প্রজাপতি।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই সুস্থ আছেন ভালো আছেন?

আজকে সন্ধ্যায় বসে বসে টিভি দেখছি এমন সময় একটি প্রজাপতি ঘরে আসলো এবং এসে আমার ডান কাঁধের উপর বসলো। বিষয়টি আমাকে একটু চিন্তিত করল এবং আনমনে প্রজাপতিটিকে দেখতেই আবার ওখান থেকে উড়াল দিয়ে চলে গেল। তখন মনের ভিতর চিন্তা হলো প্রজাপতি নিয়ে একটি কবিতা লেখা যাক।যেই কথা সেই কাজ খাতা কলম নিয়ে বসলাম এবং প্রজাপতি নিয়ে একটি কবিতা লিখে ফেললাম।আর সেই কবিতা আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে উপস্থাপন করতে যাচ্ছি । জানিনা কবিতাটি কেমন হয়েছে তবে আপনাদের কমেন্টের অপেক্ষায় রইবো। আশা করি সবাই আপনাদের মূল্যবান মতামত দিয়ে সহযোগিতা করবেন।

IMG_20211106_185212.jpg

প্রজাপতি প্রজাপতি
উড়ে যাচ্ছে দ্রুত গতি
পিছু ফিরে তাকানোর
সময় নেই দাঁড়ানোর।

লাল নীল পাখা তুলে
শূন্যে ভেসে গাছের ডালে
কোন গাছের ছায়ার তলে
তুমি আছো পাখাটি মেলে।

বলে যেও আমাকে
চুক্তি হবে তোমাতে।

প্রজাপতি প্রজাপতি
তুমি আমার খেলার সাথী
তোমায় নিয়ে গাইবো গান
খেলাধুলায় মাতে প্রাণ।

রংধনুর রংয়ে তুমি
নিজেকে রাখ জড়িয়ে
তোমার সৌন্দর্য তুমি রাখো
নিজের গায়ে ভড়িয়ে।

তোমার ছোটা ছুটি দেখে
হই মুগ্ধ আমি
মনটা বেঁধে রাখতে পারি না কেন জানি।

ভাবছি আমি তোমার সনে
দূরে ঐনীল আকাশের পানে
কালো মেঘ ছড়াবে যখন
বৃষ্টি হয়ে ঝড়বে তখন।

নিজেকে তুমি সামলে নিও
ছোটা ছুটি কমিয়ে দিও।

তুমি বিহনে
কইবো কথা কার সনে।

প্রজাপতি প্রজাপতি
দূর-দূরান্তে ছোটা ছুটি
যেওনা তুমি হারিয়ে
কথা দাও হাতটি বাড়িয়ে।

IMG_20211106_185345.jpg

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন স্কুল শিক্ষিকা। আমি কবিতা লিখতে এবং বলতে ভালোবাসি।মনের ভাব স্বাধীনভাবে প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।নিজেকে বাঙালি হিসেবে এবং বাংলা ব্লগার হিসেবে পরিচয় দিতে পছন্দ করি। নিরপেক্ষ মতামত পোষণ করি কাউকে খুশি করার জন্য কখনো কিছু বলা পছন্দ করি না।

কমিউনিটির নতুন সদস্যদের কে জানাই আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ।

---------সবাইকে ধন্যবাদ ---------

Sort:  
 3 years ago 

আপু আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে ।আমার কাছে খুবই আশ্চর্য লেগেছে প্রজাপতি এসে আপনার কাঁধের উপর বসেছে ।বিষয়টি খুবই মজার হয়েছে। আর প্রজাপতি দেখে তাৎক্ষণিকভাবে কবিতা লেখা সত্যিই অসাধারণ। আপনার খুবই প্রতিভা আছে বলা যায় ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যিই আপু প্রজাপতিটি যখন আমার কাঁধে বসেছে তখন অনেক ভালো লেগেছে আর এই ভালোলাগা থেকেই কবিতাটি লেখা। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রজাপতি নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। প্রজাপতির বাস্তব চিত্র তুলে ধরেছেন আপনার লেখনির মধ্যে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেকদিন হলো সত্যিকারের প্রজাপতি ঘরে ঢুকে না। আগে যখন প্রজাপতি ঘরে ঢুকতো তখন আমি এবং আমার ছোট ভাইরা মিলে তাড়াতাড়ি করে ফ্যান বন্ধ করে দিতাম যাতে আঘাত না পায়। এরপর রুমের দরজা জানলা বন্ধ করে দিতাম যাতে কিছুক্ষণ চোখের সামনে থাকে। এরপর আবার ছেড়ে দিতাম। আপনার কবিতাটি পড়ে এসব মনে পড়লো।

 3 years ago 

অনেক ধন্যবাদ। যে আপনার আগের স্মৃতি মনে পড়েছে আমার কবিতাটি পড়ে।

 3 years ago (edited)

প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা, অনেক সুন্দর একটি প্রজাপতির কবিতা লিখেছেন, আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য।

 3 years ago (edited)

আপু অনেক সুন্দর হয়েছে আপনার লেখা কবিতাটি। প্রজাপতি নিয়ে কবিতা লেখা অনেক কঠিন একটি ব্যাপার আমার কাছে মনে হয়। আপনি খুব সুন্দরভাবে এটি উপস্থাপন করেছেন আমাদের মাঝে।আপনাকে অসংখ্য ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো। আর এরকম উৎসাহ মূলক মন্তব্য পেলে কার না ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু,আপনি এত সুন্দর কবিতা লিখতে পারেন আমি জানতাম না। আপনি প্রজাপতি নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখেছেন কবিতাটি পড়ে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম।কবিতার প্রতিটি অংশ মনকে ছুঁয়ে দেয়। আপু,আপনার কবিতার মধ্যে আমার এই অংশটি খুবই ভালো লেগেছে

রংধনুর রংয়ে তুমি
নিজেকে রাখ জড়িয়ে
তোমার সৌন্দর্য তুমি রাখো
নিজের গায়ে ভড়িয়ে।

ধন্যবাদ আপু, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আপু আসলে কতটুকু কবিতা লিখতে পারি সেটা জানি না তবে চেষ্টা করে যাচ্ছি।আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক উৎস পেলাম।সুন্দর মন্তব্য পেলে কাজের আগ্রহ অনেক গুন বেড়ে যায়। অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

প্রজাতির টি কাধের উপরে বসে আবার উড়ে গেলো, তাৎক্ষনিক আপনার মাঝে তাকে নিয়ে কবিতা লিখার খেয়াল আসাটা আমার কাছে বেশ লাগলো। আপনার লিখা কবিতাটি খুব খুব সুন্দর হয়েছে আপু মনি। নিজের বানানো প্রজাপতির ছবি ছিল সাথে, সব মিলিয়ে অসাধারণ হয়েছে আপু।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। এতো সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ।

 3 years ago 

কবিতাটি খুব সুন্দর হয়েছে আপু প্রজাপতিকে নিয়ে।প্রজাপতিকে নিয়ে সবার একটি বাড়তি আগ্রহ আছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48