আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৯ |||শেয়ার করো তোমার বৃষ্টির দিনের মজার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের লাল গোলাপের শুভেচ্ছা। আশা রাখছি দূর-দূরান্তের সকল ভাই ও বোনেরা খোদার মেহেরবানীতে ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালই আছি। আমার বাংলা ব্লগের আমি একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করি। আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের সাধারন সদস্যদের জন্য মাঝে মাঝে কিছু প্রতিযোগিতার আয়োজন করে থাকে।আমি সেই সব প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। পারা না পারা সেটা বড় কথা নয়। একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় প্রধান বিষয় তাইতো আজও সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য একটি পোষ্ট আপনাদের মাঝে উপস্থাপন করলাম। চলুন আর বেশি কিছু না লিখে কিভাবে আমি প্রতিযোগিতায় কথাগুলো শব্দ বাক্যের মাধ্যমে তুলে ধরেছি তার সম্পূর্ণ আলোচনা করা যাক।

IMG_20220629_222555.jpg

আজি ঝরো ঝরো মুখরো বাদল ও দিনে মানে না মন মানে না । একটি গানের প্রথম লাইন দিয়ে এই বৃষ্টির সূচনা শুরু করলাম। বৃষ্টির ঝর ঝর শব্দ ও তার কণাগুলো যখন মাটিতে ও গাছের উপর পড়ে ঠিক সেই মুহূর্তে প্রকৃতি সজীব ও সতেজতায় ভোরে উঠে। চারদিকের আবহাওয়ায় সজীবতায় ভরিয়ে থাকে। আকাশে যখন মেঘ জমে মনে হয় আজ আকাশের মন খারাপ আমাদের মন খারাপ থাকলে কোন কিছু ভাল লাগেনা, কোন আনন্দের আবেগ কাজ করে না। হয়তো কোন একটা সময় বা বিশেষ মুহূর্তে আমাদের মনটা ভালো হয়ে যায় ঠিক তেমনি আকাশের কষ্ট গুলো ঝরে ঝরে প্লাবিত হয়ে যায় অরণ্যে ও মাঠে। কোন এক মিষ্টি সকাল বেলায় ঘুম থেকে উঠে যখন কলেজের জন্য রেডি হচ্ছিলাম।ঠিক সেই মুহুর্তে বুঝতে পারলাম আকাশে বিদ্যুৎ চমকানোর শব্দ।চারিদিকে অন্ধকারে ঢাকা এই বুঝি বৃষ্টি চলে আসবে কিছুক্ষন সময় যেতে না যেতেই আমার একটি বান্ধবী চলে আসলো এবং বৃষ্টি পড়া শুরু হল ঠিক তখন দুই বান্ধবী মিলে বৃষ্টি পড়া দেখছিলাম জানালা দিয়ে হঠাৎ মা এসে দুজনকে বলল তোমরা কলেজে যাবে না বললাম আমরা আজ বৃষ্টি আকাশ আমাদের ছুটি দিয়েছে। তারপর মা যখন রান্না ঘরে চলে গেল তখন আমরা দুজন দৌড়ে ছাদে গিয়ে বৃষ্টির পানিতে ভিজতে শুরু করলাম বৃষ্টির পানিতে ভিজতে ভিজতে যখন ছাদের শেষ প্রান্তে গিয়ে নিচের দিকে তাকালাম দেখি আমাদের আরেকটি বন্ধু ছাতা মাথায় করে হেঁটে আসছে।তখন ছাদ থেকে আমরা দুই বান্ধবী একটি ব্যাগ ম্যানেজ করে তার ভিতরে পানি উঠিয়ে ওপর থেকে তার দিকে পানি ছুড়ে মারলাম। টার্গেট আমাদের মিস হয়নি একটি ছাতার উপর পড়ে ছাতাটি গেল উড়ে এবং বৃষ্টির পানিতে ভিজতে ছিল। নিচে থাকা বন্ধুটি এদিক ওদিক তাকাচ্ছিল কিন্তু কাউকে কোথাও দেখতে পেল না কারণ আমরা উপর থেকে পলি ভর্তি পানি ফেলে দিয়ে দৌড়ে ছাদের অন্য প্রান্তে চলে যাই।ছাদের অন্যপ্রান্তে যখন যাচ্ছিলাম তখন আমার পায়ের একটি নূপুর পড়ে গিয়েছিল বুঝতেই পারিনি কখন আমার পায়ের নূপুর পড়ে গিয়েছে ।

