অনু কবিতা পোস্ট ||| কিছু ব্যতিক্রম অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ10 hours ago

আসসালামু আলাইকুম। প্রত্যাশা করি আমার বাংলা ব্লগের ভাই বোনেরা পরিবারকে নিয়ে সুস্থ ও সুন্দরভাবে দিন যাপন করছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

ai-generated-8706358_1280.png
source

আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে আমার স্বরচিত একটি কবিতা অথবা একগুচ্ছ অনু কবিতা নিয়ে হাজির হতে। আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি "কিছু ব্যতিক্রম অনু কবিতা" নিয়ে।কবিতা লিখতে অনেক ভালো লাগে। কবিতা মনের অনুভূতির ফসল যা আবেগ অনুভূতি জড়ানো কিছু ব্যক্তকথা। পাওয়া, না পাওয়া, বিরহ, আশা, ভালোবাসা নিয়ে প্রতিটি মানুষের জীবন।জীবনে বেঁচে থাকার জন্য সবারই থাকে একটি স্বপ্ন।আর সেই স্বপ্নে ঘেরা থাকে আবেগ অনুভূতি জড়ানো সেই ভালোবাসার মানুষটিকে নিয়ে।প্রতিটি মানুষের জীবন এক রকম হয় না কেউ হয়তো বা টাকার উপরে শুয়ে থাকে আবার কেউ সেই মাটিতে একটি চট বিছিয়ে শুয়ে থাকে। প্রত্যেকটি মানুষের জীবনের জন্য চাই স্বপ্ন সুখ শান্তি । এই শান্তি পাওয়া যায় যদি থাকে সেই ভালোবাসায় আস্থা ও বিশ্বাস। একজন বৃত্তশালী থেকে শুরু করে নিম্ন বৃত্ত সবাই আশা করে আস্থাশীল একজন ভালোবাসার মানুষ। যার উপর চোখ বন্ধ করে সবকিছু বিশ্বাস করা যায়।জীবন তখনই সুন্দর হয় যখন হতাশা ও কষ্টের মাঝেও বিশ্বাস ভরা মানুষটি পাশে থাকে।প্রকৃতি নিয়ে ভাবতে এবং প্রকৃতির প্রেমে পড়তে অনেক ভালো লাগে। তাইতো মাঝে মধ্যেই আমি প্রকৃতি নিয়ে আপনাদের মাঝে কবিতা লিখি। আজ আমি আপনাদের মাঝে "কিছু ব্যতিক্রম অনু কবিতা" নিয়ে হাজির হয়েছি।চলুন আর কথা না বাড়িয়ে কবিতাটি দেখে নেওয়া যাক।

কিছু ব্যতিক্রম অনু কবিতা।

সায়মা আক্তার।

মেঘলা দিনের মেঘলা আকাশ
লাগে বড় বেশ,
বৃষ্টির পানিতে ভরবে মাঠ
প্রকৃতি হবে সতেজ।

এমন মুহূর্তগুলো
আবেগ ভরা থাকে,
প্রিয় জন মনের ভেতর
অনুভবে মিশে থাকে।

টাপুর টুপুর বৃষ্টি পড়ে
মন আমার আনন্দে নাচে,
হারিয়ে যাওয়ার নেই মানা
বৃষ্টিতে আজ ভিজতে যাওয়া।

ওই দূর আকাশ হতে যখনই ঝরছে বৃষ্টি
আনন্দগুলো বৃষ্টি ফোটায় প্রতিধ্বনি,
আজ দোলা লেগেছে
সবুজ ও প্রকৃতির সতেজতায়,
এ ভালো লাগা যেন
জীবনের অন্যরকম আনন্দতায়।

জীবন শব্দটি হয়তো অনেকের কাছে সহজ
আবার অনেকের কাছে অনেক কঠিন।
তবে জীবনের শেষ বেলায় এসে
যখনই আমি জীবনকে গোছাতে চাই,
এবং গোছাতে গোছাতে যখন
একটি নির্দিষ্ট জায়গায় চলে আসি,
তখন আবার কেন অগোছানো হয়ে যায়।

তবে কি এটা আমার
ভাগ্যের পরিণতি!
নাকি আমার জীবন মানেই কষ্টের
তারপরও হতাশা থেকে যায়
এই আমার সঙ্গে কেন এমনটা হয়,
নাকি আমার জন্য,
সৃষ্টিকর্তার এক কঠিন পরীক্ষা?

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার।আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩খোদা হাফেজ🇧🇩

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

Sort:  
 9 hours ago 

সুন্দর কিছু কবিতা পড়লাম।
ছন্দ দারুণ ছিল।
কবি সাহেবার লেখুনিতে মুগ্ধ আমি।
মন কেড়ে নিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64647.65
ETH 3473.91
USDT 1.00
SBD 2.50