ট সইতে,
মেনে নেওয়া যায় না মা
তোমার কিছু হলে,
বুক ভেসে যায়
আমার নয়নের জলে।

আমায় তুমি দোয়া কর
হতে পারি যেন আমি
তোমারি আদর্শের মতো,
সদা সর্বদা চলতে পারি
খোদার কথার মতো।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "আদর্শ ছেলে"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...2qQB6HhCyJYjRMeDz5GAqsgEbYLXRkhCLxxQK4aigmLnAkyqzzg377K1eU4UURKbhenJmGE2QF86YifMTz1gWvTf8H1panrrke7vRPRcTkWW9n6x21HFBRr8xD.gif

Sort:  
 10 months ago 

আপু একদম ঠিক বলেছেন মা হলো পৃথিবীর একজন আদর্শ নারী। সবাই কষ্ট দিলেও‌ মা কখনো সন্তানকে কষ্ট দিতে পারে না। যাই হোক আপনার এত সুন্দর কবিতা পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

আমার কবিতা আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 10 months ago 

মায়ের প্রতি ছেলের যেমন অডেল ভালোবাসা তেমনি ছেলের প্রতিও মায়ের অঢেল ভালোবাসা থাকে। আজকের কবিতার মাধ্যমে সেটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন লাইনগুলো অনেক সুন্দর ভাবে লিখেছেন। সুন্দর একটি কবিতা লিখে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনার কবিতাটি পড়তে পড়তে আমি অন্যরকম পরিবেশে চলে গিয়েছিলাম। পৃথিবীতে একজন মায়ের মতো দ্বিতীয় কেউ আর হয়না। মা তার সন্তানের জন্য জীবন মরণ চেষ্টা করে লালন পালন করে বড় করে, একজন আদর্শবান ছেলের মত গড়ে তোলার চেষ্টা করে।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41