ফটোগ্রাফি পোস্ট ||| বাহারি ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভাল আছি।

IMG_20240209_161240.jpg

আমি আজ আপনাদের মাঝে হাজির হয়েছি ফটো গ্রাফি পোস্ট নিয়ে। প্রকৃতির সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। তাইতো এই প্রকৃতির সৌন্দর্যে আমরা বিভোর হই। প্রকৃতির মাঝে থাকতে যেমন ভাল লাগে। সেই প্রকৃতিকে সময় দিতে পারলেও ভালো লাগে। যেমন কোথাও কোন গাছ দেখলে সেই গাছকে নিয়ে লাগাতে পারলে আরো বেশি ভালো লাগে।আজকাল কেন জানি গাছের প্রতি অন্যরকম একটি দুর্বলতা চলে এসেছে। যেখানেই যাই না কেন সুন্দর কোন ফুলের গাছ দেখলেই শুধু ফটোগ্রাফি করতে মন চায়।

IMG_20240209_160723.jpg

আমি কিছুদিন আগে আপনাদের মাঝে মেলায় ঘুরতে যাওয়ার গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম এরপর আরো কিছু ফটোগ্রাফি ছিল যা শেয়ার করা হয়নি। আসলে প্রত্যেকটি ফুল এতটা সুন্দর ছিল যা আমাকে মুগ্ধ করেছে যার কারণে আমি প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি করতে বাধ্য হয়েছি।ফুল সৌন্দর্যের প্রতীক আর ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না।যে কোন মানুষের মন যদি খারাপ থাকে সেই মুহূর্তে যদি কেউ ফুল উপহার দেয় অটোমেটিক তার মনটাও ভালো হয়ে যায়।

IMG_20240209_160907.jpg

সেখানে একটি জিনিস দেখে আমার অনেক খারাপ লেগেছে। আমার মত সেখানে অনেকেই ঘুরতে গিয়েছিল। ঘুরতে গিয়ে কিছু ভাই ও বোনেরা গোলাপ গাদা এবং যে ফুলগুলো আকর্ষণীয় ছিল সেই ফুলগুলো ছিড়ে তারা তাদের ব্যাগে নিয়ে ছিল।ব্যাপারটি দেখে আমার অনেক খারাপ লেগেছে।

IMG_20240209_160758_1.jpg

কারণ আমি ফুল ছেড়ার পক্ষ বাদি না। ফুল গাছে থাকলে যতটা সুন্দর লাগে কিন্তু হাতে অতটা ভালো লাগে না। কারণ একটি ফুল গাছে যতদিন থাকবে এবং ছেড়ার পর সেই ফুলটি হাতে হয়তো বা ৫থেকে ৬ঘন্টা থাকবে তারপর সেই ফুলটি মরে যাবে। কাজেই গাছে থাকাটাই আমি মনে করি ভালো এবং এটা সবাইকেই সতর্ক হতে হবে।ফুল শুধু গাছেই মানায়।

IMG_20240209_160829.jpg

কিছুক্ষণ পর সেই বাগানের দায়িত্বে যে ছিল সে এসে বলল আসলে মানুষকে বেশি সুবিধা দিতে নেই বাগানের ভেতরে ঢুকতে দিয়েছি তো তাই এত বড় একটি ক্ষতি করে গেল। ফুলগুলো ছেড়া দেখে আমার অনেক কষ্ট লেগেছিল।

IMG_20240209_160624.jpg

কারণ তারা একটি দুইটি ফুল ছিড়তে গিয়ে অনেক কলি ও ফুলের ক্ষতি করে ফেলেছে। সেখানে যখন গেলাম তখন সে বাগানের মালি বলল দেখেন আপা কি করেছে। আমি আমার বাচ্চাকে নিয়ে তারপরে তাদেরকে প্রথমেই বলে দিলাম একটি ফুলও তোমরা ছিড়বে না শুধু ছবি উঠাবে।

IMG_20240209_161505.jpg

আমার বাচ্চারা একটি ফুলও ছিড়েনি।আমি ফটোগ্রাফি করছিলাম তারা শুধু দেখছিল এবং প্রত্যেকটি ফুলের নাম জিজ্ঞাসা করছিল। কারণ এই প্রকৃতি এতটা সুন্দর যা নিজে অনুভব না করলে বোঝা যায় না। গাছ দিয়ে এত সুন্দর ভাবে অ্যাঙ্গেল করে ডিজাইন করেছিল অনেক ভালো লেগেছে।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "বাহারি ফুলের ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 5 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে ভিন্ন ভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল আমার সবথেকে পছন্দের একটি ফুল। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। আসলে ফুল ভালোবাসে না এমন লোক খুব কম আছে।যাইহোক কসমস ফুল আর কেবেজ ফুল গুলো বেশি ভালো লাগলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই।

 5 months ago 

সত্যি আপু ফুল গাছেই সুন্দর। ফুল গাছ থেকে ছিঁড়ে ফেললে আমার ও খুব খারাপ লাগে। আপনি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন আপু। আপনার শেয়ার করা সবগুলো ফুলের ফটোগ্রাফি দারুন লেগেছে আমার কাছে । ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এটি আমার জন্য বড় পাওয়া।

 5 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। আসলে ফুলের সৌন্দর্য তার গাছেই মানায়। ফুলকে ছিড়ে তার সৌন্দর্য উপভোগ করা যায় না। আর সেটাও খুবই ভালো দেখায় ও না। আজকে আপনার অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো আমার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক।যার যেখানে স্থান থাকে তাকে সেখানেই বেশি মানায়। আপনার ফুলের ফটোগ্রাফিগুলো চমৎকার হয়েছে। প্রতিটি ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে গাছ থেকে যারা ফুল ছিড়ে তাদের আমার মোটেও পছন্দ না।ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ফুল দেখলেই মনটা ভালো হয়ে যায় আপু।প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে আপু।যারা গাছ থেকে ফুল ছিঁড়ে তাদেরকে একদম সহ্য হয়না আমার।যাইহোক ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন আপু আমারও কেউ ফুল ছিড়লে ভালো লাগেনা।

 5 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি যেখানেই ঘুরতে যান না কেন সেখানে গিয়েই প্রকৃতির ফটোগ্রাফি সহ ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো বাসেন। প্রকৃতির প্রতি ভালবাসাটা যদি কারো বৃদ্ধি পায় তাহলে সেই ভালোবাসাটা একদম নিঃস্বার্থ বলে আমি মনে করি। বাহারি ফুলের দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন, ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই আমি কোথাও গেলে প্রকৃতির ফটোগ্রাফি করতে মিস করি না।

 5 months ago 

ফুল সৌন্দর্যের প্রতিক। আপনি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন ধরনের ফুল এক সঙ্গে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। তবে এক নাম্বার ফুল এবং পাঁচ নাম্বার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 5 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে বিষয়টি আমার কাছে অনেক ভালো লাগলো।

 5 months ago 

আপনি তো দেখতেছি খুব সুন্দর করে চোখ ধাঁধানো কিছু ফটোগ্রাফি করেছেন ফুলের। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই আমার কাছে অসম্ভব ভালো লাগলো। কিছু কিছু ফটোগ্রাফি আছে বার বার দেখতে মন চায়। সত্যি বলতে আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ফুল হচ্ছে ভালোবাসার এবং সৌন্দর্যের প্রতীক। ফুল সবাই অনেক পছন্দ করে। আজকে আপনি অনেক সুন্দর করে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আপনি এমনিতেই বেশ চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 5 months ago 

সুন্দর মন্তব্য করে উৎস দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62832.46
ETH 3374.71
USDT 1.00
SBD 2.48