স্বরচিত কবিতা ||| ব্যথার অশান্তি ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন ? মহান সৃষ্টিকর্তার কাছে সবসময় আমি একটি জিনিস চাই সেটি হল মানুষ জাতিকে যেন সব সময় সুস্থ এবং ভালো রাখে।

IMG_20220805_203036.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যেদিন থেকে কাজ করা শুরু করেছি ঠিক সেদিন থেকে আমার মনের ভেতর একটি জিনিসই সব সময় আমাকে তাড়া করে।সেটি হচ্ছে আমি নতুন কিছু করলেই সেটি কখন আমার প্রিয় পরিবার আমার বাংলা ব্লগ কমিউনিটি তে উপস্থাপন করতে পারব এবং করব।ঠিক সেই ভাবনা থেকেই আজকে আমি একটি কবিতা আপনাদের মাঝে উপস্থাপন করবো বলে লিখতে বসছি।আজকে আমি যে কবিতাটি লিখতে চলেছি সেটির নাম হচ্ছে "ব্যথার অশান্তি"। আর এই কবিতাটিতে বর্তমান সমাজের বাস্তব কিছু চিত্র তুলে ধরার চেষ্টা করেছি।জানিনা সম্পূর্ণভাবে তুলে ধরতে পারছি কিনা এটা আমার থেকে আপনারাই ভালো জানবেন।তাই আর কথা না বাড়িয়ে চলেন কবিতাটিতে কি লিখেছি তার পুরো বিষয়টি আপনাদের সামনে উপস্থাপন করি।

তোমার দেওয়া কথা
রাখতে গিয়ে পেলাম
হৃদয় অনেক ব্যাথা
মা-বাবা-ভাই-বোন
পাশে ছিল সর্বক্ষণ।

ভুল বুঝে গেলাম আমি
তোমার কাছে কি পেলাম আমি।

তবে ছিল একটু ভালোবাসা
এই ভালোবাসায় হলো না আমার পূর্ণতা
আমি চাই সবাই মিলে
থাকবো একই বাসগৃহে।

যেখানে ভালোবাসার বাগান
তৈরি করে
রবো জীবনের তরে।

একা একা যায়না বাচা
পরিবার ছাড়া।

সবিই আছে তবু কেন
আমি দিশাহারা।

ভালোবাসার শূন্যতায় এ হৃদয়ে আমার
কি যেন কষ্টের নীল নদে
আমার হৃদয় ডুবে থাকে।

ব্যাকুল সুরে হৃদয় আমার কাঁদে
সবই আছে বাবা তুমি
নেই যেন পাশে।

মা তুমি পাশে আছো
তবু ও একা লাগে
সবাই মিলে একিই হলে
হৃদয় আনন্দের সাজে।

পরিবার পরিজনা
মিলে মিশে থাকো সর্বজনা
তবেই হবে শান্তি
মনে থাকবেনা বেতার অশান্তি।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা"ব্যথার অশান্তি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 
আপনার বিরহের কবিতা টি অনেক সুন্দর ছিল। প্রতিটা লাইনে কম্বিনেশন টা অনেক ভাল ছিল। ছন্দ গুলো অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে বুঝতে পেরেছি, কবিতাটা একটি বিরহের কবিতা। এত সুন্দর একটি বিরহের কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। মনে হয় আপনার মনের দুঃখ থেকে এই কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যাহোক আপনার উপস্থাপন বেশ অসাধারণ ছিলো । ছন্দ গুলো চমৎকারভাবে মিলিয়ে লিখেছেন। এত দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ খুবই অসাধারণ কবিতা লিখেছেন আপনি। বিরহের কবিতাটি আমার কাছে খুব ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন খুবই মনোমুগ্ধ হয়েছে। আপনি অনেক সুন্দর করে কবিতাটিতে প্রেমের বেদনা খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65