স্বরচিত কবিতা ||| প্রজাপতির আনন্দ।

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

received_285355084502111.jpeg

আমি আজ আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। কবিতা লিখতে আমার অনেক ভালো লাগে এবং অন্যের কবিতা পড়তেও ভালো লাগে। শীতের সময় টা কেন জানি সবকিছু দেখতে অন্যরকম ভালো লাগে। প্রকৃতি নতুন ভাবে সাজে তাইতো প্রকৃতিকে কেন্দ্র করে একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বর্তমান সময়টা সব জায়গায় প্রচুর প্রজাপতি দেখা যায় এই লাল নীল বিভিন্ন রংয়ের প্রজাপতি দেখতে অনেক ভালো লাগে। তাইতো সেই প্রজাপতিকে কেন্দ্র করে আমার স্বরচিত কবিতা "প্রজাপতির আনন্দ"। প্রকৃতির সুন্দর্যে আমরা সবাই মুগ্ধ হই।এই প্রকৃতিকে কেন্দ্র করে কত গল্প উপন্যাস কবিতা তৈরি হয়েছে। আসলেই প্রকৃতি নিয়ে ভাবতে যেমন ভাল লাগে তেমনি প্রকৃতির প্রেমে পড়তেও অনেক ভালো লাগে। সকালে ও দুপুরে বারান্দায় বের হলে কত রং বেরঙের প্রজাপতি দেখা যায়।সেই প্রজাপতিগুলো দেখতে এত মনোমুগ্ধকর এত সুন্দর। তারা ডানা মেলে আকাশে উড়ে মনের খুশিতে। চলুনা আর কথা না বাড়িয়ে আমি আজ আপনাদের মাঝে যে স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি তা দেখে নেওয়া যাক।

প্রজাপতির আনন্দ।

সায়মা আক্তার।

প্রজাপতি প্রজাপতি
কোথায় যাও নাচি নাচি,
ফুল ফোটে বাগানে
তুমি যাও সেখানে?

রংধনুর রং মেখে
হারিয়ে যাচ্ছো কোন খানে
নীল আকাশের নীল নিয়ে
সবুজ গাছের ডালে বসে
থাকছো তুমি চুপটি করে।

আমি যখন তোমায় ডাকি
তোমার পিছু আমি ছুটি
তোমার মত একটু আনন্দ
এনে দাও মনে।

আমি তোমায় বড্ড ভাবি
যদি হতাম তোমার প্রতিচ্ছবি
সুখ দুঃখকে দিতাম ছুটি
হতাম যদি প্রজাপতি।

মনের ভেতর যত কথা
তোমার সনে কইবো কথা
এত রূপ কোথায় পাও,
প্রকৃতিকে মাতিয়ে রাখো তুমি
মন ভরে যায় দেখে।

তোমার চঞ্চলতাও ছোটা ছুটির
দুরন্ত পানা দেখে,
মনটা আর ঘরে থাকে না
ইচ্ছে হয় আমিও
ছুটে যাই তোমার সাথে।

তুমি পাখনা মেলে
চুপটি করে বসো যখন ডালে
দেখে আমি মুগ্ধ হই অপরূপ সুন্দর্য্যে।

মান নেই অভিমান নেই তুমি আছো ভালো
তোমায় দেখে মনের ভেতর হিংসা যে হল
তুমি উরো অদুর আকাশে
স্বাধীন তোমার মন
তাইতো আমার ইচ্ছের সব আয়োজন
যদি হতাম তোমার মত
মনে থাকতো ভালোবাসার আনন্দ যত।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "প্রজাপতির আনন্দ"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...2qQB6HhCyJYjRMeDz5GAqsgEbYLXRkhCLxxQK4aigmLnAkyqzzg377K1eU4UURKbhenJmGE2QF86YifMTz1gWvTf8H1panrrke7vRPRcTkWW9n6x21HFBRr8xD.gif

Sort:  
 9 months ago 

স্বরচিত কবিতাটি অনেক সুন্দর হয়েছে আপু। প্রজাপতির আনন্দ নিয়ে বেশ দারুন লাইনগুলো লিখেছেন। প্রজাপতির পাখা মেলে উড়ে যাওয়ার দৃশ্য সত্যিই অনেক ভালো লাগে। গ্রামে থাকতে আগে সকালে ও দুপুরে বারান্দায় বের হলে অনেক রং বেরঙের প্রজাপতি দেখতে পেতাম কিন্তু এখন আর আমি আমদের এইখানে এই দৃশ্য দেখতে পাই না আপু।

 9 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ দাদা।

 9 months ago 

প্রকৃতির সৌন্দর্য সব সময় মানুষকে মুগ্ধ করে। প্রজাপতি যখন প্রকৃতির মাঝেও ডানা দিয়ে উড়ে বেড়ায় তখন দেখতে অসাধারণ লাগে। আপনি আজকে প্রজাপতির আনন্দ নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। এ ধরনের কবিতাগুলো পড়তে ভালো লাগে। এসব কবিতা পড়ার সময় মনে হয় যেন মনের মাধুরী মিশিয়ে পড়তে ইচ্ছে করে। খুব চমৎকার লিখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে প্রজাপতির আনন্দ নিয়ে দারুণ একটি কবিতা লেখা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রত্যেকটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। আসলে প্রজাপতি পাখা যখন চুপটি করে এক জায়গায় বসে থাকে তখন প্রত্যেকটি মানুষ তার অপরূপ সৌন্দর্য উপভোগ করে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 9 months ago 

প্রকৃতির মাঝে প্রজাপতি মিশ্রিত কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আশা করছি আপনার আরও নতুন নতুন কবিতা দেখতে পাবো।

 9 months ago 

কবিতা পড়তে আমি অনেক ভালবাসি৷ আর সবসময় চেষ্টা করি কবিতা পড়ার। আজকে আপনি এরকমই সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন যা পড়তে না পেরে থাকতে পারলাম না৷ খুবই সুন্দরভাবে আপনি এই কবিতাটি তৈরি করেছেন৷ আর এই কবিতার মধ্যে প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে৷ আর এই কবিতার যে লাইনগুলো আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে সেই লাইনগুলো হল:

আমি তোমায় বড্ড ভাবি
যদি হতাম তোমার প্রতিচ্ছবি
সুখ দুঃখকে দিতাম ছুটি
হতাম যদি প্রজাপতি।

 9 months ago 

মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

আপু আপনি খুব সুন্দর কবিতা লিখেন এবং আবৃত্তি করেন।আপনার কবিতা আমার ভীষন ভালো লাগে।এই কবিতাটি প্রজাপতিকে ঘিরে ছিল।এজন্য একটু বেশিই ভালো লেগেছে ।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার কবিতা আপনার ভালো লাগে জেনে খুব খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54260.52
ETH 2284.10
USDT 1.00
SBD 2.30