রুই মাছের ভুনা।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন, সুস্থ আছেন। এই মুহূর্তে যে যেখান থেকে আমার এই পোস্টটি পড়ছেন সবাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও শুভেচ্ছা। আমরা প্রতিনিয়ত সবাই অনেক ধরনের রেসিপি তৈরি করে সেটা পরিবেশন করি। আজকে আমি যে রেসিপিটা আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটা হল রুই মাছের ভুনা । আশা করি আপনাদের এই রুই মাছের ভুনা টি অনেক ভালো লাগবে আর এটা খেতে অনেক টেস্টি। আর আপনাদের যদি ভাল লেগে থাকে তবে আমার অনুরোধ সবার কাছে। আপনাদের মূল্যবান মতামত আমার কমেন্ট বক্সে দিয়ে আমাকে উৎসাহিত করবেন।

received_577668053467889.jpeg

-------------------প্রস্তুত প্রণালী----------------

রেসিপি তৈরীর উপকরণঃ-

১। রুই মাছ -------------------------৫০০ গ্রাম।

২। কাঁচা মরিচ-----------------------১০পিচ।

received_4340179259398686.jpeg

৩। পিঁয়াজ----------------------------৮পিচ।

IMG_20211020_223308.jpg

৪। রশুন------------------------------অর্ধেক।

IMG_20211020_223218.jpg

৫। লবণ------------------------পরিমান মত।

৬। হলুদ গুঁড়ো ----------------পরিমান মত।

received_406112891177686.jpeg

৭। মরিচ গুঁড়ো---------------পরিমান মত।

৮। জিরা গুঁড়ো------------------পরিমান মত।

৯। তৈল--------------------------পরিমান মত।

IMG_20211020_223403.jpg

১০। ধনে গুঁড়ো -------------------------স্বাদ মতো।

----------------------প্রথম ধাপ------------------

received_1182885038788045.jpeg

প্রথমে রুই মাছ সুন্দর করে কেটে নিয়ে এটা ভালো করে ঘষে পরিষ্কার করে নিয়েছি। এরপর লবণ দিয়ে কাটা মাছগুলো কিছুক্ষণ রেখে দিয়ে আবার পানি দিয়ে সুন্দর ভাবে ধুয়ে নিয়েছি যাতে কোন ময়লা না থাকে।

--------------------দ্বিতীয় ধাপ-------------------

received_975695209652130.jpeg

পিঁয়াজ এবং মরিচ সুন্দর করে ধুয়ে নিয়ে কুচি কুচি করে কেটে নিয়েছি।

--------------------তৃতীয় ধাপ-------------------

received_409626607223640.jpeg

পরিষ্কার মাছের টুকরোগুলো লবণ, হলুদ গুঁড়ো, মরিচের গুঁড়ো এবং রসুন বাটা দিয়ে ভালো করে মেখে নিয়েছি।

---------------------চতুর্থ ধাপ-------------------

received_1559854947750150.jpeg

মাখানো মাছগুলো ফ্রাই প্যানে তৈল দিয়ে সুন্দর করে ভেঁজে নিলাম লাল লাল করে। আর যাতে পুড়ে না যায় এ জন্য বারবার ভাঁজা কাঠি দিয়ে এপিঠ ওপিঠ করে দিয়েছি।

------------------ পঞ্চম ধাপ---------------------

received_245917384175519.jpeg

মাছগুলো ভাঁজা শেষ হলে একটি বাটিতে রেখে দিলাম।

---------------------ষষ্ঠ ধাপ--------------------

ফ্রাই প্যানে তৈল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি, মরিচ কুচি, হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো, লবণ এবং রসুন বাটা এক সঙ্গে ভাল করে ভেঁজে নেওয়ার পর। এরপর একটু সামান্য পরিমাণ পানি দিয়ে মসলা কষিয়ে নিয়েছি।

---------------------শেষ ধাপ-------------------

received_559948438409882.jpeg

কষানো মসলার মধ্যে মাছ ভাজা গুলো দিয়ে কিছুক্ষণ রান্না করলাম।এভাবে রান্না হয়ে গেলো আমার রুই মাছের ভুনা রেসিপি।এরপর রুই মাছের ভুনা বাটিতে উঠিয়ে পরিবেশন করলাম।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি নতুন নতুন রেসিপি তৈরি করে খেতে অনেক পছন্দ করি। তাই আজকে আমি রুই মাছের ভুনা রেসিপিটি আপনাদের সামনে উপস্থাপন করলাম। রুই মাছের ভুনা রেসিপিটি অনেকের পছন্দের একটি খাবার। আমার বাংলা ব্লগকে অনেক অনেক ধন্যবাদ এইরকম একটি প্ল্যাটফর্ম করে দেওয়ার জন্য। যেখানে আমি আমার লেখাগুলো উপস্থাপন করতে পারি ।

------------------ধন্যবাদ সবাইকে-----------------

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে আশাকরি খেতে খুব সুস্বাদু হবে।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

রুই মাছ খেতে এমনিতেই অনেক সুস্বাদু। আপনার রেসিপি অনেক সুন্দর ছিল। রেসিপিটি শুধু দেখতে পেলাম কিন্তু খেতে পাড়লে স্বাদের অনুভূতি বুঝতে পারতাম। এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

খেতে তো না নেই ভাই ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর একটি রেসিপি ছিলো আপু। শুরুটি দারুন ছিলো। কিন্তু শেষে এসে আমি আর কিছুই বুঝতে পারলাম না আর কিছু শিখতেও পারলাম না।

চেষ্ঠা করবেন যেনো প্রতিটি ধাপ উল্লেখ্য করার। কারণ আমি রান্না পারি না, আপনাদের রান্না থেকেই রান্না শিখতেছি ।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপু আপনার রুই মাছের ভুনা রেসিপি টা খুবই চমৎকার হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর আপনি মরিচ দিয়ে খুব সুন্দর ডেকোরেশন করেছেন, দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

রুই মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। তার ওপর রুই মাছের এমন ভুনা হলে তো কোন কথাই নেই। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মুল্যবান মতামতের জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার রেসিপি টা খুবই সুন্দর হয়েছে আপু। পরিবেশন টাও খুব সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

রেসিপিটি দেখে জিভে জল চলে আসার মত একটি অবস্থা অসাধারণ হয়েছে রেসিপিটি। ধন্যবাদ আপু অসাধারণ একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপু অনেক ভালো কাজ করছেন দোয়া করি আরো এগিয়ে যান

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

রুই মাছের টুকরো গুলো অনেক বড় বড় হয়েছে। তারমানে বোঝাই যাচ্ছে এই মাছটি অনেক বড় মাছ আর বড় মাছ তো সবসময় স্বাদের হয় আর আপনার মাছ ভাজাটা তো দেখতে অনেক চমৎকার লাগছে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে রুই মাছের ভুনা রেসিপি উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা ও কৃতজ্ঞতা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আমি রুই মাছ অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65269.28
ETH 3441.23
USDT 1.00
SBD 2.62