কোথায় তোমায় রাখি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার প্রিয় ভাই ও বোনেরা সবাই কেমন আছেন? আশা রাখছি যে যেখানে আছেন সবাই সবার জায়গা থেকে অনেক ভাল আছেন।

IMG_20220324_194612.jpg

আজ বৃহস্পতিবার বরাবরের মতোই বৃহস্পতিবার মানে আমাদের সবার আনন্দের একটি দিন,খুসির একটি দিন, একটি মুহূর্ত। এই দিনটির জন্যে আমরা সবাই অধির আগ্রহে অপেক্ষা করি।এই বিশেষ মুহূর্তকে স্মরণীয় করে রাখার জন্য আমার ছোট্ট প্রয়াস। জানিনা কতটুকু আপনাদের মনে জায়গা করে নিতে পারব।তবে চেষ্টা করে যাচ্ছি, চেষ্টা করে যাবো শেষ অব্দি। আজকে আমি আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে হাজির হতে যাচ্ছি যে কবিতাটির নাম "কোথায় তোমায় রাখি"

কোথায় তুমি বলোনা!
মনের নীল গগনে
নাকি শ্রাবণ ধারায়?

রাখবো তোমায় কোথায় বলো না
চোখের অবুঝ ভাষায়
নাকি মনের কোঠায়?

আমার জমানো সুখে তোমায় রাখবো
নাকি তিপ্ত আগুনে পড়াবো!

ভালোবাসি বলেই এ প্রশ্নের ধারা
উত্তর পাব না তোমায় ছাড়া।

ঘুমের ঘরে মনের মাঝে
যখন তুমি দাও ছোয়ে।

স্বপ্নে আসে পূর্ণতা
তুমি ছাড়া সবই নীরবতা।

স্বপ্নে কখনও বেদনায় ভরে যায়
তোমাকে ছাড়া নির্বাক কল্পনায়।

আকাশের ওই বিশাল নিলে
যদি জমে কখনও মেঘ,
আধারের আধো ছায়ায়
প্রাণের সজীবতায়?
মিশে থাক নীরবতায়।

সমুদ্রের বিশালতার মাঝে
তোমায় পাব খোঁজে।

হৃদয় ছোঁয়া তুমি
প্রেমের অজান্তা ভঙ্গিমায়।

ভেজা নয়নে কোথায় যাবে চলে
একবার বলো না,
রাখবো কোথায় কোন অজানায়
আমার হিয়ার মাঝে ,
রাখবো চিরদিন ধরে।

আজি মোর হৃদে
অজস্র তারার মেলা।

উন্মুক্ত আকাশে
প্রেমের সাজে
ভালোবাসার নয়নে
রয়েছ মিশে।
*

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। ভালো লাগে নতুন কোন বিষয় নিয়ে কাজ করতে এবং চেষ্টা করতে।সমাজে যারা অবহেলিত এই মানুষগুলোর পাশে দাঁড়াতে খুব ইচ্ছে করে যতটুকু সামর্থ্য আছে সেই সামর্থ্য নিয়েই তাদের পাশে থাকতে চাই বাকীটা সময়।আমার বাংলা ব্লগ কমিউনিটি এই কনসেপ্ট নিয়ে কাজ করে বলে, এই কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে ধন্য মনে করি।

বিষয়ঃ- কোথায় তোমায় রাখি ।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার এই কবিতাটি আপনার মূল্যবান সময় নষ্ট করে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ...........

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

উন্মুক্ত আকাশে
প্রেমের সাজে
ভালোবাসার নয়নে
রয়েছ মিশে।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই আকর্ষনীয় লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। আপনার কবিতার মাঝে ভালোবাসা সিক্ত একটি হৃদয় কত না কিছু ভেবে বেড়াই তারই বেশ কিছু ভাবনা আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন কবিতার মাধ্যমে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকেও সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago (edited)

খুব চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন কবি তারপর আমার খুব ভালো লাগলো। আপনার কবিতার মাধ্যমে ভালোবাসার মানুষকে হারানোর যে মর্মবেদনা স্পষ্ট করে বুঝিয়েছেন। কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি যেমন কবিতা লিখেন তেমনি আবৃত্তি করেন। হ্যাংআউটে আপনার আবৃত্তি শুনে আমার অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু আপনার কবিতা ভক্ত হয়ে গেছি। 🤎🤎

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমাদের সবারই মনের মানুষ আছে। তাকে নিয়ে সবাই মাতামাতি করি। তাকে কোথায় রাখি কীভাবে সে খুশি থাকে সেটা চিন্তা করি। হ‍্যাংআউটে আপনার কবিতা টা শুনছিলাম। অনেক ভালো লেগেছিল। এখন পড়ে বেশ ভালো লাগল। আপনি বেশ ভালো লিখেন।

রাখবো তোমায় কোথায় বলো না
চোখের অবুঝ ভাষায়
নাকি মনের কোঠায়

ভালোবাসার মানুষ টাকে কোথায় রাখব এটা ভাবতে ভাবতে জীবন অতিবাহিত করে দেওয়া যায়।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো। সব সময় সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64689.27
ETH 3135.60
USDT 1.00
SBD 2.56