অনুকবিতা পোস্ট ||| একগুচ্ছ অনুকবিতা।

in আমার বাংলা ব্লগ28 days ago

আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই?আশা করছি আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা পরিবারকে নিয়ে সুস্থ ভাবে দিন যাপন করছেন।আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

agave-8744705_1280.jpg
source

আমি আজ আপনাদের মাঝে হাজির হয়েছি একগুচ্ছ অনু কবিতা নিয়ে।আমি চেষ্টা করি আপনাদের মাঝে প্রত্যেক সপ্তাহে আমার স্বরচিত কবিতা ও এক গুচ্ছ কিছু অনু কবিতা নিয়ে হাজির হতে।আমি নই কোন কবি তারপরও চেষ্টা করে যাই আপনাদের মাঝে কিছু কবিতা নিয়ে হাজির হতে। জানিনা আমার কবিতাগুলো আপনাদের কেমন লাগে?তবে আপনাদের ভালো লাগায় আমার কবিতা লেখা সার্থকতা।কবিতা একটি মানুষের মনের আবেগ অনুভূতি প্রকাশের মাধ্যম। তবে কিছু কিছু আবেগ বাস্তব ও কাল্পনিক হয়ে থাকে । বাস্তবতা ও কল্পনাকে ঘিরে কবিতা লেখা হয়।অনেক সময় কল্পনা ডুবে থাকতে বেশি ভালো লাগে। কারণ কল্পনার মাঝে সব শান্তির পরশ মেলে।আর বাস্তবতা সে তো বড় কঠিন। তারপরও বাস্তবতার সাথে সংগ্রাম করে বেঁচে থাকতে হয় আমাদের। কখনো মেঘ কখনো বা বৃষ্টি আবার কখনো সুন্দর সুনীল আকাশ। আমি আজ আপনাদের মাঝে কিছু প্রকৃতি নিয়ে এবং জীবনের ভাবনা নিয়ে কিছু অনু কবিতা শেয়ার করলাম।আশা করব আপনাদের ভালো লাগবে। চলুন আর কথা না বাড়িয়ে আমার এক গুচ্ছ অনু কবিতা গুলো পড়ে নেওয়া যায়।

এক গুচ্ছ অনুকবিতা।

সায়মা আক্তার।

অনুকবিতা-০১

জীবনটা যেন কালো মেঘে ছেয়ে গেছে
নিরবতায় ঘুমিয়ে আছে আকাশ
চারদিক নিশ্চুপ নিরালা,
মন ফাগুনের নাওয়ে
বসে আছি এক কিনারায়,
ভাবনাগুলো শুধু ভাবাচ্ছে আমায়
জানিনা এর শেষ কোথায়।

অনুকবিতা-০২

আজ ঝরো ঝরো মুখর
বর্ষা দিনে মন মানে না,
বৃষ্টির শব্দ রিমঝিম
কদম ফুলের গন্ধ,
মন মাতিয়ে দেয় ছন্দ।

অনুকবিতা-০৩

প্রকৃতি আজ বরোই সতেজ
চারিদিকে পেয়েছে প্রাণের সঞ্চালন,
সবুজ শ্যামল অরন্য
দেখে মন ফাগুন চাঞ্চল্য,
অপূর্ব আজ প্রকৃতি,
সৌন্দর্য ছরিয়ে দিয়েছে
মুগ্ধ হয়েছে মানব জাতি।
আমি ধন্য এমন দেশ
এমন সবুজ শ্যামল প্রকৃতির জন্য।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার।আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩খোদা হাফেজ🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 28 days ago 

আপু প্রতি সপ্তাহে কবিতা এবং অনু কবিতা গুলো লিখেন ভালো লাগে আপনার কবিতা পড়তে। যদিও আপনি প্রফেশনাল কোন কবি নয় তারপর ও অসাধারণ কবিতা লিখেন। আপনি নিজে কবিতা লেখেন এবং সেই কবিতাগুলো আবৃত্তি করেন এটা অসাধারণ একটি প্রতিভা। অনেক ভালো লেগেছে আপনার অনু কবিতাগুলো পড়ে।

 27 days ago 

না আপু আমার কবিতা আবৃত্তি অত ভালো হয় না।কারণ প্রতিটি হ্যাংআউটে কবিতা আবৃত্তি করেও তো কারো নজরে আসতে পারিনি।

