মুক্ত করেছি বন্দি আকাশ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।সবাই কেমন আছেন? আশা রাখছি সবাই ভালো আছেন।

received_1043075716637521.jpeg

আমি আপনাদের জন্য আমার লেখা একটা কবিতা নিয়ে এসেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।কবিতা আমার অনেক ভালো লাগে শুনতে, লিখতে, ও বলতে। তার চেয়ে ভালো লাগে আপনাদের সামনে নতুন কিছু কনটেন্ট তুলে ধরতে পারলে। আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি জানিনা জীবনে কতটা সফলতা অর্জন করতে পারবো বা পারছি।তবে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত কবিতা লিখে যাবো।আজকে আমি আপনাদের মাঝে যে কবিতাটা নিয়ে উপস্থিত হতে যাচ্ছি কবিতাটির নাম "মুক্ত করেছি বন্দি আকাশ"।আর কথা না বাড়িয়ে চলুন কবিতাটি পড়া যাক।

আজ আমি করিনি সন্ধি
তাই তো বিশাল আকাশ আমারই হৃদে বন্দি।

সেথায় যেন না জমে মেঘ
অঝোড়ে না ঝড়ে বৃষ্টি।

একটু একটু করে দেখব তোমায়
ঐ নীল আকাশের বন্দি হৃদয় থেকে।

যদি পরে মনে তোমায়
জোনাকির আলোয়,খোলা জানালায়
হৃদয়কে খোলে মনের দর্পণে
আংকবো আলপনা।

তুমি পেওনা গো কষ্ট
করব না তোমার জীবন নষ্ট
নদী সাগরতো ছোটে
ভালবাসার গভীর টানে
তোমার ভালোবাসা আমার হৃদে
সাত রঙে রাঙিয়ে
জীবনে রয়েছে মিশিয়ে
কেউ জানে না।

তুমি তো জানো
কিভাবে,কোথায় রেখেছি তোমায়?
অজানা নয় তোমার।

তুমি যে আমার আকাশে
আমারি হৃদ মাঝে বন্ধি
কেমনে দেব কষ্ট তোমায়
আঁধার হবে পৃথিবী আমার।

যে পানে চাই
সবই লাগে ভালো
যদি তুমি জ্বালিয়ে দাও আলো।

তোমার চেতনায় ভাবনায়
থাকি যদি আমি
ভালোাসার একান্ত সুখ এটাই জানি।

তোমার ভালোবাসার সুখ
প্রেমের দুঃখ গুলো তাড়ায়।

অনেক সাধনায়
আমার অনুভূতি তুমি বুঝলে
এই আমারি জন্যে প্রেমের নিবন্ধন করলে।

আজ তুমি মুক্ত
ভালোবাসায় নেই বিষাক্ত
আকাশের ঐ বিশাল উদারতা
মনের ঐ ব্যাকুলতা
কষ্টের তীব্র জড়তা
সবই তোমার জন্যই রেখেছিলাম
তুমি বন্দিকে সন্ধি করেই ফিরবে
এটা আমি জানতাম
তুমি বুঝবে আমাকে
কারণ ভালোবাসার টানেই ভালোবাসা মেলে।

তোমার চেতনায় যদি থাকি আমি
তবে খোলা আকাশ
খোলা হৃদয়
তোমারি অপেক্ষায় আমি।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার,উদ্যোক্তা এবং শিক্ষিকা।আমি বাংলাদেশে বসবাস করি। আমি একজন বাঙালি তাই বাংলা ভাষায় নিজের মনের ভাব সম্পূর্ণ রূপে প্রকাশ করতে এবং অন্যের বাংলা ভাষায় মনের ভাব শুনতে স্বাচ্ছন্দ্যবোধ করি।আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি প্ল্যাটফর্ম আমাদের দিয়েছে যেখানে আমরা আমাদের মনের ভাব বাংলা ভাষায় স্পষ্ট করে উপস্থাপন করতে পারি এবং অন্যের মতামত পড়তে পারি। তাই আমার বাংলা ব্লগের একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

বিষয়ঃ- মুক্ত করেছি বন্দি আকাশ।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার কবিতাটি অনেক সময় নিয়ে পড়ার জন্য এবং দেখার জন্য অসংখ্য ধন্যবাদ...........

Sort:  
 2 years ago 

তোমার চেতনায় যদি থাকি আমি
তবে খোলা আকাশ
খোলা হৃদয়
তোমারি অপেক্ষায় আমি।

চমৎকার একটি কবিতা আজকে আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার কবিতার শেষ লাইন গুলো কিন্তু আমার কাছে খুবই ভাবিয়েছে এবং অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমাদের হৃদয় যদি খোলা আকাশের মতো হতো তাহলে আমরা খুব সহজেই অন‍্যকে হৃদয়ে স্থান দিতে পারতাম। কিন্তু আমাদের হৃদয় শুধু আমাদের প্রিয়জনের জন্য বাকিদের জন্য বন্ধ। তবে আমরা আবার যাকে ভালোবাসি সে হয়তো অন‍্য কাউকে ভালোবাসে। আমরা আর যায় হয় আকাশের মতো উদার হতে পারব না। অনেক সুন্দর লিখেছেন কবিতা টা আপু। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করছেন, প্রতিটা লাইনের ব্যাখ্যা অনেক তার মধ্য থেকেও আমার এই চরনটি ভালো লাগছে

তুমি পেওনা গো কষ্ট
করব না তোমার জীবন নষ্ট

ধন্যবাদ আপু

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে এটাই আমার সার্থকতা ভাই।

 2 years ago 

আপু আমি কবিতা খুব একটা ভালো বুঝিনা। তার পরেও কবিতাটি পড়ে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কবিতা লেখার চেষ্টা করছি জানিনা কতটুকু পারছি। তবে আপনাদের মত মানুষের উৎসাহমূলক কমান্ড পেয়ে অনেক ভালো লাগছে, মনে হচ্ছে কবিতা লেখা আমার সার্থক।

 2 years ago 

আপু আপনার কবিতা টি পড়ে অনেক ভালো লেগেছে। আপনি প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে লিখেছেন যা পড়ে বুঝলাম।এতো সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

আমার কবিতাটি আপনার কাছে সুন্দর লেগেছে এটা আমার বড়। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

তুমি যে আমার আকাশে
আমারি হৃদ মাঝে বন্ধি
কেমনে দেব কষ্ট তোমায়
আঁধার হবে পৃথিবী আমার।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতার মধ্যে কবির বুকে সীমাহীন ভালোবাসা ফুটে উঠেছে। এই কবিতায় হয়তো কবির হৃদয় কে আকাশের সাথে তুলনা করা হয়েছে। এই কবিতায় গভীর ভাবার্থ রয়েছে যা কবিতাটি পড়ে কিছুটা বুঝতে পারলাম। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

কবি দের বিশেষ একটি দিক হলো তারা তাদের মনের ভাব কবিতার মাধ্যমে প্রকাশ করতে পারে। আপনার কবিতা টি আমার দারুন লেগেছে।

তোমার চেতনায় ভাবনায়
থাকি যদি আমি
ভালোাসার একান্ত সুখ এটাই জানি।

খাটি ভালোবাসা এমোনি হয়। এই লাইন গুলোর মাঝে অনেক আবেগ লুকিয়ে আছে। এভাবেই এগিয়ে যান। শুভ কামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্যও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63018.04
ETH 2471.67
USDT 1.00
SBD 2.68