হাতি যখন ট্রাকে ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন, মডারেটর, সদস্যবৃন্দ ও ফাউন্ডার @rme দাদা সকলের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলেই পরিবারসহ সুস্থ এবং ভালো আছেন। আমিও আপনাদের সকলের দোয়ায় ও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

IMG_20220708_084917.jpg

আমি আপনাদের সামনে সব সময় কবিতা, আমার কিছু ডিজাইন, রেসিপি এবং কিছু নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করি।ঠিক তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের মাঝে আমার অন্যরকম একটা অনুভূতি শেয়ার করতে যাচ্ছি।জানিনা আমার অনুভূতি আপনাদের কাছে কতটুকু গ্রহণযোগ্য ও ভালো লাগবে। তবে আমি সব সময় আপনাদের মাঝে নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করছি এবং করে যাবো আগামীতে সব সময় ইন-সা-আল্লাহ।তাই আর বেশি কথা না বাড়িয়ে এবার আমার অনুভূতিটা সরাসরি আপনাদের সঙ্গে শেয়ার করবো, আলোচনা করবো, আনন্দ করবো, মজা করবো সবাই মিলে।

IMG_20220708_084948.jpg

IMG_20220708_084915.jpg

এই সপ্তাহটা আমার একটু বেশি বেশি বাইরে ঘোরার সুযোগ হয়েছিল আমার ব্যবসায়ীক কিছু কাজের জন্য। বাইরে ঘোরাফেরা বেশি আমার হয়ে ওঠে না কারণ আমি যে সব কাজের সাথে যুক্ত আছি সে কাজ গুলো আবদ্ধ জায়গায় বেশি করতে হয় তাই বাহিরে যাওয়ার ইচ্ছে থাকলেও সীমাবদ্ধতার কারণে সম্ভব হয় না।

IMG_20220708_084947.jpg

IMG_20220708_084919.jpg

আমি একটি সিএনজি করে যাচ্ছিলাম হঠাৎ রাস্তার মাঝে দেখতে পেলাম একটি হাতি ট্রাকে উঠিয়ে তার গন্তব্য স্থলে নিয়ে যাচ্ছে। বিষয়টি দেখে আমি চমকে গেলাম আর ভাবলাম আমরা ছোটবেলায় শুনেছি হাতির পায়ের নিচে কিছু পরলে তা ধ্বংস হয়ে যায়।আর আজকে সেই হাতি একটি ট্রাকে উঠেছে এই বিষয়টি ভাবতেই কেমন যেন সেই ছোটবেলার অনেক স্মৃতি ভেসে উঠলো মনে। এইসব কথা ভাবতে ভাবতেই মনে হলো না সিএনজি থেকে নেমে পরি এবং হাতির কিছু ছবি উঠিয়ে নেই।

IMG_20220708_084924.jpg

এরপর সিএনজি থেকে নেমে পড়লাম এবং এখানে কিছুক্ষন দাঁড়িয়ে থেকে হাতিটিকে দেখতে লাগলাম।এই সময় এখানে জ্যাম ছিল তাই হাতির কিছু ছবি উঠিয়ে নিলাম আমার মুঠোফোনে।আর আমার মতো অনেক দর্শক এই দৃশ্যটি অবলোকন করছিল।তবে আমার এই দৃশ্যটি দেখতে অনেক ভালো লেগেছে আবার আরেকটি বিষয় আমাকে মনে করে দিয়েছে যে এই পৃথিবীতে কেউ স্বয়ংসম্পূর্ণ না বেঁচে থাকতে গেলে কারও না কারও সহযোগিতা প্রয়োজন পড়ে।

IMG_20220708_085001.jpg

IMG_20220708_084919.jpg

তবে হাতিটিকে ট্রাকের উপর দেখতে অনেকটাই অসহায় এবং নিরুপায় লাগছিলো।এভাবে এই দৃশ্যটি প্রায় ৩০মিনিট অবলোকন করেছি। তাই পরিশেষে একটি কথাই বলবো নিজেকে কখনো বড় ভাবা ঠিক না,ছোটদেরও এক সময় বড়দের প্রয়োজন পরে।আমরা সবাইকে সহযোগিতা করাবো এবং সবার সহযোগিতা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো।

IMG_20220708_085000.jpg

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।

বিষয়ঃ- হাতি যখন ট্রাকে।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার অনুভূতিটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

এত বড় হাতি আসলে অনেকদিন হয় দেখা হয় না। আপনার পোস্টের মাধ্যমে আজকে দেখলাম ভাল লাগল। আর আপনি ঠিকই বলেছেন এত বড় হাতি একটি ট্রাকে চলে যাচ্ছে দেখে মনে হচ্ছে যে এটা থেকে নিচে পড়ে যাবে। আমার কেমন যেন ভয় লাগছে ধন্যবাদ আপনাকে এই মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কয়েকদিন আগেই রাস্তায় এরকম বড় একটা হাতি দেখেছিলাম। ছাতিটা তখন রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল। এরকম গাড়িতে ছিল না। তখন সামনাসামনি হাতিটা দেখে কিছুক্ষণ তাকিয়ে ছিল। আপনার আজকের পোস্ট দেখেও ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

দারুন একটা জিনিস আজকে আপনি আমাদেরকে দেখালেন আপু। সব সময় দেখেছি হাতে চলাচল করছে কিন্তু কোন সময় দেখিনি ট্রাকের উপরে হাতি তোলা হয়েছে। ব্যাপারটি আজকেই আমি আপনার এই পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম খুবই মজা লেগেছে আমার কাছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64268.35
ETH 3499.18
USDT 1.00
SBD 2.51