ফটোগ্রাফি পোস্ট |||| গ্রামীণ ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? সববাই পরিবারকে নিয়ে আজকের ছুটির দিনে কেমন সময় অতিবাহিত করছেন?আশা করি সকলে অনেক সুন্দর সময় অতিবাহিত করছেন এবং সুস্থ আছেন?আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ কৃপায় অনেক ভালো আছি এবং সুস্থ আছি ও পরিবারসহ অনেক সুন্দর সময় অতিবাহিত করছি।

আমরা কোন কিছুর সঙ্গে লেগে থাকলে তার একটি সফলতা আসবেই কিন্তু লেগে থাকায় আমাদের কতটা ধৈর্য ধারণ করতে পারি সেটি হলো সবচেয়ে বড় কথা।কারণ কথাটি এই জন্যই বললাম যে আমি একসময় ছবি ক্যামেরাবন্দি করার বিষয়টি আমার কাছে অনেক বেশি কষ্টের বিষয় মনে হতো এবং কে কি বলবে বা ট্রল করবে এই বিষয়গুলি সব সময় আমার মাথায় ঘুর পাক খেতো।কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এসে সবার ফটোগ্রাফি দেখতে দেখতে নিজের ভিতর একটি জেদ এলো এবং মনে করলাম যে আমিও দেখি ফটোগ্রাফি করব এবং ফটোগ্রাফি পোস্ট করব।এখন মনে হয় আগের চাইতে আমার ফটোগ্রাফি গুলো একটু হলেও ভালো হচ্ছে।তবে এই বিষয়টি সম্পূর্ণটা আপনারাই ভালো বলতে পারবেন। তবে আমি আশা করব আপনাদের কমেন্টের মাধ্যমে এই ফিডব্যাক গুলো আমাকে দিয়ে কাজে সহযোগিতা করবেন।

IMG_20230827_172454.jpg

গ্রামের সবুজ প্রকৃতি।

গ্রামে এই সময় ভালো লাগে কারণ চারিদিক সবুজে সবুজে সমারোহ।আর এই সবুজে ভরা প্রকৃতির ছবি ধারণ করতে ভুলি নাই।

IMG_20230827_173245.jpg

জমিতে কৃষক।

কৃষক তার জমির ভেতর থেকে আগাছা পরিষ্কার করছে।দৃশ্যটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে কারণ কৃষক তার জমিকে কত ভালবাসি যে জমির ভিতর বসে বসে আগাছা পরিষ্কার করছে।

IMG_20230827_173152.jpg

সার প্রদান।

জমিতে যখন ধান গাছগুলো সবুজ ভাব কমে যায়। তখন প্রত্যেকটি কৃষক তার জমিতে সার প্রদান করে যাতে ধান গাছ গুলো সম্পূর্ণ পুষ্টি পায় এবং বেশি ফলন প্রদান করে।

IMG_20230827_172505.jpg

জমি ও বন।

এই দৃশ্যটি দেখে মনে হয়েছে কারো সৌন্দর্য কারো চেয়ে কম না। সবাই নিজেকে অনেক বেশি সুন্দরভাবে সবার সামনে উপস্থাপন করতে চায়।কারণ ধান গাছ গুলো যত সবুজ তার চাইতে বনের গাছগুলো আরো বেশি সবুজ মনে হচ্ছে।

IMG_20230831_075349_1.jpg

কলা গাছ।

এই দৃশ্যটিতে কলা গাছগুলোকে এত সুন্দর দেখাচ্ছে। মনে হচ্ছে গ্রামের এই সাইডটি সবুজে সবুজে ভরপুর পুরো এলাকা জুড়ে।

IMG_20230826_174812.jpg

টং এর ঘর।

তবে এই দৃশ্যটি দেখে আমি অনেক বেশি আনন্দিত হয়েছি।কারণ যে বাঁশের টঙের উপর এইভাবে ঘর থাকে এটি এর আগে আমি নিজে কখনো দেখিনি।তাই দৃশ্যটি মোবাইলে ধারণ করে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

