স্বরচিত কবিতা ||| বই ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের ভাই ও বোনেরা সবাই কেমন আছেন? আশা রাখছি সকলে অনেক দূরে থেকে সকলের পরিবারকে নিয়ে আল্লাহর রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আরেকটি আমার লিখা নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি। বই জ্ঞানের ভান্ডার। মানুষের জীবনের সঠিক পথ দেখাতে সাহায্য করে। একটি মানুষের প্রকৃত বন্ধু বলতে গেলে আমি মনে করি বই শ্রেষ্ঠ বন্ধু কারণ মানুষ মানুষকে অনেক ভাবে ঠকায় অনেক ভাবে প্রতারণা করে থাকে কিন্তু বইয়ের মাধ্যমে কেউ এই ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেনা। বই প্রতিটি মানুষের জীবনের,প্রতিটি ধারাকে অনেক উন্নতির দিকে নিয়ে যায়।বই প্রত্যেকের জীবনের প্রকৃত একটি বন্ধু। আমি এই বই নিয়ে একটি কবিতা লিখেছি। আজ আপনাদের মাঝে "বই" কবিতাটি নিয়ে হাজির হলাম চলুন বইয়ের ভিতরে কি কথা লিখেছি তা দেখে নেওয়া যাক।

received_817631916261424.jpeg

জ্ঞানের ভান্ডার বই
সভ্যতার নীতির বাণী বই
বই আনন্দের জ্যোতি
আত্মার কল্যাণের বাতি
বই ভুবনের আলো।

নিরক্ষতা থাকবেনা শিশুদের মনে
প্রদীপ জ্বলবে জীবনের তরে
বই জগতের বর্তমান
অতীত ভবিষ্যৎ সকল সমাধান।

চলতে-ফিরতে বই হোক
জীবনে সফলতার দিন যাপনে
আনন্দ দুঃখ বেদনা
অনুভূতি ছাড়া হয় না।

গ্রন্থ নিত্য দিনের হোক সঙ্গী
স্বার্থ জড়িত সম্পর্ক ছিন্ন করে
বই আনে মনে সন্ধি
বই পড়ে চরিত্র গঠনে
বিদ্যা অর্জনে সাফল্যে
মানুষ হও সৎ নিষ্ঠার
সুন্দর ন্যায়ের উপাসক
বই পড়ে জীবন গড়ো
ভবিষ্যতের সুন্দর জীবনের জন্য ।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা "বই"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে বই নিয়ে কবিতা লিখেছেন। বই মানে পড়লে অনেক জ্ঞান অর্জন করে এবং সুন্দর পথ দেখতে পারে। আপনার কবিতা বইয়ের মাঝে জ্ঞানের ভান্ডার খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে প্রতিটি লাইন খুব ভালো লাগলো কবিতাটি। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপু।

 2 years ago 

বই নিয়ে দারুণ কবিতা লিখেছেন আসলে বই পড়লে অনেক জ্ঞান অর্জন করা যায়। যত বই পড়া যাবে ততই জ্ঞান অর্জন হবে সত্যিই অনেক তথ্য বহুল কথা কবিতার মাধ্যমে প্রকাশ করলেন।

 2 years ago 

চেষ্টা করেছি ব্যতিক্রম কিছু উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41