বৌদির জন্মদিন।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা সবাই কেমন আছে?

আজ আমাদের সবার প্রিয়,সবার ভালোবাসার মানুষ এবং আমার খুব মিষ্টি বৌদির জন্মদিন।জন্মদিনের কথা শুনেই অনেক ভালো লাগছে কারণ বৌদির জন্মদিন মানেই আমাদের সবার আনন্দের একটি দিন, আনন্দের একটি সময়, আনন্দের একটি মুহূর্ত এবং ভালো লাগার একটি ব্যাপার।বৌদির জন্মদিনে আমার একটি চাওয়া বৌদি সুস্থ থাক, সুন্দর থাক, ভাল থাক,বৌদির বাকি জীবনটা আনন্দে কাটুক বিশেষ করে আমার প্রিয় দাদা এবং টিনটিন বাবুকে নিয়ে। তাই আজকে আমি একটি কবিতা আপনাদের মাঝে উপস্থাপন করতে চাচ্ছি যে কবিতাটির নাম "বৌদির জন্মদিন"।তাই আর আলোচনা না বাড়িয়ে চলেন কবিতাটি পড়া যাক।

IMG_20220116_174612.jpg

দীর্ঘদিন পরে
আবার আসছে ঘরে
জন্মদিনের বার্তা নিয়ে
তনুজা বৌদির জন্যে।

বৌদি নামের মেয়েটি
মায়ায় মায়া মুখটি
একটি নয় দুটি নয়
৩৬৫ দিন পরে শুভক্ষণ এলে
আনন্দ উৎসবে মেতে
দিনটি যাবে কেটে।

রাত শুরু হলে পরে
আনন্দ যাবে আরও বেড়ে
সবাই থাকবো একই সাথে
প্রিয় দিনটি মনে রেখে।

ভালোবাসা ভালোবাসা
সব ভালবাসা যায়না মাপা
মনের টানে ভালোবাসা মেলে।

আজ এই ভালোবাসা দিলাম
সবাই উজার করে
রেখো বৌদি মনের কোঠায় ভরে।

তোমাকে ভালোবাসি বলে
আজ কবিতার ছন্দ মিলে
নীলিমার নীল আকাশে নয়
সাগরের নীল জলে নয়
তুমি রবে লাল গোলাপের
ফুটন্ত গোলাপ হয়ে।

দূরে বহু দূরে আছো তুমি
তোমার আজ জন্মদিন এটাও জানি
আনন্দ-উৎসবে মেতে
বছর ঘুরে আবার যেন থাকি সাথে।

এই শুভ লগনে
করি কামনা
জীবনটা কেটে যাক জন্মদিনের আনন্দে।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।আমি বাংলা ভাষায় কথা বলতে ভালোবাসি, কবিতা লিখতে ভালবাসি তাই আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

---------- সবাইকে ধন্যবাদ-------

Sort:  
 3 years ago 

➡️ তনুজা বৌদিকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। তনুজা বৌদিকে নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি আমার অসম্ভব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য এবং বৌদির জন্য।
 3 years ago 

আমার কবিতাটি ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাই।

 3 years ago 

আজকে আমার বাংলা ব্লগে একটি খুশির আমেজ বইছে। আর হবে বাই না কেন আজ আমাদের প্রিয় তনুজা বৌদির জন্মদিন। বৌদির জন্য অনেক শুভকামনা। এবং কবিতা টা খুবই সুন্দর হয়েছে আপু। ভালো লিখেছেন।।

 3 years ago 

জি ভাই আমার বাংলা ব্লগ কমিউনিটির আজকে খুব খুব খুশির দিন। ধন্যবাদ ভাই।

 3 years ago 

বৌদির জন্মদিন উপলক্ষে

দারুন একটি কবিতা লিখেছেন। আজকের এই দিন টি খুবই আনন্দঘন দিন। আপনার কবিতার মাঝে আনন্দের বার্তা শুনতে পাচ্ছি।ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য ভাই।

 3 years ago 

আপু খুবই সুন্দর ও অসাধারন একটি কবিতা লিখেছেন, তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে আমি বেশ কয়েকবার পড়েছি। আশাকরি বৌদির এই কবিতাটি অনেক পছন্দ হবে অসংখ্য ধন্যবাদ বৌদির জন্য কবিতা উপহার আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি অনেক কয়েক বার কবিতাটি পড়েছেন শুনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

শুভেচ্ছা ও ভালবাসা,শুভজন্মদিন বৌদি।বৌদিকে নিয়ে তার জন্মদিনে আপনি যে কবিতাটি উপহার দিয়েছেন,তা সত্যিই প্রশংসার দাবীদার।কবিতায় আপনি বৌদিকে, বিভিন্ন উপমায় ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। ধন্যবাদ, ভালো থাকুক,বৌদি, দাদা ও আমাদের প্রানের বাবু।শুভকামনা, হাজার বছরের।

 3 years ago 

সুন্দর গুছিয়ে মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

এটা নিশ্চয়ই আপনার প্রাপ্যতা, ধন্যবাদ আপু।আপনাদের উতসাহ আমার উজ্জল পাথেয়;

 3 years ago 

বৌদির জন্মদিন উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করছি আপনার লেখা কবিতাটি বৌদির অনেক পছন্দ হবে। তনুজা বৌদির জন্মদিন উপলক্ষে দারুন একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 3 years ago 

আপনার কথা যেন সত্যি হয়
বৌদির এই কবিতাটি
যেন পছন্দ হয়।

 3 years ago 

বৌদির জন্য ভালোবাসায় ভরা কবিতাটি খুব ভালো হয়েছে। "জীবন কেটে যাক জন্মদিনের আনন্দে " দারুণ লাইন। শুভকামনা দুজনের জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

শুভ জন্মদিন আজ আমাদের সকলের প্রিয় তনুজা বৌদির শুভ জন্মদিন, তনুজা বৌদির শুভ জন্মদিন উপলক্ষে আপু আপনি খুবই সুন্দর একটি স্বরচিত কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন, কবিতাটি অনেক অনেক ভালো লেগেছে, কবিতাটি পড়লেই মনের ভাব প্রকাশ করতে একটুও কষ্ট হয়না। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর করে গঠনমূলক আপনার মনের কথা গুলো গুছিয়ে বলার জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি লাইন অনেক মিনিংফুল ছিলো। আপনার কবিতাটি বৌদি দেখলে অনেক খুশি হবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 3 years ago 

প্রথমেই তনুজা বৌদিকে শুভ জন্মদিনের শুভেচ্ছা। অনেক সুন্দর করে কবিতাটি উপস্থাপনা করেছেন অসাধারণ হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58861.70
ETH 2499.51
USDT 1.00
SBD 2.48