জেনারেল রাইটিং |||| অনুপ্রেরণায় পারে সফলতা আনতে।

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম।

সকলকে রমজান মোবারক। আশা করছি আমার বাংলা ব্লগের সকল ভাই-বোনেরা পরিবারকে নিয়ে সুস্থ ভাবে দিন যাপন করছেন।আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।তবে সৃষ্টিকর্তার কাছে বেশ শুকরিয়া কারণ আমি প্রায়ই অসুস্থ হয়ে পড়তাম রোজার আগে কিন্তু কেন জানি রোজার মাসে রোজা করার পর থেকে আমার অসুস্থতা একটু কম। এসব ওই সৃষ্টিকর্তার রহমত।

garden-4162750_1280.jpg
Source

আমি আজ আপনাদের মাঝে হাজির হয়েছি একটি জেনারেল পোস্ট নিয়ে। মানুষ সামাজিক জীব।সমাজে বসবাস করতে হয়, প্রত্যেকটি মানুষকেই তার পরিবারকে নিয়ে। আর এই পরিবারকে দেখার জন্য বা পরিবারের দায়িত্ব পালন করার জন্য প্রত্যেকের সংসারে একজন করে কর্তা থাকে।শুধু যে কর্তা থাকে তা কিন্তু নয় পরিবারের অনেকেই সংসারের হাল ধরে থাকে। কেউ হয়তো বা উপার্জন করছে অনেক রাজার হালে আবার কেউ হয়তো বা কোন রকমে দিন যাপনের জন্য সামান্য কিছু উপার্জন করছে।

আবার অনেকেই ঘরোয়া বন্দী হয়ে কিছু না করতে পেরে সমাজ থেকে নিজেকে আড়াল করে রেখেছে।কিন্তু নিজেকে সবার থেকে আড়াল করে রাখা ঠিক না। জানতে হলে শিখতে হবে সবার সাথে মিশতে হবে এবং যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে।ঘরে পড়ে থেকে এই সমাজে আর কিছু করা যায় না। আবার অনেক সময় দেখা যায় সেই ঘরে বন্দি থাকা মানুষটির জীবনে সফলতা চলে আসে তবে কিছু লোক তাকে শুধু পেছন থেকে পিন আপ করতে থাকে। তাকে বলতে দেখা যায় এই সামান্য কাজ করে কি করবা এর থেকে ঘরে পড়ে থাকা ভালো। কিন্তু জীবনের সফলতা আনতে গেলে সামান্য থেকেই উপরে উঠতে হয়। এটি আমাদের সমাজে অনেকেই বুঝতে চায় না।

আপনি একটি গাছে উঠতে চাইলে, নিজের প্রয়োজন মেটাতে চাইলে,নিজেকেই কষ্ট করে উপরের দিকে উঠতে হয়। পিছন দিকে ফেরার কোন মানে নেই। যদি পেছনে ফিরলেন তো মরলেন তখন সেই মুহূর্তে আপনাকে উৎসাহের চেয়ে নানান ধরনের কথা শুনিয়ে আপনার মনটিকে বিষিয়ে তুলবে। তাইতো যে কোন কাজে যদি উৎসাহ পেয়ে কষ্ট সহ্য করে সেই কাজটি করে থাকেন তবেই সেই জীবনের সফলতা করা সম্ভব।

আমি একটি কাজ করছি সেই মুহূর্তে যদি কেউ এসে আমার সেই কাজটিকে বলে ভালো না, তুমি এগোতে পারবে না, তুমি সামনের দিকে উন্নতি করতে পারবে না, তোমার এই কাজটি করে শুধু সময় লস করছো। এই কথাগুলো জীবনের কোন মানে খুঁজে দিবে না। আমাকে আমার মত করেই চলতে হবে। একটি কথা সবসময় মাথায় রেখে চলতে হবে পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। পরিশ্রম যদি করে যাই সততার সাথে অবশ্যই জীবনে সফলতা আসবেই।

আমি নিজেই এটার প্রমাণিত কারণ আমি যখন আমার বাংলা ব্লগে প্রথম যোগদান করি। তখন অনেকেই আমাকে বলতো পাগলের মত এসব কি লিখি ফোনে এসব করে কি টাকা আসবে এসব করে সময় লস। এর চেয়ে অন্য কিছু করলে হয়তো বা জীবনে অনেক কিছু করতে পারবো। কিন্তু আমি তাদের কথা না শুনে আমি লেগেছিলাম এবং আজ এ পর্যায়ে চলে এসেছি। আজ সেই পিছনের লোকগুলাই আমাকে বলে এখানে নিয়ে আসার জন্য একটি সুযোগ দিতে।

