আমার অনুভূতি ||| একজন উদ্যোক্তার কিছু কথা পর্ব-০১ ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লক কমিউনিটির সকল ভাই ও আপুদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।আশা করি সকলেই আল্লাহর রহমতে সুস্থ ও সুন্দর আছেন?আমিও আল্লাহর রহমতে ও আপনাদের ভালোবাসায় সুস্থ আছি ও সুন্দর ভাবে পরিবারসহ জীবন অতিবাহিত করছি।

IMG_20221222_145603.jpg

আজকে আমি আপনাদের সঙ্গে একটি ব্যতিক্রম বিষয় নিয়ে কিছু আলোচনা করব।তবে আমার আলোচনার মধ্যে অনেক কিছু ভুল থাকতে পারে কিন্তু আমি যেটুকু জানি বা বুঝি ঠিক সেটুকু বিষয় নিয়ে আপনাদের সঙ্গে আলোচনা করার চেষ্টা করবো।এই পৃথিবীতে আমার জানামতে দুটি বিষয়ে বা পেশার লোকের পরিমান ও অসংখ্যা অনেক বেশি।পেশা দুইটি হচ্ছে একটি ডাক্তার ও অপরটি ডিজাইনার।কারন আমরা একজন পরিচিত অপরিচিত লোকের সাথে কথা বলে তাকে কিছু উপদেশ দেওয়ার চেষ্টা করি।যে তুমি এটি খাবা বা এই ধরনের ওষুধ খাও যাতে তোমার শরীরে এই সমস্যা ঐ সমস্যাগুলো থাকবে না।

IMG_20221222_145556.jpg

আবার যে কারো একটি নতুন পোশাক দেখতে পেলেই সেই পোশাকের ভুল ধরার জন্য আমরা উঠে পড়ে লাগি এবং বলি এখানে এই ডিজাইনটা না এখানে এই ডিজাইনটা হলে অনেক ভালো দেখাতো ও তোমাকে মানাতো।কিন্তু কখনো আমরা ভাবি না এই বিষয়ে আমার কতটুকু জ্ঞান আছে বা এ কাজটি করতে গেলে কি কি ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।

IMG_20221222_145550.jpg

আপনারা মোটামুটি সবাই অবগত আছেন যে আমার ছোট্ট একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে।এখানে হাতের কাজ থেকে শুরু করে ব্লক প্রিন্ট ও টেইলারিং এর কাজ সম্পূর্ণ করে থাকি।টেইলারিং এর কাজটা যতটা সহজ মনে করি না কেন।এখানে টেইলারিং মেশিন এর সুতার ম্যাচিং যদি কাপড়ের সঙ্গে সুন্দরভাবে না হয় তাহলে যত সুন্দর এবং যত ভালো কারিগর দিয়ে টেলারিং টা ফিনিশ করা হোক না কেন।তারপরও সবার চোখে পোশাকটি সুন্দর বা কোয়ালিটি সম্পন্ন মনে হবে না। তাই এক্ষেত্রে টেইলারিং সুতার ম্যাচিংটি একটি প্রধান ইস্যু।

IMG_20221222_145544.jpg

তাই একটি ছোট্ট আকারের ফ্যাক্টরি পরিচালনা করতে গেলে অনেক ধরনের সুতার স্টক করতে হয়।যেটা আসলে আমাদের মত ছোট খাটো উদ্যোক্তাদের জন্য অনেক বড় একটি সমস্যা।তারপরেও আমাদের মত ছোটখাটো উদ্যোক্তারা অনেক সমস্যার সম্মুখীন হওয়া সত্বেও ছোটখাটো ফ্যাক্টরিগুলো পরিচালনা করছেন।এ সমস্ত ফ্যাক্টরি থেকে যে ধরনের প্রোডাক্ট উৎপাদন হচ্ছে সেই উৎপাদিত প্রোডাক্ট দিয়ে আজকে সমাজের মোটামুটি পোশাক সংকটের সমাধান হচ্ছে।

IMG_20221222_145540.jpg

আজকে এ পর্যন্ত আগামীতে আবার কোন বিষয় নিয়ে আপনাদের সামনে উপস্থিত হব এবং সে বিষয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করবো।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- আমার অনুভূতি "একজন উদ্যোক্তার কিছু কথা পর্ব-০১"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

আপনার যে একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে তা জেনে আমার অনেক ভালো লাগলো। আপনি একদম ঠিক বলেছেন আপু আমরা যদি কোন পোশাক দেখতে পায় সেই পোশাকের ভুল ধরা নিয়ে সবাই সমালোচনা করি। কিন্তু আমরা কখনো ভেবে দেখি না যে ভুল বা সঠিক হোক ঐরকম ভাবে আমরা তৈরি করতে পারব কি না। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাই।

 last year 

একদম ঠিক বলেছেন আপু, আমরা অনেক সময় কিছু না জেনেই মন্তব্য করে বসে থাকি! অথচ বিহাইন্ড দা স্টরিটা জানতে চাই না, জানার প্রয়োজনও মনে করি না! আপনার টেইলরিং ছোট ব্যবসা আছে, সেটা আমি আজ জানতে পারলাম! টেইলরিং সবথেকে গুরুত্বপূর্ণ পার্ট হলো জামার সাথে সুতাঁ ম্যাচ করা। একজন দক্ষ টেইলর সে কাজটি সুন্দর করে করতে পারে। আপনাকে ধন্যবাদ আপু 🌼🦋

 last year 

আপনার সাথে একমত ভাই।

 last year 

আপু আপনি একজন উদ্যোক্তা আমরা সবাই জানি। আপনার প্রচেষ্টায় আপনি আপনার ক্ষুদ্র ব্যবসা এগিয়ে নিয়ে যাচ্ছেন দেখে সত্যিই ভালো লাগে। আসলে সফলতা ধৈর্যের ফল। সফলতা তখনই আসে যখন ধৈর্য ধরে শেষ পর্যন্ত কেউ পৌঁছে যায়। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 last year 

একজন উদ্যোক্তা হওয়া সবার পক্ষে কখনো সম্ভব নয়।কারণ সেই মানসিকতা বা মনের জোর সবার নেই।তবে আপনি আজকে যে কথাগুলো লিখেছেন সবগুলো পড়ে অনেক ভালো লেগেছে আপু।বিশেষত আপনার কাজকে আমি গভীরভাবে সম্মান জানাই।হয়তবা আপনিই অনেকের কর্মসংস্থানের সুযোগ করতে পারবেন,অনেকেই তখন স্বাবলম্বী হবে।

 last year 

দোয়া করবেন ভাই আমাদের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64814.42
ETH 3450.94
USDT 1.00
SBD 2.52