IMG_20230826_174708.jpg

গাছের ছায়া ধানের জমিতে।

পড়ন্ত বিকালে গাছগুলোর ছায়া অনেক সুন্দরভাবে ধানের গাছের জমিতে পানির মধ্যে এত সুন্দর দেখাচ্ছিল যা ক্যামেরা বন্দি না করে পারলাম না।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "গ্রামীণ ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে আপু। তবে আমাদের অঞ্চলে টং এর ঘর খুবই কম। কৃষক তার জমিতে ভালো ফসল উৎপাদন করার জন্য সার ব্যবহার করছে এটা খুবই ভালো ব্যাপার। গ্রামীণ এই সবুজ শ্যামলে ভরা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে আপু

 last year 

গ্রামীণ ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 last year 

গ্রামীণ দৃশ্য পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে বলে আমি মনে করি। বিশেষ করে আমার কাছে অনেক বেশি ভালো লাগে গ্রামীণ দৃশ্যগুলো উপভোগ করতে। আর এরকম সুন্দর পরিবেশের মাঝে ঘুরাঘুরি করতেও আমি খুব পছন্দ করি। আপনি বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 last year 

আপনার ছবিগুলো দিনদিনই সুন্দর হচ্ছে।
তারপরও আমি কিছু পরামর্শ দেবো-

  • ভালো বিষয়বস্তু নির্বাচন করতে হবে।
  • একই বিষয়বস্তুর ছবি বিভিন্ন এনগেল থেকে তোলার চেষ্টা করতে হবে।
  • বিষয়বস্তুর যতটা সম্ভব কাছে গিয়ে ছবি সংগ্রহ করতে হবে।
  • ছবি সামান্য সেচুরেশন বাড়িয়ে আকর্ষণীয় করে তুলতে হবে।

শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।তবে রেজুলেশন না সেচুরেশন বাড়িয়ে ছবি উঠাবো এটি বুঝতে পারলাম না।

 last year 

ছবি তোলার পর ইডিট অপশনে গিয়ে সেচুরেশন বাড়াতে পারেন। তাছাড়াও আপনি চাইলে ইউটিউব থেকে ছবি ইডিটিং শিখতে পারেন। দোয়া রইলো।

 last year 

ধন্যবাদ ভাই।

 last year 

গ্রামীন দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনার গ্রামীণ ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফিও ভালো ছিল। এত সুন্দর গ্রামীণ ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে, এটি আমার জন্য অনেক বড় পাওয়া।

 last year 

খুব সুন্দর কিছু গ্রামিন ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন গ্রামের কৃষিকাজ আপনার ফটোগ্রাফি তে উঠে এসেছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

ব্যক্তিগতভাবে আমি এটাই মনে করি মানুষ যখন কোন কিছু পারে না এবং সেই ব্যাপার টা নিয়ে যখন সে খুবই সিরিয়াস হয়ে পড়ে এবং সেই একই কাজ বারবার করতে থাকে তখন সেই কাজটা তার কাছে অনেকটাই সহজ হয়ে যায়। ঠিক তেমনি ভাবে আপনার ফটোগ্রাফি এখন আগের থেকে অনেকটাই সুন্দর হওয়া শুরু করেছে ভবিষ্যতে আরো বেশি সুন্দর হবে বলে আশা রাখি। দারুণ কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার করা ফটোগ্রাফি গুলো সব সময়ই খুবই সুন্দর হয়। গ্রামীণ পরিবেশে প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে ধানের জমিতে গাছের ছায়া পরার ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

গ্রামীন অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু ।গ্রামের মাঠ গুলো বিকেলবেলা দেখতে খুবই ভালো লাগে। তখন মাঠের রাস্তায় হাঁটতে বেশ মজা লাগে। কৃষক তার জমিতে ফসল ভালোভাবে বৃদ্ধি করার জন্য সার দিচ্ছে দেখে বেশ ভালো লাগলো। টং এর ঘরটি দেখে আরো বেশি ভালো লাগছে আপু। ধন্যবাদ আপু।

 last year 

জি আপু গ্রামের মাঠে বিকেল বেলায় হাঁটলে অনেক ভালো লাগে।

 last year 

প্রকৃতির অপার সৌন্দর্য দেশে এই দেশ বাংলাদেশ। আর এই সব সৌন্দর্য গুলো যেন লুকিয়ে আছে গ্রামের মধ্যে। গ্রামে আপনি যেখানে যাবেন সেখানে অপার সৌন্দর্য যেন আপনাকে মুগ্ধ করবে। গ্রামের সৌন্দর্য নিয়ে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করছি ভালো কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য ভাই।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগবে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46