বৌদির জন্য প্রার্থনা।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন? আশা রাখছি সবাই ভাল আছেন,সুস্থ আছেন।

IMG_20211231_213453.jpg

আজ বছরের শেষ দিন, শেষ সময়, শেষ মুহূর্ত, শেষ রাত।আমরা কি কখনো একটু ভেবে দেখেছি আমাদের জীবন থেকে চলে যায় যেদিন, সেদিন আমরা আর কখনো ফিরে পাই না। আজ আমরা যে দিনটি হারাবো তা আর পরের কোন দিনের মত হবে না। সামনের দিনগুলো কেমন যাবে তা কিন্তু আমরা হারানো দিনের মাঝে থেকে কিছু উপলব্ধি মূলক শিক্ষা নিতে পারি। সবারই যায় দিন তবে এই দিন যাওয়ার মধ্য কিছু পার্থক্য রয়ে যায় কেউ হয়তোবা গাছের তলায় ছোট্ট ছাউনি ঘরে আবার কেউ হয়তোবা অন্যরকম জীবন হিসাব করে। তবে যে যাই চাই চায়না কেন প্রতিটি মানুষ আমরা চাই জীবনে আনন্দ পেতে এবং এই আনন্দের মাঝে বেঁচে থাকতে।

বেশ কয়েক দিন থেকে আমার মনটা একটু খারাপ তারপরও আমি চেষ্টা করেছি সবার পাশে থেকে আনন্দ উপভোগ করতে কারণ আমি বাংলা ব্লগ কমিউনিটিকে খুব ভালোবাসি।

আমার প্রিয় মানুষ, শ্রদ্ধেয় দাদা আমাদের মেয়েদের এমন একটি সুযোগ করে দিয়েছে তার কাছে আমরা অনেক কৃতজ্ঞ। আমরা সংসারের এবং চাকুরির ব্যস্ততার পাশাপাশি এখানে এলে একবুক নিঃশ্বাস নিতে পারি ও আমার বাংলা ব্লগে এলে প্রাণের সজীবতা ফিরে পাই।আমার কাছে মনে হয় এটি একটি পরিবার আমরা সবাই সবার। আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক ধন্য এবং নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ক্রিটিভিটি গুলো এই ব্লগের মাধ্যমে উপস্থাপন করতে পেরে আমি অনেক খুশি। ভুলত্রুটি মানুষের মাঝেই হয় তাই বলে এই ভুল নিয়ে মন খারাপ করে থাকবো তা তো আর মনকে হতে দেওয়া যাবে না।

তবে যে আমাদের নিশ্চিত অন্ধকার ভবিষ্যৎ উজ্জ্বল আলোয় আলোকিত করেছেন তার কষ্টে যে কষ্ট পাবোনা এমনটা আমি নিজেকে মনে করিনা।গতকাল যখন বৌদির অসুস্থতার কথা শুনলাম তখন থেকে মনটা খুব খারাপ লাগছিল। যে মানুষটি আমাদের বাংলা ব্লগ পরিবারবর্গকে শান্তিতে রেখেছেন,আনন্দে রেখেছেন, খুশিতে রেখেছেন তার প্রিয় মানুষ আজ অসুস্থ। সেই মধুমাখা মায়াবী মুখ আমরা যেন আমাদের মাঝে ফিরে পাই অতি তাড়াতাড়ি আরও উজ্জ্বলতায়। বৌদিকে যেন তাড়াতাড়ি সুস্থ করেন ও দীর্ঘজীবী করেন বৌদির জন্য এই দোয়ার আবেদন রইলো আল্লাহ তায়ালার নিকট। একটি পরিবারে মেয়েরা যখন অসুস্থ হয় তখন সেই পরিবারের সবার অনেক কষ্ট হয় বিশেষ করে ছোট বাচ্চাদের।তাই আমি মনে করি টিনটিন বাবু এই অবস্থায় কি যে পরিস্থিতির সম্মুখীন হচ্ছে তা সৃষ্টিকর্তায় ভালো জানেন।আর আমার প্রিয় দাদা সেতো অনেক কষ্টে আছে সেটা বোঝা যায় কারণ দাদা তার প্রাণের চেয়েও যে মানুষ গুলোকে বেশি ভালোবাসে তার একজন যখন অসুস্থ হয়ে পড়ে সে ভালো থাকি কি করে।তাই সৃষ্টিকর্তার কাছে আমার আকুল প্রার্থনা দাদাকে যেন ধৈর্য ধারণ করার শক্তি ও ক্ষমতা দুটিই দেন।