কিন্তু উৎসাহ বিশাল কিছু একজন লোক আমাকে প্রচন্ড উৎসাহ দিয়েছিল। সে আপনাদের ভাইয়া সে সবসময় একটি কথা বলে লেগে থাকো যেকোন কিছুতে লেগে থাকলে অবশ্যই তার প্রতিদান একদিন তুমি পাবে। আমার হাজবেন্ডের উৎসাহ আজ আমাকে এ পর্যায়ে নিয়ে এসেছে। তাইতো আমি চেষ্টা করে যাচ্ছি আপনাদের মাঝে কাজ করতে। আমি একটি কথাই বারবার বলব আসলে উৎসাহ একটি মানুষের জীবনে অনেক কিছু হাজার লোকের ভিড়ে একজন যদি পাশে থাকে এবং উৎসাহ দেয় সেটাও জীবনের সফলতা বয়ে আনে।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- জেনারেল রাইটিং "অনুপ্রেরণায় পারে সফলতা আনতে"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

RNFetchBlobTmp_03d29u40mvnu59lndy9o3r.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 3 months ago 

আপনি আজকে দারুন একটি বিষয়কে আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে অনেকেই কিছু না করতে পেরে ঘরবন্দী হয়ে সবসময় বসে থাকে। আসলে তাঁদের ঘরবন্দী হয়ে বসে না থেকে কিছু না কিছু করা উচিত না সেই কাজ ছোট কিংবা বড়। আর ওই ব্যক্তির আশেপাশে যারা আছে তাদের উচিত একটু অনুপ্রেরণা দেওয়ার বা উৎসাহ করার। আপনি এই কমিউনিটিতে কাজ শুরু করার সময় অনেকে আপনাকে অনেক কথা বলেছিল কিন্তু আপনার হাজব্যান্ড আপনাকে উৎসাহ দিয়েছিল জেনে ভালো লাগলো। আসলে যে যাই বলুক যদি নিজের প্রিয় মানুষটা উৎসাহ যোগায় তাহলে নিজের ইচ্ছে শক্তিটা আরো বেড়ে যায়। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

অনেক সুন্দর গুছিয়ে মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

ভালো একটি উদাহরণ দিয়েছেন,যদি কেউ আপনার কাজের প্রশংসা করে সে ক্ষেত্রে কিন্তু সেই কাজের প্রতি আপনার কনফিডেন্স আরো বেড়ে যাবে। সেক্ষেত্রে আপনি আরো ভাল কাজ করতে পারবেন তাই অনুপ্রেরণা সফলতা বয়ে আনতে পারে এটা বলাই যায়।

Posted using SteemPro Mobile

 3 months ago 

জি ভাই অবশ্যই কেউ যদি কাজে প্রশংসা করে বা উৎসাহ দেয় তাহলে যে কোন কাজে সফলতা পাওয়া খুব সহজ।

 3 months ago 

মানুষের সকল সফলতার পেছনে কোন না কোন উৎসাহ অনুপ্রেরণা থাকে। আবার অনেক ক্ষেত্রে রাগ-অভিমানও থেকে থাকে। তবে কিছু কিছু বিষয়ে মানুষকে সামনের দিকে এগিয়ে যেতে সহায়তা প্রদান করে। আজকে আপনি সুন্দর একটি পোস্ট ডিলিট করেছেন আমাদের মাঝে। আপনার এই পোস্ট পড়ে বেশ ভালো লেগেছে আমার। এই জাতীয় পোস্টগুলো আশা করি মানুষের খুবই উপকারে আসে।

 3 months ago 

সুন্দর মতামত প্রদান করার জন্য ধন্যবাদ ভাই।তবে মন্তব্যের মধ্যে কিছু শব্দের সমস্যা আছে মনে হয়।একটু দেখে নিবেন প্লিজ।

 3 months ago 

আসলে মানুষের সফলতার পিছনে অনেক অনুপ্রেরণামূলক বিষয় থাকে৷ আর সেই অনুপ্রেরণাগুলো থেকে আমরা প্রতিনিয়ত সামনের দিকে এগিয়ে যেতে থাকি৷ অনেকে আছেন যারা কোন ধরনের অনুপ্রেরণা পান না এবং কোনোভাবেই এগিয়ে যেতে পারেন না৷ তবে যদি কিছুটা হলেও অনুপ্রেরণা পেত তাহলে তারা সামনের দিকে অনেক এগিয়ে যেত৷ অনেক ভালো লাগলো আপনার পোস্টটি দেখে৷ অসংখ্য ধন্যবাদ৷

 3 months ago 

সুন্দর মতামত প্রদানে করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আজকে আপনি খুব সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট করেছেন। অনুপ্রেরণায় পারে মানুষের সফলতা আনতে। তবে আপনি কোন কাজ করলে শত লোক যদি বলে এ কাজে কোন পয়দা হবে না। এই নিয়ে আপনি যদি কাজ বন্ধ করেন তাহলে কোন লাভ হবে না। আপনাকে আপনার মত করে কাজ করে যেতে হবে। নিজে যদি নিজের অনুপ্রেরণায় হয়ে থাকেন তাহলে সফলতা অর্জন করতে পারবেন। তবে সব মানুষের মধ্যে কোন না কোন ভাল দিক থাকে উন্নতি করার। তাই চেষ্টা করতে হবে সফলতা অর্জন করার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

সুন্দর মতামত দিয়ে কাজে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।তবে মন্তব্যের মধ্যে একটু শব্দ চয়নের সমস্যা আছে দেখে নিবেন প্লিজ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62435.23
ETH 3369.42
USDT 1.00
SBD 2.45