DIY ||| চুলের যত্নে ন্যাচারাল রেমিডি ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে জানাই লাল গোলাপের শুভেচ্ছা। আশা রাখছি বাংলার এপার-ওপারের সকল ভাই ও বোনেরা বিধাতার রহমতে ভালই আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।

received_517977736679082.jpeg

আজ আপনাদের মাঝে কোন গল্প উপন্যাস রেসিপি নিয়ে আসিনি। এসেছি নতুন ভিন্ন ধরনের কিছু নিয়ে। বাংলা ব্লগে নতুন কিছু নিয়ে হাজির হতে পারলে আমার অনেক ভালো লাগে। আমি আজ আমার নিজের জন্য বাসায় প্রাকৃতিক ভাবে একটি রেমেডি তৈরী করেছি যা সবার মাঝে তুলে ধরেছি, যদি কারও কোন উপকারে আসে তাহলে আমার অনেক ভালো লাগবে।আমরা নিজেকে সবার মাঝে সুন্দরভাবে উপস্থাপন করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ বোধ করি।তাই নিজের সৌন্দর্যকে ধরে রাখতে চাইলে,নিতে হবে তার যত্ন। কথায় আছে যত্নে রত্ন বাড়ে।বিধাতা আমাদেরকে অনেক সুন্দর ভাবে সৃষ্টি করেছেন। তার এই সৃষ্টির সৌন্দর্যকে ধরে রাখার জন্য আমরা যদি বাসায় প্রাকৃতিক উপাদানগুলো দিয়ে নিজের একটু যত্ন নেই তাহলে আমাদের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গ সুন্দর থাকবে। আমরা আমাদের সৌন্দর্য বৃদ্ধির জন্য সব সময় পার্লারের উপর ডিপেন্ড করি। কিন্তু এই পার্লার ছাড়াও ঘরোয়া পদ্ধতিতে প্রাকৃতিক কিছু উপাদান দিয়ে অনেক রেমেডি তৈরি করে আমাদের ত্বকের, চুলের যত্ন নিতে পারি।ন্যাচারাল জিনিস দিয়ে যদি আমরা আমাদের স্কিনের যত্ন নেই তাহলে সেই স্ক্রিন স্বাভাবিকভাবে অনেক ভালো থাকবে। কারন বাজারের কসমেটিকসের সুফলতার চেয়ে কুফলতা বেশি।তাইতো চুলের সমস্যা হতে সমাধান পেতে আপনাদের মাঝে এই "চুলের যত্নে ন্যাচারাল রেমিডি" নিয়ে আসা।চলুন আর কথা না বাড়িয়ে আমি এই "চুলের যত্নে ন্যাচারাল রেমেডি" কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রক্রিয়াটি দেখে নেয়া যাক।

উপকরণ সমূহঃ-🛒

১। মেহেদী পাতা।
২। চা।
৩। ভিটামিন ই-ক্যাপ।
৪। নারিকেল তৈল।

received_860183918291135.jpegreceived_2858355121125042.jpeg
received_560732609047831.jpegreceived_342913448015879.jpeg

↩️প্রস্তুত প্রণালী ↪️

🌿প্রথম প্রক্রিয়া🌿

received_579760590211920.jpeg

প্রথমে মেহেদি পাতা গুলো সুন্দর করে পরিষ্কার পানিতে ধুয়ে নিয়েছি।

🌿দ্বিতীয় প্রক্রিয়া🌿

received_1202402070518542.jpeg

এবার এই মেহেদী পাতাগুলোর ডাল ছাড়িয়ে নিয়ে শুধু পাতা গুলো একটি বাটিতে রেখে দিয়েছি ।

🌿তৃতীয় প্রক্রিয়া🌿

received_435880748390166.jpeg

received_554645122927805.jpeg

এবার বোটা ছাড়ানো পাতাগুলোকে শীল পাটায় সুন্দর করে বেটে নিয়েছি ।

🌿চতুর্থ প্রক্রিয়া 🌿

received_606375007390601.jpeg

চা পাতি দিয়ে চা করে নিয়েছি ।

🌿পঞ্য়া🌿

received_1130440564480251.jpeg

গরম চা টিকে ঠাণ্ডা করে ছেঁকে নিয়েছি।

🌿ষষ্ঠ প্রক্রিয়া🌿

received_586629879628753.jpeg

এবার এই মেহেদি পাতার পেস্টের মধ্যে পরিমাণ মতো ঠান্ডা চা, দুটি ই-ক্যাপ এবং পরিমাণমতো নারিকেলের তৈল দিয়ে সব একসঙ্গে মিশ্রন করে নিয়েছি আর তখনই হয়ে গেল আমার "চুলের যত্নে ন্যাচারাল রেমিডি"।এরপর " চুলের যত্নে ন্যাচারাল রেমিডি"র একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- ডাই "চুলের যত্নে ন্যাচারাল রেমিডি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার ডাই পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

খুব ভালো একটা জিনিস বানানো শিখালেন। আমার জন্য এই কাজটা খুবই জরুরী। আমার মাথার চুল পড়ে আমি অবশ্যই আপনার দেখানো স্টেপগুলো ফলো করে ন্যাশনাল রেমিডি তৈরি করবো। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি টিউটোরিয়াল দেওয়ার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে চুলের যত্নের জন্য একটি রেমিডি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বেশ ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি উপকারী জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ন্যাচারাল জিনিস দিয়ে যদি আমরা আমাদের স্কিনের যত্ন নেই তাহলে স্কিন অনেক স্বাভাবিকভাবেই থাকবে এবং বাজারের এই ভেজাল পন্য সেগুলো ব্যবহার করা কোনো প্রয়োজন নেই। আপনি আজকে খুবই সহজে আমাদের মাঝে চুলের যত্নে ন্যাশনাল রেমিডি তৈরি করার পদ্ধতি দেখিয়েছেন আমার মনে হয় অনেক ক্ষেত্রে এটা উপকারী হবে ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

গঠনমুলক মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে একটি রেমিডি তৈরি করছেন চুলের যত্নের জন্য। এটা আমিও প্রায় সময় বাসায় তৈরি করে চুলে দেই। আসলে সত্যি চুলের জন্য এটা খুবই উপকারী। খুব সুন্দর করে এটি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 2 years ago 

খুব ভালো একটি জিনিস আপনি সবার মাঝে শেয়ার করেছেন।চুলের যত্নে ন্যাচারাল রেমিডি দেখে খুব ভালো লাগলো। এটি আমাদের সকলের অনেক কাজে আসবে। আমিও এটি বানানোর চেষ্টা করব আপনার এটা দেখে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59