কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আশা রাখছি সবাই ভাল আছেন?আমি ও আপনাদের দোয়ায় ভালই আছি।আমাদের শরীরের ঘাটতি বা শূন্যতা মেটাতে অনেক রকমের ভিটামিন এর প্রয়োজন হয় ।এ বি সি ডি শর্করা আয়রন ইত্যাদি। একেক রকম সবজিতে একেক রকম ভিটামিন বিদ্যমান থাকে।আমি আপনাদের মাঝে যে রেসিপিটি উপস্থাপন করতে চাচ্ছি।সে রেসিপিটি তৈরি করেছি কচুর লতি দিয়ে।লতিতে রয়েছে প্রচুর আয়রনে ভরপুর।এই লতি আমার অনেক ফেভারিট একটি সবজি জানিনা আপনাদের কেমন লাগে?তাইতো আমি আপনাদের মাঝে 🥗কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা🥗 রেসিপিটি শেয়ার করতে যাচ্ছি । আর কথা না বাড়িয়ে রেসিপিটি কিভাবে তৈরি করেছি তার সমস্ত উপকরণাদি ও প্রস্তুত প্রণালী নিয়ে চলুন আলোচনা করা যাক।

IMG_20220503_225534.jpg

উপকরনসমূহঃ🛒

১। কচুর লতি।

২। চিংড়ি মাছ।

৩। কাঁচা মরিচ।

৪। পেঁয়াজ।

৫। হলুদের গুঁড়ো।

৬। জিরা গুঁড়ো।

৭। রসুন।

৮। লবণ।

৯। তৈল।

received_397025462286595.jpegreceived_1143988596440508.jpeg
received_3095164027365585.jpegreceived_1035735480401851.jpeg
received_1378802439284574.jpegreceived_535672354628497.jpeg

received_1953394175049067.jpeg

↩️প্রস্তুত প্রণালী↪️

🥗প্রথম প্রসেস🥗

received_735597121193917.jpegreceived_2804936119815515.jpeg

পেঁয়াজের খোসা ছাড়িয়ে পেঁয়াজগুলো কে কুঁচি কুঁচি করে কেটে নিয়েছি রান্নার উপযোগী করে।

🥗দ্বিতীয় প্রসেস🥗

received_670982777348140.jpeg

কাঁচা মরিচের বোটা গুলো ফেলে পানি দিয়ে কয়েক বার ধুয়ে নিয়ে প্রতিটি মরিচের মাঝখান দিয়ে একটি করে চির দিয়ে নিয়েছি রান্নার জন্য।

🥗তৃতীয় প্রসেস🥗

received_1238422030025349.jpeg

কচুর লতি গুলো সুন্দর করে কেটে নিয়ে পরিষ্কার করার জন্য কয়েক বার পানিতে ধুয়ে নিয়েছি যাতে কোনো ধরনের বালি কচুর লতিতে না থাকে।

🥗চতুর্থ প্রসেস🥗

received_8155942731098530.jpeg

এবার চিংড়ি মাছ গুলা সুন্দর করে বেছে নিয়ে পানি দিয়ে বেশ কয়েক বার ধুয়ে নিয়েছি। যাতে কোনো ধরনের ময়লা না থাকে।

🥗পঞ্চম প্রসেস🥗

received_1140633716479591.jpegreceived_741109383730109.jpeg

এবার ফ্রাইপেনে পেঁয়াজ কুঁচি,কাঁচা মরিচ, জিরা গুঁড়ো, হলুদ গুঁড়ো, লবণ,রসুন এবং তৈল দিয়ে সুন্দর করে কষিয়ে নিয়েছি।

🥗পঞ্চম প্রসেস🥗

received_406679704335476.jpeg

এর পরে কষানো মসলার মধ্যে চিংড়ি মাছ গুলো দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে রান্না করে নিয়েছি যাতে মাছগুলো সিদ্ধ হয়ে যায়।

🥗ষষ্ঠ প্রসেস🥗

received_587421945635907.jpegreceived_414451523847974.jpeg

received_684886839383021.jpeg

এবার এই মাছের মধ্যে ফ্রাইপেনে কচুর লতি গুলো দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে রান্না বসিয়ে দিয়েছি।

