অনুভূতির গল্প ||| ডাবের ফেরিওয়ালা ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি যে যেখানে অবস্থান করছেন এবং সপরিবারে সুস্থ আছেন এবং ভালোভাবে দিনযাপন করছেন।আমিও আপনাদের সবার দোয়ায় এবং ভালোবাসায় পরিবারসহ ভালো আছি এবং সুন্দর ভাবে দিন যাপন করছি।

আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি পরিবার এখানে মনে হয় যে, সবাই সবার সঙ্গে কি যেন একটি বন্ধনে আবদ্ধ হয়ে গেছি।কারণ নিজের পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি সব সময় এই কমিউনিটিকে মিস করি আর আমার নিজের পরিবার যতটা প্রিয় ঠিক ততটাই প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবার।

IMG_20220930_141958.jpg

আমি সব সময় আপনাদের মাঝে কবিতা, রেসিপি এবং ডাই পোস্ট নিয়ে হাজির হয় কিন্তু বর্তমানে একটু ব্যতিক্রম কিছু করার চেষ্টা করছি তবে সেই চেষ্টা কতটুকু সফলতা পাবে তা জানি না। তবে আমি একটি কথা মানি সেটি হল চেষ্টা করলে কখনো ব্যর্থতা স্পর্শ করতে পারে না।আমার ছোট্ট বিজনেসের কাজ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় এবং বিভিন্ন গ্রামের বাজার ও শহরে ঘোরাফেরা করতে হয়।আর এই ঘোরাফেরার কারণে যখন যে বাজার বা শহরে যে ব্যতিক্রম বিষয় গুলো চোখে পড়ে চেষ্টা করছি যে আপনাদের সেই ব্যতিক্রম কিছু বিষয় আপনাদের সামনে উপস্থাপন করবো।

তবে সেই বিষয়গুলোকে হয়তো অন্যরা যেভাবে উপস্থাপন করার চেষ্টা করে আর আমার উপস্থাপন করার বিষয়টা একটু ব্যতিক্রম ভাবে করার ইচ্ছা এবং সাহস বুকে ধারন করে আজকের লেখাটা শুরু করছি।তাই আজকের গল্পটির নাম দিয়েছি "ডাবের ফেরিওয়ালা"।তাই আর কথা না বাড়িয়ে চলুন "ডাবের ফেরিওয়ালা"র বিষয় নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো।

IMG_20220930_142023.jpg

পৃথিবীতে সবাই চায় ভালো থাকতে তার পরিবারকে নিয়ে সুন্দরভাবে দিন যাপন করতে।ঠিক তারই ধারাবাহিকতায় "ডাবের ফেরিওয়ালা"রা বিভিন্ন গ্রাম ও এলাকা থেকে কিছু কিছু ডাব গাছ থেকে ডাব সংগ্রহ করে নিয়ে আসে, কোন নির্দিষ্ট একটি এলাকায় বেশি দামে বিক্রি করার আশায়। ব্যবসা তো ব্যবসা সেটি বড় হোক বা ছোট হোক বা একদম সামান্য পরিমাণে হোক সেটি বড় কথা না,কথা হলো ব্যবসায়িক উদ্দেশ্যে বিষয়টিকে নিয়ে সামনের দিকে অগ্রসর হওয়ার ইচ্ছা আছে।

IMG_20220930_142021.jpg

এই "ডাবের ফেরিওয়ালা"রা যখন একটি ডাব বিক্রির জন্য কোন ক্রেতার কাছে উপস্থাপন করে তখন এত সুন্দর ভাবে উপস্থাপন করে এবং এত যত্ন সহকারে উপস্থাপন করে যেটা আসলে নিজের চোখে না দেখলে বিশ্বাস হবে না।কিন্তু আমরা অনেকেই সেই ডাব ব্যবসায়ীকে খুব বেশি মূল্যায়ন করি না এবং তাকে একজন ব্যবসায়ী হিসেবে গুরুত্ব টুকু পর্যন্ত দিতে চাই না।

IMG_20220930_142018.jpg

ডাবের পানি এতো উপকারী যা আমাদের শরীরের জন্য অনেক ভালো কিছু বয়ে নিয়ে আসে।ডাবে প্রচুর পরিমাণ ভিটামিন সি, ক্যালসিয়াম এবং ম্যাগনেসিয়াম আছে যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। ডাবের পানি খেলে শরীরের স্কিন ভালো থাকে, উচ্চ রক্ত চাপ নিয়ন্ত্রণে আসে এবং হজম শক্তি বৃদ্ধি করে।তবে ডাবের পানি সবাই খেতে পারে না কারন এই ডাব অনেকের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে না।

IMG_20220930_141956.jpg

ডাবের পানি আবার অনেকের শরীরের জন্য ক্ষতিকর হতে পারেন।যেমন যাদের কিডনির সমস্যা আছে তারা যদি ডাবের পানি পান করে তাহলে অতিরিক্ত পটাশিয়ামের কারণে তার শরীরে বড় ধরনের ক্ষতি হতে পারে।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি।আমার বাংলা ব্লগ কমিউনিটি একটি সহযোগিতামুলক এবং নিরপেক্ষ একটি কমিউনিটি। তাই এই কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

বিষয়ঃ- অনুভূতির গল্প "ডাবের ফেরিওয়ালা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করছি.......

Sort:  
 2 years ago 

ভিন্ন কিছু মানেই অন্যরকম আপু।আপনি খুব সুন্দর করে ডাবের ফেরিওয়ালা নিয়ে লিখেছেন।আসলেই আমরা এই রকম ফেরিওয়ালাদের মূল্যায়ন করি না।যাই হোক ডাবের গুনাগুন পড়ে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ডাবের ফেরিওয়ালা নিয়ে বেশ চমৎকার লিখেছেন আপু। ডাব আমাদের শরীরের জন্য বেশ উপকারী একটি জিনিস। বিভিন্ন রোগে সরাসরি কাজ করে। এটা ভিন্নধর্মী পোস্ট ছিল আপু।

তবে কিছুটা পরামর্শ দেবো আপনার জন্য, তা হলো পোস্টে টেক্সট জাস্টিফাই কোড ব্যাবহার করলে লিখা গুলো সমান্তরাল ভাবে ফুটে উঠবে। আর আরো একটি বিষয় হলো দাড়ি কমার সঠিক ব্যাবহার পোস্টের গুনগত মান ঠিক রাখে।
খুব ভালো কাজ করুন অনেক দোয়া রইল ।

 2 years ago 

সুন্দর পরামর্শের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ,পোষ্টের নামটি অনেক সুন্দর আপু।আসলে প্রত্যেক মানুষ তার নিজের পরিবারের জন্য সংগ্রাম করে নিজের জন্য সংগ্রাম করে।যারা ব্যবসায়ী মানুষ তাদের সুন্দর কথায় মূল আকর্ষণ।ভালো লাগলো আপনার বাস্তবধর্মী বিষয় পড়ে, ধন্যবাদ আপু।

 2 years ago 

দিদি আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ব্যবসা তো ব্যবসা সেটি বড় হোক বা ছোট হোক

আপনি ঠিকই বলেছেন ব্যবসা তো ব্যবসায় সেটা ছোট হোক কিংবা বড়। কোন কাজকে ছোট মনে করা যাবে না।আমাদের উচিত সবাইকে সম্মান করা। কাউকে অবহেলা করা ঠিক না। আপনার গল্পটি খুবই সুন্দর ছিল ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65