অনু কবিতা পোস্ট ||| একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা আশা করছি সুস্থ ও সুন্দরভাবে পরিবারকে নিয়ে দিন অতিক্রম করছেন।আমি আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ও আল্লাহর রহমতে ভালো আছি।তবে কেন জানি ইদানিং অসুস্থতা আমার পিছু ছাড়ছেই না। একদিন ভালো থাকলে অন্য দিন আবার অসুস্থ হয়ে পড়ছি।হয়তো এটাই মধ্যেই সৃষ্টিকর্তা আমার জন্য ভালো কিছু রেখেছে।আমরা যেভাবে যে যার অবস্থানে আছি সেখান থেকেই শুকরিয়া আদায় করতে হয়। তাই আমিও শুকরিয়া আদায় করছি। আল্লাহ যেমন রেখেছেন সেটাই ভালো।

picture-frame-755804_1280.png
source

আমি চেষ্টা করি প্রত্যেক সপ্তাহে আপনাদের মাঝে আমার স্বরচিত কবিতা নিয়ে হাজির হতে।কারণ কবিতা লিখতে আমার অনেক ভালো লাগে এবং কবিতা পড়তেও ভালো লাগে। কবিতা আমাদের মনের অনুভূতির ফসল। কল্পনা ও বাস্তবতা কে কেন্দ্র করে কবিতার সৃষ্টি। বাস্তবতা ও কল্পনা দুটো ভিন্ন। তবে বাস্তবতার থেকে কল্পনায় থাকতে অনেক ভালো লাগে। কিন্তু কল্পনা বা স্বপ্ন শুধু স্বপ্নই যেটা বাস্তবে কখনো পূর্ণতা পায় না। আর বাস্তবতা আমাদের মেনে নিয়েই চলতে হয়। আমি আজ আপনাদের মাঝে "একগুচ্ছ অনু কবিতা" নিয়ে হাজির হয়েছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

প্রত্যেকটি মানুষের জীবনে কিছু কষ্ট থাকে যা মেনে নেওয়া যায় না আবার সহ্য করার মতো না। জীবন চলার পথে আমাদের ন্যায় অন্যায়ের মোকাবেলা করে চলতে হয়। কিন্তু এই ন্যায় অন্যায়ের প্রতিবাদ যারাই করছে তাদের জীবনের মায়া ত্যাগ করতে হচ্ছে। কিন্তু সেই প্রতিবাদী মানুষেরও তো জীবনের মূল্য রয়েছে। রয়েছে মায়ের ভালোবাসা। কত কষ্টে মা সেই সন্তানকে মিনিট, সেকেন্ড, দিন, মাস এবং বছরের পর বছর আদর যত্নে মানুষ করেছে।আর জীবন চলে যায় এক সেকেন্ডের ভিতর। আসলে ভাবতে অবাক লাগে। এই সুন্দর পৃথিবী কখন কার জন্য কোথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করার জায়গা ঠিক করা আছে তা একমাত্র সৃষ্টিকর্তাই ভালো জানেন। চলুন আর কথা না বাড়িয়ে আমার "একগুচ্ছ অনু কবিতা" গুলো দেখে নেওয়া যাক।

অনু কবিতা-০১

কিছু কষ্ট সহ্য করার মতো না,
কিছু কষ্ট মেনে নেওয়ার মতো না
অন্যায়কে অন্যায় ন্যায়কে ন্যায়
বলছে যারা যতো,
বুক পেতে আঘাতে
হচ্ছে তারা ক্ষত,
কি এমন দোষ তাদের
কি এমন অন্যায়,
জিবন দিয়ে কি পেলো আজ
আমার দেশের সোনার ছেলে যতো।

অণু কবিতা-০২

এক বুক আশা নিয়ে
লিখছি আমি লিখছি
খোদা তুমি রহমত করো
বন্ধ কর অন্যায়ের এই করুন অবনতি
মা, বাবা, ভাই বোন
সবাই সবার আপন,
তবে কেন এই নিষ্ঠুর পরিনতি।

অনু কবিতা-০৩

সূর্য ডুবে গেলে
যেমন পৃথিবীটা অন্ধকার
মায়ের বুক খালি হলে
তার পুরো জিবনটা হাহাকার।