🥗সপ্তম প্রসেস🥗

received_676398980329569.jpeg

কিছুক্ষণ পর ঢাকনা খুলে একটু নাড়াচাড়া করলাম আর এই ভাবেই হয়ে গেল আমার 🥗কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা🥗 রেসিপি।আর এই🥗কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা🥗রেসিপি পরিবেশনের জন্য রেডি করে তার একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি।আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি প্ল্যাটফর্ম আমাদের দিয়েছেন যেখানে নিজের মতামত স্বাধীনভাবে প্রকাশ করতে পারি।আর এই কমিউনিটিতে সকলকে সমান ভাবে বিচার করা হয় এবং সমানভাবে সাপোর্ট করা হয়।তাই এই কমিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

বিষয়ঃ- 🥗কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা🥗

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার এই 🥗কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা🥗 রেসিপি টি যদি আপনাদের ভালো লেগে থাকে।তাহলে অবশ্যই আপনাদের মূল্যবান মতামত দিয়ে সহযোগিতা করবেন.......

Sort:  
 2 years ago 

ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক

কচুর লতি আমার খুব পছন্দের আপনি খুব সুন্দর ভাবে কচুর লতি রেসিপি করেছেন দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । সত্যিই বেশ অসাধারণ হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুব ভালো লাগলো যে আপনি প্রথমে কচুর লতি সম্পর্কে খুব ভালো একটা ধারণা দিয়েছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। সেইসাথে কচুর লতি রেসিপি আমাদের সামনে তুলে ধরেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি সুস্বাদু ও স্বাস্থ্যকর কচুর লতি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে উৎসাহ এবং আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে পরিবেশন করলেন। রেসিপির উপস্থাপন এবং পরিবেশক খুবই ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

কচুর লতি দিয়ে চিংড়ি মাছ ভুনার খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন আপু। কচুর লতি দিয়ে চিংড়ি মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। এছাড়াও আপনি কচুর লতির পুষ্টি গুনাগুন সম্পর্কে খুব সুন্দরভাবে লিখেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কচুর লতি দিয়ে চিংড়ি মাছের রেসিপি খেতে আমার কাছেও ভীষন ভালো লাগে। আর তাই আমি আমার বাসায় কিছু কচুর গাছ রোপন করেছিলাম যেখান থেকে কচুর লতি হলে, সেই লতি তুলে চিংড়ি মাছ দিয়ে রেসিপি তৈরি করে খাই। খুবই ভালো লাগে এই রেসিপিটি খেতে। আপনার রেসিপিটি দেখে বুঝতে পারছি খেতে অসম্ভব রকমের স্বাদ হয়েছে। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই বাসার পাশে কচু লাগিয়ে যদি সেই কচুর লতি দিয়ে চিংড়ি মাছ রান্না করা যায় তাহলে অনেক অনেক মজার হবে।

 2 years ago 

আপনার কচুর লতি রেসিপি টা আমার ভীষণ ভালো লেগেছে। কিছুদিন আগে বাসায়ও এভাবে রান্না করেছিল আমার ভীষণ ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
তার সাথে সাথে ঈদের শুভেচ্ছা জানাই।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই।

 2 years ago 

দারুণ একটি রেসিপি তৈরি করেছেন ৷ কচুর লতি দিয়ে দিয়ে চিংড়ি ভুনা রান্না করলে সত্যিই অন্যরকম একটি স্বাদ আসে ৷ আপনার রেসিপি দেখ আমার মাঝে একটি লোভনীয় ভাব এসেছে ৷ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি তৈরি করে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ৷

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসল। এভাবে চিংড়ি মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়।আমি অনেক আগে খেয়েছি।আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল আপু।

 2 years ago 

কচুর লতি দিয়ে খুব সুন্দর করে চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। আমার কাছে এই ধরনের খাবার খেতে খুবই ভালো লাগে। সেটা আমার ফেভারিট খাবার। সুন্দর উপস্থাপন বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রেসিপিটি আপনার পছন্দের শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই প্রিয় একটি মাছ এই মাছের তরকারি হলে আমার ভাত খাওয়া বেড়ে যায়। কচুর লতি দিয়ে চিংড়ি মাছের মজাই আলাদা। আপনি খুব সুন্দর ভাবে আপনার রেসিপিটি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63095.58
ETH 2475.10
USDT 1.00
SBD 2.64