স্বরচিত কবিতা ||| মা ছাড়া আমি একা।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনদের জানাই অনেক অনেক আন্তরিক ধন্যবাদ।কারণ এই বাংলা ব্লগে এসে আমার লেখার গতি এবং লেখার প্রতি আকর্ষণ অনেক অনেক গুণ বেড়ে গিয়েছে।এর জন্য সবচেয়ে বেশি কৃতজ্ঞ আমার শ্রদ্ধেয় @rme দাদা ও @blacks দাদার কাছে।কারণ দাদাদের কারণে এমন একটি কমিউনিটি পেয়েছি এবং দাদাদের কবিতা পড়ে পড়ে কবিতা লেখার প্রতি অনেক আগ্রহ বেড়ে গিয়েছে।

received_830635405395100.jpeg

আমি প্রতিনিয়ত প্রতিটি সপ্তাহে অন্তত একটি হলেও স্বরচিত কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হই।ঠিক তার ব্যতিক্রম বা ব্যাপ্তয় না ঘটিয়ে আজকে আবারও আপনাদের মাঝে আমার স্বরচিত আর একটি কবিতা নিয়ে হাজির হলাম।আমি জানিনা আমার কবিতাগুলো আপনাদের কাছে কতটুকু ভালো লাগে বা কতটুকু গ্রহণযোগ্য হয়েছে।

মা ছাড়া আমি একা।

সায়মা আক্তার।

মা ও মা
তুমি কি কবে না আর
আমার সনে কথা
মা তুমি চুপটি করে থাকো কেন?
যাবো আমি স্কুলে
ব্যাগ টিফিন দাও না রেডি করে
আর অভিমান করো না
চোখ বুজে রেখো না
তুমি একটু মধুর সুরে
ডাকো না গো মা আমায়।

আমি যে হেরে যাবো
সব কিছুতেই পিছিয়ে রবো
তুমি না মা থাকলে পাশে
সাহস পাবো আমি কিসে।

আমার জীবনের সবই তুমি
আশার ভরসার আলো
মা ও মা তুমি একটু হাসো না
আমি আর করবো না তোমায় যন্ত্রণা
আদর করে বুকে টেনে
আমায় তুমি নাও না।

মা ও মা
আমি যে নিজ হাতে
পারি না খেতে ভাত
ক্ষুধা পেয়েছে মা তুমি উঠে
আমায় খাইয়ে দাও ভাত।

মা আমি যে সঠিক ভাবে
এখনো চলতে পারি না একা
তুমি না থাকলে সব কাজে
খাব আমি বকা।

মা ও মা
তোমার ছেলেকে তুমি
কোথায় রাখলে
কে করবে তার দেখা
তুমি হয়তো ভুলেই গেছো
তুমি ছাড়া আমি একা।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- স্বরচিত কবিতা "মা ছাড়া আমি একা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt2Y5TDdsq2jxH6K8XrRyaAuAAmuFrnZjeEavWhQce5ZGYR7NQ9oPEQ69EvowoXEixWtToLKBj9CMJTmEfWv.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...2qQB6HhCyJYjRMeDz5GAqsgEbYLXRkhCLxxQK4aigmLnAkyqzzg377K1eU4UURKbhenJmGE2QF86YifMTz1gWvTf8H1panrrke7vRPRcTkWW9n6x21HFBRr8xD.gif

Sort:  
 last year 

মায়ের অভিমান হয়েছে মা কথা বলছে না কবিতা টা সেই প্রেক্ষাপটে লেখা।হাজার অভিমানের পরেও মা তো মা সে কথা না বলে কি থাকতে পারে।দারুন লিখেছেন।

 last year 

এখানে অভিমানকে মিন করা হয়নি ভাইয়া এখানে না ফেরার দেশে চলে যাওয়াটাকে মিন করা হয়েছে।

 last year 

সবার প্রিয় মাকে নিয়ে সুন্দর একটি স্বরচিত কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আসলে মায়ের কোন তুলনা হয়না , মা তো মাই হয়। আমরা প্রতিটি মানুষই মাকে অনেক বেশি ভালোবাসি। মা আমাদের পাশে থাকলে আমরা বিশ্বকেও জয় করতে পারি।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

বেশ ভালোবাসা এবং অভিমান জড়ানো অনুভূতি নিয়ে কবিতার বহিঃপ্রকাশ রয়েছে, খুব সুন্দর ছিল প্রতিটা অনুভূতি কবিতাটি আমার খুব ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ ভাই।

 last year 

মা কে নিয়ে বেশ আবেগ জড়ানো কবিতা ছিল।
বেশ কিছুটা সময় মাকে নিয়ে আরো একটু চিন্তা করলাম। এধরনের কবিতাগুলো দারুন লাগে।
ধন্যবাদ আপু চমৎকার কবিতাটি উপস্থাপন করার জন্য।

 last year 

আমার কবিতা আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। মাকে কেন্দ্র করে লেখা কবিতাটি আমার কাছে পড়তে বেশ দারুন লেগেছেআপু। কবিতাটি যখন আমি পড়তেছিলাম তখন আমার মন কেমন উতলা উতলা করছিল। আসলে মা পাশে না থাকলে কোন কাজেই জয়ী হওয়া যায় না। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 last year 

আসলে আমাদের সবার জীবনে মা এমন একজন মানুষ যাকে ছাড়া জীবনে বাঁচা টাই মুশকিল। আমাদের অনেক বেশি আপনজন মানুষ হচ্ছে মা। মা যদি না থাকতো তাহলে আমরা এই পৃথিবীতে আসতে পারতাম না। আর আপনি সেই মাকে নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। আমার কাছে তো খুবই ভালো লেগেছে আপনার লেখা এই কবিতাটা। মনটা ভরে গেল মাকে নিয়ে লেখা এই কবিতাটা পড়ে। কবিতা লেখার টপিক সত্যি অসম্ভব ভালো ছিল।

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 last year 

মা আমি যে সঠিক ভাবে
এখনো চলতে পারি না একা
তুমি না থাকলে সব কাজে
খাব আমি বকা।

আপনার লেখা কবিতাটা পড়ে সত্যি মনটা জুড়িয়ে গিয়েছে। বিশেষ করে উপরের এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। মা ছাড়া আমি একা কবিতাটা অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। সব মিলিয়ে সম্পূর্ণ কবিতাটা জাস্ট অসাধারণ ছিল এটাই বলার আগে।

 last year 

আমার কবিতাটি আপনার পছন্দ হয়েছে এটি আমার জন্য বড় পাওয়া।

 last year 

মাকে কেন্দ্র করে সুন্দর একটি কবিতা রচনা করে আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এইভাবে মাকে নিয়ে ভাবতে গেলে যেন ভেতরটা হাহাকার হয়ে ওঠে। মা ছাড়া দুনিয়াতে আপন কেউ নাই, তাই আমাদের উচিত দাগ থাকতে দাঁতের মর্ম বোঝা উচিত।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।তবে কমেন্ট লেখার পরে লেখাটি পড়া উচিত।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47