চিকেন ফ্রাই।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

সবাইকে এই বসন্তের শুভেচ্ছা। আশা করছি সবাই বিধাতার রহমতে ভাল আছেন।

received_2041730102671399.jpeg

বাংলা ব্লগ কমিউনিটি তে আমরা সবাই একজন আরেক জনের কুশলাদি খবরা খবর নিয়ে থাকি। এই বাংলা ব্লগ থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি যার জন্য আমি নিজেকে অনেক ধন্য মনে করি। শিক্ষার কোন বয়স, নেই শিক্ষার কোন শেষ নেই, জন্ম থেকে মৃত্যু অবধি শিক্ষা, জ্ঞান অর্জন করা যায়। কথা না বাড়িয়ে চলুন আমি আপনাদের জন্য একটি রেসিপি উপস্থাপন করতে চাচ্ছি তার সমস্ত উপকরণাদি নিয়ে ধাপে ধাপে আলোচনা করবো। আমার রেসিপিটির নাম "চিকেন ফ্রাই"।এই "চিকেন ফ্রাই"রেসিপি টি যদি আপনাদের ভালো লাগে তাহলে আপনাদের মুল্যবান মতামত কমেন্ট বক্সে জানাবেন।চলুন জেনে নেওয়া যাক রেসিপি সম্পর্কে।

উপকরনসমুহ👇👇

১।মুরগি।
২।মরিচ।
৩।মাংসের মসলা।
৪।সাদা এলাচ।
৫।গোল মরিচ।
৬।ব্রেড ক্রাম্ব।
৭।লবণ।
৮।হলুদ।
৯।তৈল।

received_658285468726889.jpegreceived_1027751007779161.jpeg
received_289228513315543.jpegreceived_919231002076121.jpeg
received_656034692271177.jpegreceived_908046296541080.jpeg

-------↘️ প্রস্তুত প্রণালী ↙️-------

---------↘️ প্রথম প্রক্রিয়া ↙️---------

received_652863712604568.jpeg

মুরগির মাংসগুলো ছোট ছোট পিস করে কেটে নিয়েছি।

---------↘️ দ্বিতীয় প্রক্রিয়া ↙️---------

received_1284822498677255.jpeg

শুকনা মরিচ পাটাতে বেটে নিয়েছি।

---------↘️ তৃতীয় প্রক্রিয়া ↙️---------

received_3263297773899500.jpeg

রসুন গুলোর ছাল পরিষ্কার করে পাটাতে বেটে নিয়েছি।

---------↘️ চতুর্থ প্রক্রিয়া ↙️----------

received_3084920955171581.jpeg

সব ধরনের মসলা একসঙ্গে একত্রে করে নিয়েছি।

---------↘️ পঞ্চম প্রক্রিয়া ↙️----------

received_629345088153576.jpegreceived_751877122403691.jpeg

এবার সকল ধরনের মসলা, রসুন বাটা, শুকনা মরিচ বাটা দিয়ে মাংসগুলো সুন্দর করে মেখে নিয়েছি।

---------↘️ষষ্ঠ প্রক্রিয়া ↙️-----------

received_3158102424425416.jpegreceived_4891372717577921.jpeg

এইবার ফ্রাইপেন গরম হয়ে গেলে ফ্রাইপেনে মাংসের টুকরোগুলো দিয়ে একটু তৈল বেশি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছে। এভাবে কিছুক্ষণ রান্না করে মাংসটা সিদ্ধ করে নিয়েছি।

--------↘️ষষ্ঠ প্রক্রিয়া ↙️-----------

received_650417432740913.jpegreceived_453370603135479.jpeg

এইবার ঢাকনাটি খুলে তৈল শুকিয়ে গেলে এটাকে সুন্দর করে ভেজে নিয়েছি। যখন একদম মচমচে ভাজা হয়ে গেল ঠিক তখনই হয়ে গেল আমার "চিকেন ফ্রাই" রেসিপি। "চিকেন ফ্রাই" রেসিপি পরিবেশনের জন্য রেডি করে তার একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, রেসিপি শেয়ার করতে এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি পরিবার আমাদের উপহার দিয়েছে যেখানে কাজ করতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

বিষয়ঃ- চিকেন ফ্রাই।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

বসন্তে ফোঁটা সকল ফুলের শুভেচ্ছা আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলকে.......