 28 days ago 

আপনার কবিতাগুলো সেই কমিউনিটির প্রথম থেকেই পড়ে আসছি। আপনার কবিতাগুলো আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। আজকেও এই তিনটি অনু কবিতা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপু এভাবেই এগিয়ে যান আমরা সকলেই আপনার পাশে রয়েছি।

 27 days ago 

সেই ২০২১ সাল থেকেই কবিতা লিখা আসছে এবং স্বরচিত কবিতা আবৃত্তি করে আসছে। কিন্তু দুঃখের বিষয় হলো এখনো কারো নজরে আসতে পারলাম না।

 27 days ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু কবিতার প্রতিটা লাইন সুন্দরভাবে উপস্থাপন। শব্দের গঠন আর সহজ ভাষায় সুন্দরভাবে উপস্থাপন করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 27 days ago 

তুমি খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। ভাষাগুলো ছিল অসাধারণ। ছন্দে অনেক মিল রয়েছে। অসাধারণ কিছু কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 26 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 27 days ago 

সুন্দর সুন্দর কবিতা গুলো লিখতে এবং কবিতাগুলো পড়তে দুটোই আমি খুব পছন্দ করি। আর এরকম কবিতা গুলো ভিন্ন ভিন্ন টপিক নিয়ে লেখা হলে অনেক সুন্দর হয়। আপু আপনি কিন্তু খুব দারুণ কবিতা লিখতে পারেন। আজকে আপনি অনেক সুন্দর করে এই অনু কবিতাগুলো লিখেছেন। আমার তো খুবই ভালো লেগেছে আপনার সবগুলো অনু কবিতা পড়তে। আপনার লেখা অনু কবিতা গুলো আমি দুই-তিনবার পড়েছি। সবগুলো অনু কবিতা ভালো ছিল। আশা করছি প্রতিনিয়ত সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করবেন।

 26 days ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 27 days ago 

বাহ,আপনি দারুণ একগুচ্ছ অনুকবিতা লিখেছেন আপু।আপনার অনু কবিতাগুলি পড়তে যেমন ভালো লাগে তেমনি আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি শুনতেও আমার ভালো লাগে।যাইহোক আমরা যতই কল্পনার মাঝে ডুবে থাকি না কেন,কঠিন বাস্তবের সঙ্গে মোকাবিলা করতেই হয়।ধন্যবাদ আপনাকে।

 26 days ago 

আমার কবিতা আবৃত্তি শুনতে আপনার ভালো লাগে শুনে ভালো লাগলে।কারণ সেই প্রথম থেকে প্রতিটি হ্যাংআউটে কবিতা আবৃত্তি করে এখনো তো কারো নজরে আসতে পারলাম না।

 27 days ago 

বাহ আপনি তো অনেক সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন। অনু কবিতাগুলো ছোট হলেও পড়তে বেশ ভালই লাগে। এই প্লাটফর্মে আপনার অনেক অনু কবিতা আমি পড়েছিলাম। আসলে মনের কল্পনা থেকে কবিতা লেখলে কবিতাগুলোর ভাষা অসাধারণ হয়। আপনি চমৎকার ভাষা দিয়ে তিনটি অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 26 days ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 27 days ago 

আপু আপনি সবসময়ই খুব সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করেন। অনু কবিতা পড়তে ও লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর তিনটি অনু কবিতা শেয়ার করেছেন। আপনার তিনটি কবিতা পড়েই অনেক ভালো লেগেছে। ছোট ছোট ছন্দ দিয়ে খুব সুন্দর ভাবে কবিতাগুলো লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

 26 days ago 

আমার অনু কবিতাগুলো আপনার ভালো লেগেছে এটাই আমার সার্থকতা আপু।

 27 days ago 

আজকে আপনি মনের অনুভূতি দিয়ে খুব সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো পড়তে অনেক ভালো লাগলো। কবিতার মাধ্যমে নিজের মনের অনুভূতি প্রকাশ করা যায়। প্রকৃতি এবং মেঘ বৃষ্টি নিয়ে চমৎকার তিনটি অনু কবিতা লিখলেন। এই কবিতাগুলো বারবার পড়তে মন চায়। কারণ অনু কবিতা থেকে অনেক কিছু শিখা যায়। সুন্দর সুন্দর অনু কবিতা লিখে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে।

 26 days ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে কাজে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67383.45
ETH 3525.45
USDT 1.00
SBD 2.70