DIY / এসো নিজে করি / আমার বাংলা ব্লগ ফুল বাগান।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা রাখছি সবাই ভাল আছেন ?

IMG_20220322_000359.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি কমিউনিটি যা আমাদের ক্রিটিভিটির সবকিছুতে উৎসাহ ও প্রেরণা যোগায়।আমার বাংলা ব্লগ কমিউনিটি তে এসে আমি সকলের ভালোবাসা এবং অনেক বিষয়ে শিক্ষা গ্রহণ করেছি। শিখতে পেরেছি @abb-school থেকে অনেক বিষয় সম্পর্কে।এ সব কিছুই আয়োজন করেছেন একজন মানুষ, সে আর কেউ নয় আমাদের সবার প্রিয় @rme দাদা। তার মাধ্যমেই আমরা বিভিন্ন বিষয়ে শিক্ষা গ্রহণ করতে পেরেছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে আমি অনেক ভালবাসি। আর সেই ভালোবাসা থেকে আমার বাংলা ব্লগের ফুলের বাগান আর্ট করেছি।ভালো বাসাকে অনেকে অনেক ভাবে বহিঃপ্রকাশ করে। আমি আমার ভালোবাসাকে আমার বাংলা ব্লগের জন্য বাগানের মাধ্যমে বহিঃপ্রকাশ ঘটালাম।তাই আজকে আমার এই ডাইটির নাম দিয়েছি "আমার বাংলা ব্লগ ফুল বাগান"

আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ফুল বাগানের মাধ্যমে বহিঃপ্রকাশের কারণ ফুল নিষ্পাপ এটা আমরা সবাই জানি, ফুল কখনো কাউকে ছোট বড় করে দেখে না,ফুল কখনো তার সুভাষ নিজের মধ্যে আবদ্ধ করে রাখে না, ফুল কখনো নিজের জন্য কিছু চায় না,ফুল সব সময় তার সকল সৌন্দর্য সবার মাঝে বিলিয়ে দিতে স্বাচ্ছন্দ্যবোধ করে,ফুল মানুষকে পরিশুদ্ধ করে।আর আমার কাছে মনে হয় আমার বাংলা ব্লগ কমিউনিটি এই প্রত্যেকটি গুণে গুণান্বিত।এবার আপনাদের সঙ্গে "আমার বাংলা ব্লগ ফুল বাগান" কিভাবে অঙ্কন করেছি তার পুরো প্রসেসটি আলোচনা করবো।

উপকরনসমূহ💖💖

১। পেন্সিল।
২। রাবার।
৩। রং পেন্সিল।

received_542374317157980.jpegreceived_311656527728928.jpeg

received_1032297884352527.jpeg

-----💖প্রস্তুত প্রণালী💖-----

--------💖 প্রথম স্টেপ 💖--------

received_3072954772943848.jpeg

প্রথমে তিনটি ডিম্বাকৃতির গোল বৃত্ত এঁকে নিয়েছি।

---------💖 দ্বিতীয় স্টেপ 💖--------

received_660696538550002.jpegreceived_645007736778018.jpeg

এই তিনটি বৃত্তকে ফুলের পাপড়ি দিয়ে ফুলের আকৃতি করে নিয়েছি।

---------💖 তৃতীয় স্টেপ 💖--------

received_369839591683953.jpegreceived_760873311985291.jpeg

এবার ফুলের নিচে মেরুদন্ড এঁকে দিয়েছি এবং মেরুদন্ড তে পাতা অংকন করে দিয়েছি।

--------💖 চতুর্থ স্টেপ 💖--------

received_454209173109813.jpeg

এরপর ছোট ছোট আরো চারটি গোল ডিম্বাকৃতি অংকন করেছি এবং পাপড়ি দিয়ে ফুলের আকৃতি এনেছি।

-------💖পঞ্চম স্টেপ 💖-------

received_1029962070938866.jpeg

এই চারটি ফুলের নিচে মেরুদন্ড দিয়েছি এবং মেরুদন্ডের সঙ্গে পাতা অঙ্কন করে দিয়েছি।

-------💖 ষষ্ঠ স্টেপ 💖-------

received_362443535757643.jpegreceived_1050187135566010.jpeg

এবারে নিচে ঘাসের চিত্র অংকন করেছি।

--------💖সপ্তম স্টেপ💖-------

received_685421162601057.jpeg

এবার এই ঘাসগুলোকে সবুজ কালার দিয়ে সবুজ ঘাসে রূপান্তরিত করেছি।

--------💖অষ্টম স্টেপ💖-------

received_1324275108048821.jpeg

উপরের তিনটি ফুল কালার করে দিয়েছি।

--------💖নবম স্টেপ💖-------

received_631451324622497.jpeg

এই তিনটি ফুলের নিচে যে পাতা অংকন করেছিলাম সেই পাতাকে সবুজ কালার দিয়ে সবুজ পাতায় রূপান্তর করেছি।

