স্বরচিত কবিতা ||| তোমায় ভেবে।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সকলে পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

IMG_20230714_181530_384.jpg

আমি আজ আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার স্বরচিত কবিতার নাম "তোমায় ভেবে"। মনের যত ভাবনা আবেগ অনুভূতি দিয়ে একটি কবিতার সৃষ্টি। কবিতাকে কেন্দ্র করে থাকে দুঃখ কষ্ট ও ভালোবাসার আনন্দ। কবিতা যে শুধু নিজেকে কেন্দ্র করে লিখা হয় তা কিন্তু নয়। আমাদের পারিপার্শ্বিক সমাজের ঘটে যাওয়া অনেক ঘটনাকে নিজের মতো গুছিয়ে রূপান্তর করা হয়। আর সেই কবিতাটি লিখতে আমার অনেক ভালো লাগে। আশা করি আমার আজকের কবিতাটিও আপনাদের ভালো লাগবে। আর আপনাদের ভালো লাগাই আমার কবিতা লেখা সার্থকতা । চলুন আর কথা না বাড়িয়ে আমার স্বরচিত কবিতা "তোমায় ভেবে" কি আবেগ অনুভূতি ফুটিয়ে তুলেছি তা দেখে নেওয়া যাক।

তোমায় ভেবে।

সায়মা আক্তার।

টিপটিপ বৃষ্টি
রংতুলিতে আঁকছি
হৃদয়ের যতো আলপনা।
ঝিরিঝিরি বাতাসে
মন মেতেছে তোমাতে।

ঐ নীল আকাশ
পানে দেখছি
যতো পাখি ব্যস্ত
একটু নিরাপত্তার জন্য।

যে যার মতো
উড়ছে ডানা মেলে
কোথাও যাওয়া নেইকো তার মানা
শান্তির ডানা মেলে
যাচ্ছে আকাশ পানে
লাল নীল সবুজ মনটি হয় অবুঝ
যদি হতাম ওই রং ধনুর মতো
ওই নীল আকাশে
মেঘের গর্জন সরিয়ে দিতাম বৃষ্টি ঝরিয়ে
কেন এতো নীলের আঁচলে জড়িয়ে রেখেছে অশ্রু।

তুমি অশ্রু ঝড়ালে
মনটা যে ব্যাকুল থাকে
তাইতো অনেক দূর থেকে
তোমায় দেখি
মনের আলপনা কল্পনায় মনে রাখি।

তোমায় তো ভেবেছি আমি
বন্ধু নিজের মত করে
আমার যত দুঃখ বেদনায়
তোমায় সঙ্গী করে।

received_617824823488930.jpeg

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "তোমায় ভেবে"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

received_1368894727258026.jpeg

received_1847025145651788.gif

received_929440788081405.jpeg

received_3543384005885066.jpeg

Sort:  
 last year 

আপু আপনার কবিতাগুলো সেই প্রথম থেকেই অনেক ভালো লাগে। আপনি অনেক চমৎকার কবিতা লিখেন এবং আপনার কবিতার মধ্যে অনেক গভীরতা রয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার কবিতা আপনার ভালো লাগে কথাটি শুনে কাজের প্রতি আগ্রহ অনেক গুণ বেড়ে গেল আপু।

 last year 

কবিতায় ছন্দের মিল রেখে সুন্দরভাবে লিখেছেন। ছন্দের মিল রেখে কবিতার লেখা দেখে বুঝতে পেরেছি আপনি বেশ ভালো লিখতে পারেন এগিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনাদের এভাবে উৎসাহ পেলে অবশ্যই কাজের প্রতি আগ্রহ বেড়ে যাবে এবং আরো ভালো কিছু কবিতা উপহার দিতে পারব ইন-সা-আল্লাহ।

 last year 

আসলে নিজের আবেগ অনুভূতিগুলোকে যদি এভাবে কবিতার মাধ্যমে তুলে ধরা হয় তখন খুবই ভালো হয়। আর আপনি অনেক সুন্দর করে তোমায় ভেবে কবিতাটা লিখেছেন যা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে প্রত্যেকটা লাইন লিখেছেন দেখে আরো ভালো লাগলো। আপনার লেখা এরকম কবিতা গুলো আশা করছি পরবর্তীতেও আমরা দেখতে পাবো।

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে কাজের গতি বাড়িয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

প্রত্যেকটা মানুষ নিজের প্রিয় মানুষটাকে নিয়ে অনেক ভাবনা চিন্তা এবং কি অনেক স্বপ্ন দেখে। সেই মানুষটা আমাদের কাছে থাকলে খুব ভালো লাগে এবং দূরে চলে গেলে কষ্ট হয়। আপনার এই কবিতাটির নাম তোমায় ভেবে দিয়েছেন দেখে ভালো লাগলো।

তোমায় তো ভেবেছি আমি
বন্ধু নিজের মত করে
আমার যত দুঃখ বেদনায়
তোমায় সঙ্গী করে।

এই কবিতার মধ্যে প্রত্যেকটা লাইন আপনি অনেক সুন্দর করে লিখেছেন। উপরের লাইন গুলো সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে এটি আমার জন্য বড় পাওয়া।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আসলে কবিতাটি পড়ে মনে হচ্ছে সত্যিকারের একজন কবি হয়ে গেছেন আপনি। কবিতার প্রতিটি লাইন আমাকে মুগ্ধ করেছেন। আসলে আপু প্রকৃতির বাতাস যদি মনে লাগে এমনিতেই মন মেতে ওঠে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 last year 

এভাবে বলবেন না ভাই দোয়া করবেন যেন ভালো ভালো কবিতা আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 last year 

আপনার তোমায় ভেবে কবিতাটি পড়ে অনেক ভালই লাগলো। আসলে কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়। তবে ঠিক বলেছেন কবিতার নিজেকে নিয়ে লেখেনা আশেপাশের মানুষদের কেউ নিয়ে লেখা হয়। তবে আপনার কবিতা শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর করে গুচিয়ে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 last year 

পারিপার্শ্বিক সমাজের ঘটে যাওয়া ঘটনাকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।আপনার কবিতা আমার কাছে বরাবরই ভালো লাগে।তাছাড়া আসলেই মনের ভাবনা দিয়ে তৈরি হয় কবিতা।ধন্যবাদ আপনাকে।

 last year 

দিদি আপনি কিন্তু অনেক সুন্দর কবিতা লিখেন। আমার কবিতা আপনার ভালো লেগেছে এটি জেনে অনেক ভালো লাগলো।

 last year 

আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। তোমায় ভেবে কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে। আসলে মানুষ যখন কোন কিছুর উপর দুর্বল হয়ে পড়ে তখন অনেক ভেবেই থাকে। কবিতা লিখতে পড়তে আমার কাছে অসম্ভব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সব সময় পাশে থেকে সুন্দর মন্তব্য করে আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আমাদের পারিপার্শ্বিক অবস্থার পরিপ্রেক্ষিতে আপনি খুব সুন্দর করে কবিতা টি লিখেছেন।আমার কাছে কবিতাটি খুব ভালো লেগেছে। আপনার আবৃত্তি ও আমার ভালো লাগে।সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো এবং কাজের প্রতি অনেক গুণ আগ্রহ বেরে গেল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42