কিছু কষ্ট ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল সদস্যদের কে জানাচ্ছি প্রাণঢালা ভালোবাসা। বাংলা ব্লগের এডমিন, মডারেটর,@rme দাদা, ভাই ও বোনদের সকলের সুস্থতা কামনা করছি। আমার বাংলা ব্লগ এমন একটি পরিবার যে পরিবারের মায়া মমতায় আমরা নিজেকে জড়িয়ে রেখেছি তাই তো সেই পরিবারের কারো কষ্ট হলে বা কেউ অসুস্থতায় থাকলে সবার খারাপ লাগে।আসলে ভালোবাসাটা একদিনে সৃষ্টি হয় না সবার মাঝে থাকা কথা বার্তা খবর কুশলাদি এভাবে দিনের পর দিন যে ভালোবাসার সৃষ্টি হয় তাইতো আমার বাংলা ব্লগের ভালোবাসা সবার সাথে ওতপ্রোতভাবে মিশে গেছে।বাংলা ব্লগে ভালোবাসা জড়িয়ে আছে বিধাতা বাংলা ব্লগ এ কাজ করার সুযোগ ও ধোয দিয়েছে। আমি আমার বাংলা ব্লগ কে ভালোবাসি ভালবেসে যাব। আমি আজ আপনাদের মাঝে কোন রেসিপি,ডাই পোষ্ট বা কোন গল্প নিয়ে আসিনি। আজ এসেছি আমার স্বরচিত কবিতা নিয়ে। আমার নিজের লেখা কবিতার নাম "কিছু কষ্ট"। আর কথা না বাড়িয়ে "কিছু কষ্ট" র কি অনুভূতির কথা এ কবিতার ভিতর আছে তা দেখে নেওয়া যাক।

IMG_20220803_113455.jpg

কিছু কষ্ট মানুষকে
চিনতে শেখায়
আবার কিছু কষ্ট
বদলাতে শিখায়
কিছু কষ্ট নতুনভাবে
মানুষকে বাঁচতে শেখায়
কিছু কষ্ট কাঁদতে শেখায়
কিছু কষ্ট ভাবতে শেখায়
কিছু কষ্ট হৃদয়ে
পুষে রাখতে শিখায়।

কিছু কষ্ট বেদনার
নীলে ডুবতে শিখায়
কিছু কষ্ট হাহাকার
আর্তনাদ শব্দের প্রতিধ্বনি
কিছু কষ্ট না পাওয়ার বেদনা বুঝায়
কিছু কষ্ট আপনকে
চিনতে শিখায়।

কিছু কষ্টের আঘাতে
পরকে আপন করতে শিখায়
কিছু কষ্ট দূরত্বের পার্থক্য বুঝায়
কিছু কষ্ট সম্পর্কের মিলন ঘটায়
কিছু কষ্ট বিরহের মেঘে
আকাশে জমতে শিখায়।

কিছু কষ্ট ঝরঝর
বৃষ্টির মত ঝরতে শেখায়
কিছু কষ্ট হতাশায়
আসার স্বপ্ন দেখতে শেখায়
কিছু কষ্ট জীবনকে পাল্টাতে শিখায়
সব কষ্টের মাঝে,
হয়ত সুখেরি আভা আছে।

এজন্যই রাতের অন্ধকারের কালো
সকালে সূর্যময় হাসির আলো।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।

বিষয়ঃ- কবিতা "কিছু কষ্ট"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতা পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  

আপনি ঠিক বলেছেন। কথায় আছে, কষ্ট করলে কেষ্ট মেলে। কষ্ট আছে বলে আজ আমরা তার সমাধান গুলো খুঁজে বের করার চেষ্টা করি বা করেছি। কষ্ট না থাকতে এর সমাধান হয়তো কোনদিন কেউ বের করতো না। ধন্যবাদ আপনার সুন্দর কবিতা জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই।

 2 years ago 

বাহ! চমৎকার হয়েছে পড়ে তো বেশ ভালই লাগলো। কষ্ট নিয়ে আপনি আপনার অনুভূতিগুলোকে কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন, যা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45