--------💖দশম স্টেপ💖-------

received_487792636348700.jpeg

এবার ছোট চারটি ফুলকে কালার করে ফুলে রূপান্তরিত করেছি।

--------💖এগারোতম স্টেপ💖-------

received_1245739646254678.jpegreceived_996944597695618.jpeg

IMG_20220322_000359.jpg

ফুলের নিচের পাতাগুলোকে সবুজ রং দিয়ে সবুজ পাতায় পরিণত করেছি।আর এভাবেই হয়ে গেল "আমার বাংলা ব্লগ ফুল বাগান"। আর "আমার বাংলা ব্লগ ফুল বাগান" এর একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি।নতুন কোন বিষয় নিয়ে কাজ করতে এবং চেষ্টা করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।আমার বাংলা ব্লগ কমিউনিটি সব সময় প্রতিটি ব্লগার এর কথা চিন্তা করে এবং প্রত্যেককে সহযোগিতা করে। তাই এই কমিউনিটির একজন সাধারণ সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

বিষয়ঃ- আমার বাংলা ব্লগ ফুল বাগান।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার এই চিত্রাংকনটি ধৈর্যসহকারে ও মূল্যবান সময় নষ্ট করে দেখার জন্য এবং পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ফুলগুলো অংকন করেছেন। ফুলের মাঝে আমার বাংলা ব্লগ লেখায় দেখতে অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুল অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য জন্য

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি পেইন্টিং তৈরি করেছেন যা আমার কাছে খুব ভালো লেগেছে। পেইন্টিং বানাতে আপনি খুব দক্ষ যা আপনার কাজ দেখেই বুঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য। শুভেচ্ছ রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার উৎসাহেে আমার পেইন্টিং কাজে আগ্রহ আরো বাড়িয়ে দিল। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু, আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে খুব সুন্দর ফুল বাগান অংকন করেছেন। যা দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুলগুলো অংকন এর কালার কম্বিনেশন অত্যন্ত চমৎকার হয়েছে। ধন্যবাদ আপু, আমার বাংলা ব্লগ ফুলবাগান চিত্রাংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাংলা ব্লগের ফুলবাগান আপনাদের ভাল লেগেছে এজন্য আমার কষ্ট সার্থক। অনেক ধন্যবাদ ভাই ।

 2 years ago 

এটা অনেক আনকমন একটা ড্রয়িং ছিলো। আমার বাংলা ব্লগ বাগান দেখতে অনেক সুন্দর হয়েছে। বাগানে নিয়মিত পানি দিলে আরো ফুলে ফুলে ভরে উঠবে।

আপু অনেক সুন্দর একটা পোস্ট তৈরী করেছেন আপনি। আমার বাংলা ব্লগ পরিবারের বাগান অনেক সুন্দর হয়েছে দেখতে। দারুন একটা আইডিয়া করে সুন্দর পোষ্ট সাজিয়েছেন আপনি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর করে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আইডিয়াটা দারুণ ছিল আপু ফুলের মাঝে আমার বাংলা ব্লগ দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে এত সুন্দর একটি চিত্র এবং আমাদের কমিউনিটির নামসহ উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমারডাই টি আপনাদের ভাল লেগেছে।

 2 years ago 

আসলে অনেক সুন্দর একটা আইডিয়া ছিলো আমার বাংলা ব্লগ ফুলবাগান। বেশ ভাল লাগল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ডাই পোস্টটি অনেক চমৎকার ও আকর্ষণীয় হয়েছে। ফুল বাগানের ফুলগুলো ও তার সাথে রংগুলো দারুণভাবে কম্বিনেশন করেছে। আপনি আপনার দক্ষ হাতে চমৎকার সৃজনশীলতা প্রকাশ করেছেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ শ্রদ্ধেয়।

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন আপু। আপনি খুবই সুন্দর ভাবে ফুলের মধ্যে আমাদের প্রিয় কমিউনিটির নাম লিখে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারের বাগান দেখে খুবই ভালো লাগছে। আপনি পেন্সিল এর মাধ্যমে ফুলের বাগানটা খুব সুন্দরভাবে তুলে ধরতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্র অংকন উপহার দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01