Sort:  
 3 years ago 

রেসিপি টা দেখে তো জিভে জল চলে এসেছে। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার ধাপে ধাপে রেসিপি তৈরি বর্ণনা করেছেন দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

চিকেন ফ্রাই রেসিপিটি আমারও অনেক পছন্দের। ধন্যবাদ ভাইয়া আমার রেসিপিটি আপনাদের ভাল লেগেছে।

 3 years ago 

আপনার চিকেন ফ্রাই জাস্ট অসাধারণ। দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখেই খেতে ইচ্ছে করছে। চিকেন ফ্রাই আমার খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

ধন্যবাদ, আমার রেসিপিটি যে আপনার ভালো লেগেছে এজন্য আমার কষ্ট সার্থক এবং আমি আনন্দিত।

 3 years ago 

মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। চিকেন ফ্রাই খেতে বেশ সুস্বাদু হয়। আপনি তো দেখছি একটু ভিন্নভাবে চিকেন ফ্রাই তৈরি করেছেন৷ চিকেন ফ্রাই খেতে বেশি মজা লাগে কারণ এটি একটি ক্রিস্পি আর জুসি হয়। খুব সুস্বাদু একটি রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপু। আর এই চিকেন ফ্রাই টি আমি একটু অন্যভাবে চেষ্টা করেছি। আপনাদের ভাল লেগেছে এজন্য আমি সার্থক।

 3 years ago 

চিকেন ফ্রাই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাদের উৎসাহ ও উদ্দীপনার জন্য আমার রেসিপি তৈরি করার আগ্রহ বাড়িয়ে দিবে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মন্তব্য লেখার জন্য।

 3 years ago 

চিকেন ফ্রাই দেখে কারো জিবে জল আসবে না এমন মানুষ পাওয়া সম্ভব নয়। আমি তো দেখে লোভ সামলাতে পারছিনা। আপু আমাদেরকে দাওয়াত দেওয়া হলো না আমরা শুধু রেসিপি দেখি 🙄

যাইহোক আপনার মজা করলাম। ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ারের জন্য।
শুভকামনা রইল আপু 🙃

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ, আমার রেসিপিটি ভালো লেগেছে
আপনার। আমার বাসার পাশে থাকলে অবশ্যই আপনাকে আমি দাওয়াত করতাম।

 3 years ago 

চিকেনের নাম শুনলেই তো জিভে জল চলে আসে। সত্যিই অসাধারণ এবং লোভনীয় ছিল আপনার চিকন ফ্রাই। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন। লোভনীয় এই খাবারটি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ ভাই, সুন্দর করে মন্তব্য লিখে আমাকে উৎসাহ
বাড়িয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

ওয়াও আপু খুব মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আজকে। চিকেন ফ্রাই রেসিপি দেখলে জিভে জল চলে আসে। এ ধরনের খাবার খেতে সবাই পছন্দ করে। অনেক ভালো লাগলো আজকের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আমার রেসিপিটি আপনাদের ভাল লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার তৈরী চিকেন ফ্রাই রেসিপিটি দেখে জিভে জল চলে এলো। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের উপহার দিয়েছেন।এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু, আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

 3 years ago 

চিকেন ফ্রাই খেতে আমার অনেক ভালো লাগে। আমি সবসময় চেষ্টা করি চিকেন ফ্রাই বাজার থেকে কিনে খাবার কারন আমি এই চিকেন ফ্রাই তৈরির পদ্ধতি গুলো জানতাম না। কিন্তু আপনার এই পোষ্টের মাধ্যমে আজকে আমি চিকেন ফ্রাই তৈরি করার ধাপগুলো জানতে পারলাম। আশা করি কোন একদিন বাড়িতে এটি তৈরি করে খাব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো। বাসায় একদিন অবশ্যই তৈরি করে খাবেন।

 3 years ago 

আপনি ঘরে বসেই চিকেন ফ্রাই রেস্টুরেন্টের মত তৈরী করে ফেললেন। বাহ অসাধারণ তো। আসলে চিকেন ফ্রাই খেতে ভালো লাগে। যদি প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় দেয়া হয়। আপনি সঠিক মাত্রা দিয়েছেন বলে মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62218.49
ETH 2445.41
USDT 1.00
SBD 2.62