ব্লগে করিলাম আবেদন।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনদেরকে জানাই রমজানের শুভেচ্ছা।
আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এসে আমি অনেক কিছু শিখতে পেরেছি।মনের ভাবকে গুছিয়ে উপস্থাপন করার জন্য অনেক কিছু লিখে সবার মাঝে তুলে ধরার চেষ্টা করতে পেরেছি। বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি কমিউনিটি যেখানে আমরা আমাদের মাতৃভাষা স্বাচ্ছন্দে উপস্থাপন করতে,চিন্তাভাবনার মাধ্যমে আমাদের ক্রিটিভিটি গুলোকে সবার মাঝে প্রকাশ করতে পারি ।আমার বাংলা ব্লগ আমাদের সবাইকে একটি নতুন গগনে আশার আলো দান করেছেন। ভালোবাসা তো একদিনে সৃষ্টি হয় না, ভালোবাসার প্রতিদানে ভালোবাসা আসে। আমি একটি কবিতা আপনাদের মাঝেতুলে ধরতে চাচ্ছি । আমার কবিতার নাম "ব্লগে করিলাম আবেদন" আমার বাংলা ব্লগকে ভালোবাসি বলেই আমি এই কবিতাটি লিখেছি।চলুন আর কথা না বাড়িয়ে কবিতাটি শুরু করা যাক।

IMG_20220402_231535.jpg

মেঘলা আকাশ মেঘলা দিনে
চিঠি লিখলাম বাংলা ব্লগের জন্যে
সালামের মাধ্যমে সূচনা
চিঠির কথাগুলো ভূলোনা।

ভালোবাসার ভাজে ভাজে
ভরিয়ে দিলাম সবার মাঝে,
দাদাকে আবেদন করলাম
আমার বাংলা ব্লগে সারা পেলাম।

ব্লগিং লিখতে যখন বসি,
মাথাটা যেন ঘুড়ায় বেশি
যদি হয় ভুল,
সবার নাই কোন কূল।

যেতে হবে ব্লগ ছেড়ে
একি লেখা দুবার লিখলে
ব্লগে আছে অনেক নিয়ম,
সবার জন্য আছে আয়োজন।

সপ্তাহটা শেষে এলে
হাংআউট এর প্রোগ্রাম মিলে
মিষ্টি কন্ঠে সবাই যারা
দিচ্ছে বিনোদন
তাদের ছাড়া মিথ্যে হয় সব আয়োজন।

বাংলা ব্লগে দাদা আছে বলে
আমরা বেঁচে আছি
ব্লগ ছাড়া অন্য জগৎ
আর কোথাও নাহি খুঁজি।

অনেক আশা নিয়ে যখন
করি অনেক কাজ
ব্লগ চেইন এর চাকা ঘুরে
দিচ্ছে মতবাদ।

ভালো কনটেস্ট হলে পরে
ভাগ্যের চাকা শুধু ঘোরে
সততায় সাধন মেলে
বাংলা ব্লগে থাকার ছলে।

আমার ভাই, আমার বোনেরা ,
বাংলা ব্লগ তোমরা ছেড়না
চলো যাই স্কুলে
শিখতে পারি তাদের ছলে
জ্ঞান অর্জন হলে পরে
ভুল হবেনা কোন কাজে।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। ভালো লাগে নতুন কোন বিষয় নিয়ে কাজ করতে এবং চেষ্টা করতে।সমাজে যারা অবহেলিত এই মানুষগুলোর পাশে দাঁড়াতে খুব ইচ্ছে করে যতটুকু সামর্থ্য আছে সেই সামর্থ্য নিয়েই তাদের পাশে থাকতে চাই বাকীটা সময়।আমার বাংলা ব্লগ কমিউনিটি এই কনসেপ্ট নিয়ে কাজ করে বলে, এই কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে ধন্য মনে করি।

বিষয়ঃ- ব্লগে করিলাম আবেদন।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার এই কবিতাটি মনোযোগ সহকারে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ...........

Sort:  
 2 years ago 

সপ্তাহটা শেষে এলে
হাংআউট এর প্রোগ্রাম মিলে
মিষ্টি কন্ঠে সবাই যারা
দিচ্ছে বিনোদন
তাদের ছাড়া মিথ্যে হয় সব আয়োজন।

আপু আপনার কবিতার ভাষায় আপনি দারুন করে আপনার মনের কথা প্রকাশ করেছেন। আপনার লেখা কবিতা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই কবিতাটি লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও! খুবই ভালো লাগলো আপনার কবিতা পড়ে। কবিতার ভাষা আমার কাছে সেই ভালো লাগলো। আসলে কিছু কিছু কবিতা মনে গেথে যায় আপনার কবিতা তার ব্যাতিক্রম ছিলো না। অনেক ভালো ছিলো।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ!! অসাধারণ লিখেছেন। কবিতার মাধ্যমে আপনি আপনার মনের ভাব প্রকাশ করেছেন। অনেক সুন্দর ও সাবলীল উপস্থাপন ছিলো। শুভ কামনা রইলো।

 2 years ago 

গঠনমুলক মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সপ্তাহটা শেষে এলে
হাংআউট এর প্রোগ্রাম মিলে
মিষ্টি কন্ঠে সবাই যারা
দিচ্ছে বিনোদন
তাদের ছাড়া মিথ্যে হয় সব আয়োজন।

হাংআউটের সময় টা আসলে আমাদের সবার কাছে খুবই আনন্দের। আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন আপু। কবিতার মাধ্যমে আপনি আমাদের মনের কথাগুলোও তুলে ধরেছেন। আসলে যখন ব্লগিং লিখতে বসি বানান নিয়ে অনেক সতর্ক থাকতে হয়। কবিতায় এই বিষয়টাও তুলে ধরেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যিই অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা আপনি আমাদেরকে উপহার দিলেন আপু। আসলে আপনার কবিতার প্রতিটি লাইনে কিছু না কিছু একটা লুকিয়ে আছে। এছাড়াও কিছু কিছু কবিতা পড়তে অনেক ভালো লাগে সেরকমই একটি কবিতা ছিল। আপনার শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই।

সুন্দর ছন্দে, আনন্দে আনন্দে
সবার কথা আনিলেন তুলে,
প্লাগরিজম, কপিরাইট
সবাই কে যেতে হবে ভুলে।

শিক্ষামুলক কবিতায়
বললেন সুন্দর কথা,
সবাই যেন আপনার আবেদনে
অন্তর থেকে দেয় সাড়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর প্রতিটি কার্যক্রমকে সত্যি মাঝে মাঝে বিশেষ একটি স্যালুট দিতে ইচ্ছে করে। অনেকেই কখনো লিখতে না কিন্তু আজ তারা লিখছে। সত্যিই সবাই সবদিক থেকে এখন দিন দিন পারদর্শী হয়ে ওঠেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44