IMG_20220628_063839.jpg

নিচে যার গায়ে পানি ভর্তি ব্যাগ উপর থেকে ঢিল ছুরেছিলাম।সেই বন্ধুটিকে আবার আমার বান্ধবী অনেক ভালোবাসত।ওদের মধ্যে একটা রিলেশন ছিল যার কারণে তার আবেগ অনুভূতি ও ভালোলাগা একটু বেশিই কাজ করছিল এবং বৃষ্টির সেই মুহূর্তটা আরও মনমুগ্ধকর ছিল তার জন্য। একেতো বৃষ্টি ভিজে ভালোলাগার এক অনুভূতি। তার পর প্রিয় মানুষটিকে একটু দেখার অনুভূতি সে এক বিশাল হৃদয়ের ভালোবাসা।কিছুক্ষণ পর যখন আমরা ছাদের মাঝখানে এসে বসলাম তখন দেখি আমাদের পাশের ফ্ল্যাটের ছাদে সেই বন্ধুটি দাঁড়িয়ে ভিজতে ছিল। আমার বান্ধবীর কি যে ভাল লাগলো তার ভালবাসার মানুষকে পাশের ছাদে দেখতে পেয়ে। অনেকক্ষণ বৃষ্টিতে ভেজার পর বাসায় গিয়ে যখন চেঞ্জ করছিলাম তখন ও খেয়াল করিনি আমার পায়ের একটি নুপুর নেই।

IMG_20220628_063834.jpg

রীতিমতো সময় যেমন কারো জন্য অপেক্ষা করে না তেমনি দুপুর গড়িয়ে যখন বিকেল হল তখন খেয়াল করলাম আমার আরেকটি পায়ের নুপুর হারিয়ে গেছে । তখন আমার বান্ধবীর বাসায় গিয়ে ওকে বললাম আমরা যে ছাদে ভিজছিলাম। মনে হয় তখন আমার পায়ের নুপুরটি খুলে গিয়েছিল সাথী তুমি কি আমার নুপুর দেখেছিলে।আমার বান্ধবীর নাম ছিল সাথী। তখন সাথী আমাকে বলল তোর নুপুর যখন খুলে পড়ে ছিল তখন আমি সেটি লুকিয়ে রেখেছি। কারণ আমি জানি তুই এটার খোঁজে আমার কাছে আসবি সেই সময় আমি আর একটু তোর সঙ্গে বাইরে যেতে পারবো।এজন্যই তোর সঙ্গে জাস্ট একটু মজা নিয়েছিলাম তবে আজকের দিনটা মনে রাখার মত দিন। যেমন বৃষ্টিতে দুই বান্ধবী ভিজেছি তেমনি আমি আমার ভালোবাসার মানুষটিকেও এই বৃষ্টিতে ভিজতে দেখেছি।তাকে দেখার অনুভূতি মনের মধ্যে গেঁথে রেখেছি।

IMG_20220628_063830.jpg

আমার বাংলা ব্লগকে অনেক ধন্যবাদ এই সকল প্রতিযোগিতার আয়োজন করার জন্য। পুরাতন বা হারানো দিনের স্মৃতিগুলো আমদের মাঝে একটু হলেও নাড়া দেয়। সেই হারানো দিনগুলোর কথা মনে পড়লে আসলেই ভাল লাগে মনে হয় সেই হারানো দিন গুলো আবার যদি ফিরে যেতে পাড়তাম। কথায় আছে" যায় দিন ভালো আসে দিন খারাপ "কথাটা আসলেই ঠিক।সেই মধুর দিনগুলোর সাথে এখনকার দিনগুলো মিলিয়ে দেখলে রাত দিন পার্থক্য মনে হয়।

আমার পরিচয়

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- "আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৯ | শেয়ার করো তোমার বৃষ্টির দিনের মজার অনুভূতি "।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার এই ডাই পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59