DIY ||| এসো নিজে করি ||| বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল দূর-দূরান্তের ভাই ও বোনদেরকে জানাচ্ছি লাল গোলাপের শুভেচ্ছা। আশা রাখছি আপনারা সবাই বিধাতার রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় বিধাতার রহমতে ভালো আছি।

IMG_20220809_230332.jpg

বিধাতা আমাদের মাঝে একটি মধুর পরিবার সৃষ্টি করে দিয়েছেন। যে পরিবারে সকল ভালোবাসা জড়িয়ে থাকে। মায়া মমতা আদর ভালোবাসা দিয়ে ভরিয়ে থাকুক সকলের পরিবার। মূলত একক পরিবার মা-বাবা-ভাই-বোন নিয়ে গঠিত হয়। এই পরিবারে ভাই বোনের সম্পর্ক মধুর সম্পর্ক। ছোট থেকে বড় হওয়া পর্যন্ত যে মধুর সম্পর্কে বেড়েওঠা এযেন এক মূল্যবান রত্ন সম্পর্ক।এই সম্পর্ক ভোলার মতো না এবং ভুলে যাওয়ার মতো না । মায়ার বাধনে জড়িয়ে থাকা ভালোবাসার বন্ধনে বাঁধা ভাই বোনের সম্পর্ক গাথা। পৃথিবীতে এত মধুর সম্পর্ক মনে হয় আর নেই। ভাই বোনের ছোট থেকে বড় হওয়া পর্যন্ত যে মধুর স্মৃতিগুলো থাকে এর মতো মধুর স্মৃতি আর নেই। বোনদের হৃদয় সব সময় কাঁদে ভাইদের জন্য সে যত বড়ই হোক আর যত ছোটই হোক বৃদ্ধ বয়স পর্যন্ত গেলেও সেই বোনদের ভাইদের জন্য মন সব সময় কেঁদে উঠে আসলে একেই বলে ভালোবাসা।আর সেই ভালোবাসা থেকেই বোন ভাইদের রাখি পড়িয়ে দেয় যাতে ভাইদের কোন অমঙ্গল না হয়।অর্থাৎ বোনেরা ভাইদের হাতে রক্ষাকবচ হিসেবে রাখি পড়িয়ে দেয়।তাই আমি আমার বাংলা ব্লগের সুবাদে পাওয়া দুই দাদা যথা @rme দাদা এবং @blacks দাদার হাতে রাখি পড়ানোর জন্য নিজ হাতে আজকের এই রাখি তৈরি করা।আর রাখি বন্ধন উপলক্ষে এই রাখি যার নাম দিয়েছি "বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে"।এবার আর কথা না বাড়িয়ে "বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে" তৈরীর পুরো প্রক্রিয়াটি নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো।

উপকরণ সমূহঃ

১। গোল পুঁথি।
২। গোল্ডেন কালার লম্বা পুঁথি।
৩। জরির সুতা।
৪। টেইলারিং সুতা।
৫। গোল্ডেন কালার তাবিজ।
৬। ক্রিম কালার বাটন।
৭। সোনামুখি সুই।

IMG_20220809_230526.jpgIMG_20220809_230507.jpg
IMG_20220809_204701.jpgIMG_20220809_204626.jpg
IMG_20220809_204517.jpgIMG_20220809_204352.jpg

IMG_20220809_204447.jpg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

প্রথম ধাপ

প্রথমে সোনামুখী সুইয়ে টেইলারিং সুতা লাগিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20220809_204944.jpg

এবারের সুই দিয়ে গোল্ডেন কালার লম্বা পুথি সুতাতে গাথিয়ে নিয়ছি।

তৃতীয় ধাপ

IMG_20220809_205054.jpg

IMG_20220809_205116.jpg

এরবার গোল্ডেন কালার গোল পুথি সুতাতে গাথিয়ে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20220809_205841.jpg

গোল্ডেন কালার লম্বা প্রতি এবং গোল্ডেন কালার ছোট পুথি একটির পর একটি লাগানোর পরে ক্রিম কালার বাটন লাগিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20220809_210437.jpg

এবার গোল্ডেন কালার তাবিজ মাঝখানে সুতার ভিতরে লাগিয়ে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20220809_225639.jpg

এরপর দুইটি জরির সুতা দিয়ে টারসেল বানিয়ে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20220809_230229.jpg

এবার গোল্ডেন কালার টারসেল দুইটি রাখির দুই শেষপ্রান্তে লাগিয়ে দিয়েছি আর এভাবেই হয়ে গেল আমার "বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে"। এবার "বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে" রেডি করে তার একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- ডাই "বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে মনোযোগ দিয়ে আমার ডাই পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

অনেক অনেক ভালোলাগা রইলো।।অনেক ভালো থাকবেন।।

 2 years ago 

আজকে মনে হচ্ছে আমার চেষ্টা, সময় ব্যয়, কাজ করার সার্থকতা মিলেছে।আমি খুব খুব উৎসহ পেলাম আর এরকম একটি মন্তব্য আমাকে অনেক দুর এগিয়ে নিয়ে যাবে আশা রাখি।অসংখ্য ধন্যবাদ দাদা আশা করি সব সময় পাশে থেকে এভাবে উৎসহ দিবেন।🙏

 2 years ago 

বোনের হাতের রক্ষাকবচ পড়িয়ে দিলাম দাদাদের হাতে যেটা সময় উপযোগী পোস্ট। অনেক চিন্তা ধারার প্রকাশ করলেন এই পোষ্টের মাধ্যমে। অনেক ভালো লাগলো দাদা দেখলে সত্যিই খুশি হবে।

 2 years ago 

জি ভাই দাদারা যদি খুশি হয় তবেই আমার পরিশ্রম সার্থক হবে।

 2 years ago 

আপনার কাজটি অনেক ভালো লাগলো আপু। আপনার তৈরি করা রাখি অনেক সুন্দর ডিজাইন করা হয়েছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি ডাই আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

আপু আপনারা রাখি টি দেখতে খুব সুন্দর হয়েছে। দুই দাদার জন্য খুব সুন্দর রাখি বানিয়েছেন।আশা করি ভবিষ্যতে আরও সু্ন্দর কাজ আপনার থেকে শিখতে পারব।

 2 years ago 

চেষ্টা করছি আপু।

 2 years ago 

অনেক সুন্দর একটি রাখি তৈরি করেছেন আপনি। বিশেষ করে গোল্ডেন কালারের পুথি দেওয়ার কারনে রাখিটি আরো সুন্দর দেখাচ্ছে। রাখি তৈরীর প্রসেস গুলো প্রতি চমৎকারভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। সুন্দর একটি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমি চেষ্টা করে যাচ্ছি ভাই।

 2 years ago 

বোনের হাতের রক্ষাকবচ পরিয়ে দিলাম দাদার হাতে বোনেরা সবসময় মনে হয় দাদার মঙ্গল কামনা টাই চাই। দাদা বলতে বোনেরা পাগল। আপনার রক্ষাকবর টি অনেক সুন্দর হয়েছে। ধাপগুলো বেশ মাধুর্য সম্পন্ন হয়েছে। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই প্রতিটি বোন দাদা ভাইদের সবসময় মঙ্গল কামনায় করেন।

 2 years ago 

বোনের হাতের রক্ষাকবচ
দিলাম দাদাদের হাতে,
অশুভ সব শক্তিগুলো
নিপাত হয় যাতে।

বোনের তৈরি রাখি দাদার
স্নেহ দিয়ে ভরা,
ভাই-বোনের এই বন্ধনে
সুখী হোক ধরা।।
!♥♥

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74