কাঁচা কলা ভাজি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই ও বোনেরা বিধাতার রহমতে আশা রাখছি সবাই ভাল আছেন?

received_505924460893377.jpeg

আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য সবসময় আমি নতুন কিছু রেসিপি নিয়ে আসার চেষ্টা করি এবং রেসিপি গুলো আপনাদের ভালো লাগার জন্য আমি উপস্থাপন করে থাকি। যদিও অনেক সময় সবার দৃষ্টি আকর্ষণ করতে পারি না তারপরও আমি চেষ্টা করি নতুন কিছু আপনাদের সামনে উপস্থাপন করতে। কারণ চেষ্টা করলে অনেক সময় অনেক কিছু জানি মিলে । তাইতো অধির আগ্রহে পরিশ্রম করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার গন্তব্য স্থানে পৌঁছাতে পারি। আমি একটি রেসিপি নিয়ে এসেছি যেটি খুব দ্রুত অল্প সময়ে বানিয়ে খাওয়া যায় এবং শরীর ও স্বাস্থ্যের জন্য ভালো। আমার রেসিপির নাম "কাঁচা কলা ভাঁজি"। এটি মূলত স্বাস্থ্যসম্মত ও মুখরোচক খাবার। "কাঁচা কলা ভাঁজি" আমাশয় থেকে পরিত্রানে অনেক দ্রুত কাজ করে। যদি কারো আমাশয় থেকে থাকে তাহলে অবশ্যই আমার এই রেসিপিটিকে একবার নিজের মত করে তৈরি করার চেষ্টা করবেন। চলুন আর কথা না বাড়িয়ে পুরা প্রস্তুত প্রণালী নিয়ে আলোচনা করা যাক।

উপকরণ সমূহঃ-

১। কাঁচা কলা।
২। হলুদ গুঁড়ো।
৩। মরিচ গুঁড়ো।
৪। জিরা গুঁড়ো।
৫। লবণ।
৬। চালের গুঁড়ো।
৭। তৈল।

received_4233431820093655.jpegreceived_1881100032100115.jpeg
received_5776385792388357.jpegreceived_289983566602557.jpeg
received_3355468758020649.jpegreceived_1149697529163744.jpeg

-----↘️ প্রস্তুত প্রণালী ↙️------

---------↘️প্রথম প্রক্রিয়া ↙️----------

received_4858547774229842.jpeg

প্রথমে কাঁচা কলাগুলো সুন্দর করে খোসা ছাড়িয়ে নিয়েছি।

---------↘️দ্বিতীয় প্রক্রিয়া ↙️-------

received_489758092783261.jpeg

এরপর কাঁচা কলার রস ছাড়ার জন্য পানির ভিতর কিছুক্ষণ ভিজিয়ে রাখলাম।

---------↘️তৃতীয় প্রক্রিয়া ↙️--------

received_703193367351363.jpeg

কাঁচা কলা গুলো পানি দিয়ে আবার কয়েক বার ধুয়ে পরিষ্কার করে নিয়ে গোল গোল পিচ করে কেটে নিলাম।

---------↘️ চতুর্থ প্রক্রিয়া ↙️--------

received_1636739859996047.jpegreceived_1119608965504212.jpeg

এবার কাঁচা কলার পিচগুলো মধ্যে মরিচ গুঁড়ো, জিরা গুঁড়ো,চালের গুঁড়ো, হলুদ গুঁড়ো, লবণ এবং তৈল দিয়ে মেখে নিলাম।

----------↘️ পঞ্চম প্রক্রিয়া ↙️---------

received_488992756051899.jpegreceived_976435123017595.jpeg

এবার ফ্রাইপেনে হালকা তৈল দিয়ে এরমধ্যে কাঁচা কলার পিচগুলো দিয়ে ঢেকে দিলাম যাতে ভাপে সিদ্ধ হয়ে যায়।