IMG_20211231_213245.jpg

সর্বশেষ সৃষ্টিকর্তার কাছে আমার এই প্রার্থনা দাদা, বৌদি ও টিনটিন বাবু এবং পরিবারের সবাই মিলে যেন আগামীকাল বছরের প্রথম দিনটি সুন্দরভাবে, সুস্থভাবে, সফলভাবে এবং আনন্দের সহিত দিনটিকে উদযাপন করতে পারে। সৃষ্টিকর্তা আমার এই প্রার্থনা কবুল করুক।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।আমি চাই নিজের মতামত বাংলা ভাষায় অন্যের কাছে প্রদান করা এবং অন্যের মতামত বাংলায় শুনতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি পরিবার যেখানে প্রত্যেকটি সদস্য প্রত্যেকের সুখে দুঃখে নিজেকে বিলিয়ে দেয়। তাই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে অনেক অনেক ভালো লাগে।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার এই পোস্টটি পড়ার জন্য এবং ধৈর্য সহকারে দেখার জন্য অনেক ধন্যবাদ।

------শুভ নববর্ষ ২০২২ইং------

Sort:  
 3 years ago 

সুন্দর লিখেছেন। আমরা সকলেই প্রার্থনা করি দাদা বৌদি এবং টিন টিন বাবু সুস্থ থাকুক সুন্দর থাকুক।ঈশ্বর সকলের মঙ্গল করুক ধন্যবাদ।

 3 years ago 

আল্লাহ তায়ালা আপনার দোয়া কবুল করুক আমিন।

 3 years ago 

শুভ নববর্ষ ২০২২ইং। অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

দাদা ও বৌদির জন্য অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা শ্রদ্ধা ও অনেক অনেক কৃতজ্ঞতা জানাই। আল্লাহ তাআলার কাছে দোয়া রইল বৌদি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন, দাদা বৌদি ও টিনটিন এর দৈহিক সুস্থতা কামনা করি, ও শুভকামনা রইল দাদা আপনার পরিবারের প্রতি।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

দাদা বঊদির জন্য অন্তর থেকে দোয়া ।তারা দীর্ঘজীবী হন ।আমাদের সবারি মনটা খারাপ ছিলো কারন যাদের জন্য এতো কিছু পাওয়া তারাই নেই ।তাই কোনভাবে সময়টা অতিবাহিত হয়েছিলো ।আপনার প্রার্থনা যেনো কবুল হয় এটা আমার প্রার্থনা ।ধন্যবাদ

 3 years ago 

সৃষ্টিকর্তা আপনার প্রার্থনা কবুল করুক আমিন।

 3 years ago 

আমরা সবাই মন থেকে প্রার্থনা করি আমাদের প্রিয় বৌদি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার আমাদের মাঝে আগের মত করে ফিরে আসুক সেই হাস্যোজ্জ্বল মুখটা নিয়ে। বৌদি ছাড়া পুরো কমিউনিটি যেন ফাঁকা লাগছে। 🙏🙏

 3 years ago 

ঠিক বলেছেন আপু বৌদি ছাড়া কমিউনিটি ফাকা মনে হয়েছে গত হ্যাংআউট। আপনার প্রার্থনা আল্লাহ কবুল করুক আমিন।

 3 years ago 

আপনার পোষ্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যি আমাদের প্রিয় বৌদির অসুস্থতার কথা শুনে আমার মনটা খুবই খারাপ হয়েছিল। তাই আমি সাথে সাথে মহান আল্লাহতালার কাছে আমার প্রিয় বৌদির সুস্থতা কামনা করে প্রার্থনা করেছি। মহান আল্লাহ তা'আলা যেন আমাদের প্রিয় বৌদির দ্রুত সুস্থতা দান করেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আল্লাহ তায়ালা যেন আপনার প্রার্থনা কবুল করেন আমিন।

অনেক সুন্দর লিখেছেন আপনি। আসলে সময় চলে যায় এবং আমাদেরকে অনেক কিছু শিখিয়ে যায়। আমাদের জীবনের সবচেয়ে বড় শিক্ষক হচ্ছে সময়। কারণ সময়ের কাছ থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টের মাধ্যমে এত কিছু শিক্ষানীয় বিষয় তুলে ধরার জন্য। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45