ফটোগ্রাফি পোস্ট |||| নৌকার কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা রাখি এই ফাল্গুনের শুরুতে সকলেই আনন্দঘন পরিবেশে অবস্থান করছেন।আমিও আপনাদের দোয়ায় ও মহান সৃষ্টিকর্তার করুনাই পরিবারসহ সুস্থ আছি এবং সুন্দর সময় অতিবাহিত করছি।

IMG_20240207_145506.jpg

আজকে আমি আমার ব্যবসাহিক কাজে বাহিরে বের হয়েছিলাম এবং অনেক দূর একটি জায়গায় যেতে হয়েছিল আমার।ইতি পূর্বে আপনাদেরকে আমি বলেছি আমি গ্রাম মাঠঘাট নদী প্রত্যেকটি জায়গায় আমার চলাফেরা করতে হয় কারণ আমার এই কাজগুলো গ্রামের মহিলারা করে বিদায় তাদের দ্বারে দ্বারে আমাকে ঘুরতে হয় এবং তাদের কাছ থেকে এই কাজগুলো সংগ্রহ করে নিয়ে আসতে হয়।

IMG_20240207_145231.jpg

আজকে আমি যে জায়গাটিতে গিয়েছিলাম সে জায়গাটা একটি নদী মাত্রিক এলাকা।তাই আজকে আমি আপনাদের মাঝে নদীতে চলমান কিছু নৌকার ফটোগ্রাফি নিয়ে হাজির হতে চলেছে।আজকের এই ফটোগ্রাফিতে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি নদীতে নৌকার চলাফেরা এবং নদীর ঘাটে কিভাবে নৌকাগুলো আবদ্ধ থাকে ও নদীর পাড়ের লোকজনদের কিছু চালচিত্র।

IMG_20240207_145423.jpg

আমরা যারা শহরে বসবাস করি তারা অনেক প্রাকৃতিক সমস্যা থেকে অনেক দূরে থাকি।তবে আমার মাথায় একটি বিষয় কাজ করে সেটি হল আমরা যারা শহরে বসবাস করে থাকি তারা শহরের সমস্যাগুলোকে অনুধাবন করতে পারি আর যারা গ্রামে বসবাস করে তারা গ্রামের সমস্যাগুলো অনুধাবন করতে পারে আর যারা নদীর ঘাট এলাকায় বসবাস করে তারা সেখানকার সমস্যাগুলো অনুধাবন করতে পারে।

IMG_20240207_145554.jpg

তবে আমার কেন যেন নদীর ঘাটে বা নদীর বুকে নৌকায় চড়ে ঘুরতে অনেক বেশি ভালো লাগে।আমি দেখেছি এই নদীর ঘাট এলাকায় যারা বসবাস করে তাদের জীবন যাত্রার মান অনেক খারাপ এবং তারা অনেক কষ্ট করে জীবনের সাথে যুদ্ধ করে বেঁচে থাকে।

IMG_20240207_145217.jpg

কারণ দেখা যায় তারা অনেক পরিশ্রম করে শস্য ফলায় এবং নদীতে নৌকা চালায়। আর বাড়ির পরিবেশটাও তাদের দেখা যায় অনেক অনুন্নত।তারা ভালো পরিবেশে বসবাস করতে পারে না, অনেক সমস্যার মধ্যে থেকে তাদেরকে চলাফেরা করতে হয়।ভালো কোন স্কুল কলেজে পড়াশোনা করানোর মতো সুযোগ তাদের বাচ্চাদের হয় না।

IMG_20240207_145144.jpg

তবে যত কষ্টের মধ্যে থাকুক না কেন তারা অনেক আনন্দে থাকতে পছন্দ করেন। তাইতো তারা তাদের পরিবারকে নিয়ে সুন্দর মুহূর্তগুলো উপভোগ করার চেষ্টা করেন সব সময়।তারা কখনো শুধু টাকার পিছনে হন্যে হয়ে ঘুরে ফেরে না, তারা তাদের পরিবারকে নিয়ে একটু ভালো সময় অতিবাহিত করার জন্য চেষ্টা করেন প্রাণপণ।

IMG_20240207_145057.jpg

তবে যাই হোক সব মিলিয়ে তাদের পরিবেশ এবং তাদের ভালো থাকার চেষ্টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "নৌকার কিছু ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 5 months ago 

আপনি আপনার ব্যবসায়িক কাজের জন্য একটি নদীতে গিয়েছিলেন এবং সেখানে গিয়ে নৌকার বেশ কয়েকটি ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলে আমরা যারা গ্ৰামে বসবাস করি তারা গ্ৰামের বিষয় গুলো অনুধাবন করতে পারি, আর আমরা যারা শহরের মধ্যে বসবাস করি তারা হয়তো শহরের বিষয় গুলো অনুধাবন করতে পারি।

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এটি আমার জন্য বড় পাওয়া।

 5 months ago 

নদীর তীরবর্তী অঞ্চলে বসবাসকারী মানুষদের জীবনযাত্রা আসলেই বেশ কঠিন আপু। কারণ অনেক সময় দেখা যায় ঝড় বা বন্যায় তাদের সবকিছু ভাসিয়ে নিয়ে যায়, তবে তারপরও তারা পরিবার নিয়ে সুখে থাকার চেষ্টা করে এই কথা সত্যি। যাইহোক, এখানে আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। বিশেষ করে আপনি নদী পার্শ্ববর্তী এলাকার যে সুন্দর ভিউ তুলে ধরেছেন, সেটা সচরাচর দেখা যায় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফির জন্য।

 5 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ দাদা।

 5 months ago 

আসলে আপনার মাধ্যমে গ্রামের অনেক মহিলাদের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। দোয়া করি ব্যবসায় আপনি যেনো আরও উন্নতি করতে পারেন। যাইহোক নৌকার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো আপু। বিভিন্ন ধরনের নৌকা দেখতে আসলেই খুব ভালো লাগে। ফটোগ্রাফি গুলো চমৎকার ভাবে ক্যাপচার করেছেন। সবমিলিয়ে পোস্টটি বেশ উপভোগ করলাম আপু। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটি আমার জন্য বড় পাওয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43