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ
তেমনি মায়া মমতায় যত্নে গড়েন
মমতাময়ী মা সন্তানকে,
অন্ধকারে হারিয়ে গেলে,
দিন যে তার অসহায়ে কাটে।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার।আমি একজন ব্লগার, উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

🇧🇩খোদা হাফেজ🇧🇩

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...crnZzhhqu4WYmao4vB3RGiHNTU8GnpyKxF83dd6bSwTqRwmbSmFsvHQugwruB3kXoq8vq41Z9g3n3c9cGisLLwmNhiGFhgH3Q5gyrPfV554nn9Ypt5xRrncPbs.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjW7B16raykpRBBtyTQUFW7XGr7xZVLeBTFHMesz1y1YLMaRCqSDdTKqZZEuy...UDd94nf5tGguVVRooGELhKEmtBPjAkNGMsJyyMmhVnaHysGw6KxEdaBokPwW3W6CTvkv3wdBawHctPTTTnJdnpG8WRP1AXmDvTsKP94X1E3EZ5ujgXWURN5fJ6.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

Sort:  
 2 months ago 

মাঝে মাঝে স্বপ্ন কখনো পূর্ণতা পায় না। স্বপ্ন স্বপ্নই থেকে যায়। আপু আপনি খুবই ভালো কবিতা লিখেন। আমি কবিতা লিখতে পারিনা। তবে কবিতা পড়তে ভালোবাসি। অসাধারণ হয়েছে আপু আপনার লেখা কবিতা।

 2 months ago 

আমার কবিতাগুলো আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 months ago 

বিভিন্ন রকম টপিক নিয়ে অনু কবিতা লেখা হলে খুব ভালো লাগে পড়তে। আমি কবিতা লিখতে অসম্ভব পছন্দ করি, আর কবিতা পড়তেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার কবিতার প্রত্যেকটা লাইন ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক বেশি সুন্দর করে লিখেছেন। কবিতা গুলো যতই পড়ছিলাম, ততই খুব ভালো লাগছিল। আপনার লেখা আজকের এই অনু কবিতা পড়ার সময় আমি তো কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম।

 2 months ago 

আপনার এত সুন্দর মন্তব্য পড়ে কবিতা লেখার প্রতি আগ্রহ অনেক গুণ বেড়ে গেল।

 2 months ago 

আপনার সুস্থতা কামনা করছি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। আসলে এই বর্তমান পরিস্থিতি এমনই যেখানে প্রতিবাদ করবেন সেখানে জীবনের রিক্স রয়েছে। যত বেশি তেল ভাজি করা যায় তত বেশি ভালো সবার জন্য। সুন্দর কবিতা লিখেছেন আপনি বেশ ভালো লাগলো আপনার প্রতিটি অনু কবিতা পড়ে।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

খুব সুন্দর লিখেছেন আপু আজকের অনু কবিতাগুলো। আপনার লেখা এই অনু কবিতাগুলো পড়ে খুবই ভালো লেগেছে আমার। আশা করব এভাবে আপনি আমাদের মাঝে মাঝেমধ্যে সুন্দর সুন্দর কবিতা লিখবেন এবং শেয়ার করবেন। আর এই দেখে অনেকে উৎসাহিত হবে।

 2 months ago 

সব সময় চেষ্টা করি ভাই। প্রতি সপ্তাহে অনু কবিতা এবং কবিতা লেখার জন্য।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর অনু কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার অনু কবিতাগুলো পড়ে আপনার ভালো লেগেছে এটা আমার জন্য বড় পাওয়া।

 2 months ago 

আপনার অসুস্থতার কথা জেনে খারাপ লাগলো আপু। প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। যাইহোক আপনি খুব সুন্দর কিছু অনু কবিতা ‌ আমাদের মাঝে শেয়ার করেছেন। ‌ বেশ ভালো লাগলো প্রত্যেকটা অনু কবিতা পড়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অন্য কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনি ঠিক বলছেন প্রত্যেকটা মানুষের জীবনে কিছু কষ্ট থাকে যেটা মেনে নেওয়া বা সহ্য করার মতো না।আমাকেও এইরকম অনু কবিতা পড়তে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার অনু কবিতা গুলো আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62984.33
ETH 2453.70
USDT 1.00
SBD 2.67