----------↘️ ষষ্ঠ প্রক্রিয়া ↙️----------

received_505873517904432.jpegreceived_1332178007244349.jpeg

received_498007995269350.jpeg

এরপর ফ্রাইপেনের ঢাকনা উঠিয়ে কাঁচা কলার পিচগুলো উল্টিয়ে দিলাম। এভাবে দুই সাইড যখন মুচমুচে হইল তখন নামিয়ে নিলাম আর এইভাবে হয়ে গেল আমার "কাঁচা কলা ভাজি" রেসিপি।এবার "কাঁচা কলা ভাজি" রেসিপি পরিবেশনের জন্য রেডি করে তার একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি।সব সময় নতুন কিছু তৈরি করে উপস্থাপন করতে পারলে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটি একটি নিরপেক্ষ প্ল্যাটফর্ম দিয়েছেন আমাদের। তাই এই কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

বিষয়ঃ- কাঁচা কলা ভাজি।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট ব্যয় করে আমার এই রেসিপিটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ............

Sort:  
 2 years ago 

কাঁচা কলা তেমন একটা খাওয়া হয় না তবে আপনার রেসিপিটি সত্যি অসাধারন ছিল। বাসায় মাঝে মাঝে কাঁচা কলার ভাজি রান্না হলেও তেমন একটা খেতে পারি না তবে আপনার রান্নাটি দেখে সত্যি মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। যাই হোক বাসায় একবার কাচা কলারর ভাজি খাওয়ার ট্রাই করবো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে।

 2 years ago 

আপু আপনার তৈরি কাচা কলার ভাজি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাঁচা কলার ভাজি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি আপনার ভাল লেগেছে শুনে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 2 years ago 

খাবারটি ভীষণ পুষ্টিকর আমি বলতে পারি 😋
তাছাড়া আপনার রেসিপি এবং উপস্থাপনা অসাধারণ সুন্দর ছিল ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সব সময় উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার তৈরি কাঁচা কলা ভাজিটি খুব সুন্দর হয়েছে👌।মজার বিষয় হলো এটি প্রথমে দেখেই আমি ভেবেছিলাম মজাদার পিঠা রেসিপি।কিন্তু লেখা পড়ে জানতে পারলাম এটি কাঁচকলা ভাজি।ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি কাঁচা করলা ভাজির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যদিও আপনার মত করে এরকম ভাবে কাঁচা কলা ভাজি কখনোই খাওয়া হয়নি তবে আপনার এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে ব্যাপারটি আমাকে অনেক উৎসহ দিবে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

কাঁচা কলা কখনো এভাবে ভাজি করে খাওয়া হয়নি। কাঁচা কলা ভাজি রেসিপি আমার কাছে অসাধারণ লেগেছে আপু। কাঁচা কলা ভাজি দেখেই বোঝা যাচ্ছে রেসিপি টি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দরভাবে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

এর আগে কখনো কাঁচা কলা ভর্তা খাওয়া হয়নি ।আমার কাছে একদম নতুন মনে হয়েছে। তবে দেখে মনে হচ্ছে এটি একটি সুস্বাদু রেসিপি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

একদম ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন । কাঁচকলা ভাজি এর আগে কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখি কোন এক সময় তৈরি করে খাব।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ যে আমার রেসিপি নিজে তৈরি করে খাবেন।

 2 years ago 

আপনি তো খুবই চমৎকার ভাবে কাঁচা কলা ভাজা করলেন। কাঁচা কলা ভাজা খেতে তো খুবই ভালো লাগে। আপনার তৈরি করা কাঁচা কলা দেখে আমার তো খুবই ভালো। মনে হচ্ছে কাঁচা কলা ভাজা খেতে খুবই সুস্বাদু হয়েছে। খুবই চমৎকার ভাবে তৈরি করে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

জি আপু রেসিপিটি অনেক মজাদার এবং সুস্বাদু ছিলাম।

বাহ আপু অনেক সুন্দর একটা রেসিপি কাঁচা কলা ভাজি। কাঁচা কলার ভাবি কখন খাওয়া হয়নি। তবে অনেকবার ভর্তা খেয়েছি। অনেক ভালো লাগে খেতে কাঁচা কলা। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই কারন আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43