স্বরচিত কবিতা ||| হৃদয়ের বাগিচায় ||| ১০%লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদের কে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার বাংলা ব্লগ।আশা করছি সকলেই সকলের পরিবারকে নিয়ে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।

IMG_20221227_095358.jpg

আমি আজ আপনাদের মাঝে আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার স্বরচিত কবিতার নাম "হৃদয়ের বাগিচা"। আমাদের সবারই হৃদয় থাকে। সেই হৃদয়ের বাগিচা নিজেকেই সুন্দর করে পরিপাটি করে গুছিয়ে রাখতে হয়। জীবনে যত দুঃখ কষ্ট আসুক না কেন সেই কষ্টে হতাশাগ্রস্থ না হয়ে নিজেকে আনন্দের বাগান রোপন করে আনন্দের মধ্যে সেই হৃদয়কে রাখতে হয়।আমার দুঃখ, আমার কষ্ট কেউ বুঝবে না তাইতো নিজেকে আনন্দের মাঝে রেখে নতুন দিনগুলোর কথা ভেবে সময়ের সাথে তাল মিলিয়ে সুন্দরভাবে বাঁচতে হয়। চলুন আর কথা না বাড়িয়ে আমার স্বরচিত কবিতা "হৃদয়ের বাগিচায়" কেমন আবেগ অনুভূতি ব্যক্ত করেছি তা দেখে নেওয়া যাক।

হৃদয়ের বাগিচা।

সায়মা আক্তার।

মাঝে মাঝে মনে হয়
দুঃখ আমার দলিল করা সম্পদ
যখন একাকিত্বের মাঝে থাকি
পারি না কাউকে বলতে
আমারও কিছু কষ্ট ও ব্যথা আছে।

এ ভুবনে কেউ কারো নয়
সুখের কথা সবাই শুনতে চায়
কিন্তু কষ্টের ভাগীদার কেউ না
তাই তো কষ্টের দলিল।

নিজের বুকে যত্ন করে
পুষে রেখেছি আপন নীরব ঘরে
এখনকার সমাজ চায় টাকা
নেই জীবন তার তবুও
তাকে নিয়েই ব্যস্ত পুরো সমাজ ।

হয়তো একটি সময় থাকবে সবই থাকবে থাকবে
সবই থাকবে
থাকবেনা শুধু
ভালোবাসার মূল্যবোধ।

বিবেক বিবেচনা সবই যাচ্ছে কমে
পৃথিবীটাও আঁধারে যাচ্ছে ঢেকে
দুই নয়নের জলেরও নেই মূল্য
নেই কোন কুল কিনারা।

তবুও জীবনকে আপন ভেবে
সব কষ্ট সহ্য করে
নিজের আপন বাগিচা
নতুন ভাবে নতুন করে
জন্ম দিলাম তারে।

বাস্তবতা থেকেই বলছি
পৃথিবীটা অনেক স্বার্থপর
কেউ কাউকে নিয়ে ভাবে না
আপন মানুষগুলো হয়
মাঝে মাঝে পর
তাইতো নিজ বাগিচায়
নিজেই নতুন করে
বাগান করলাম
হৃদয়ের আনন্দের বাগিচা।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার ও উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ নিজের সকল প্রতিভা সবার সামনে উপস্থাপন করার সুযোগ এবং ব্যবস্থা করেছে।আর সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি দেখতে পেলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা "হৃদয়ের বাগিচায়"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় থেকে একটু সময় বেড় করে পোস্টটি পড়ে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 2 years ago 

সত্যিই একদম বাস্তবমুখী কবিতা লিখেছেন ৷ আসলে জীবনে সবাই সুখ চায় ৷ তবে জীবনে দুঃখ কষ্ট থাকবেই ৷
যা হোক কবিতার প্রতিটি লাইন সত্যি বলতে অসম্ভব সুন্দর ছিল ৷ যার প্রতি লাইন বিস্তারিত বলতো গেলে শেষ হবে না ৷
তবে সর্বোপরি এটা বাস্তব যে জীবনের দুঃখ গুলোকে কাউকে বলতে নেই ৷

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

나는 당신을 따릅니다
당신은 나를 따르지 않는다
행운을 빌어

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65236.35
ETH 3483.12
USDT 1.00
SBD 2.51