ঈদের আনন্দ।

in আমার বাংলা ব্লগ2 years ago

সবাইকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। আজ ঈদের দিন আশা করি সবার ঈদ অনেক সুন্দরভাবে আনন্দমুখর ভাবে সবাই সবার পরিবারকে নিয়ে আনন্দ উল্লাসে দিন কাটাচ্ছেন। আমিও আপনাদের সবার দোয়ায় অনেক আনন্দে পরিবারকে নিয়ে ঈদ উদযাপন করেছি। আমি শত ব্যস্ততার মাঝেও ঈদের দিনে আমি একটি কবিতা লিখেছি জানিনা কবিতাটা আপনাদের কেমন লাগবে তবে চেষ্টা করেছি কারণ কবিতা লিখতে ও পড়তে আমার অনেক ভালো লাগে। কবিতাকে ভালোবাসি বলেই আজও কবিতা লিখে চলছি।জানিনা এর গন্তব্য কতদূর পর্যন্ত যাবে?তবে আমি যতটুকু জানি একটি মানুষের উৎসাহ ও ধৈর্য এই দুটি যদি থাকে সে অবশ্যই একদিন না একদিন তার সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে যাবে। আর কথা না বাড়িয়ে আমি আপনাদের জন্য যে কবিতাটি উপস্থাপন করবো চলুন সেটা দেখে নেওয়া যাক। আমার কবিতার নাম "ঈদের আনন্দ"

USER_SCOPED_TEMP_DATA_orca-image-61993208.jpeg

রমজান মোবারকের পর
ঈদ এলো সবার ঘরে
এসো ভাই, এসো বোন
মিলে মিশে থাকি সর্বজন।

ঈদের আনন্দের মতো যেন
মিশে থাকি সবাই পাশাপাশি।

দুঃখ বেদনা ভুলে
আনন্দ, অনুভূতি নিয়ে
ধর্মের বিধান ভুলে
প্রদীপ জ্বালায় সবাই মিলে।

আমরা মানুষ রক্ত মোদের লাল
তাইতো সবাই সবার
বিপদে থাকবো চিরকাল।

যার মনে যত বেদনা
ঈদে কষ্ট পুষে রেখো না
তুমি আমি মিলে
ঈদের আনন্দ ভাগ করে
নিতে পারি সবার সনে।

ঈদ, ঈদ, ঈদ
এত দিন পরে
ওই দূর আকাশের গায়ে
উঠল যখন চাঁদের হাসি
সবাই মিলে দেখতে আসি
ছাদে বারান্দায় দৌড়োদৌড়ি
ছোটবেলায় লুকোচুরি।

ঈদের সকাল হলে পরে
সালামির মেলা চলে।

আনন্দ-উল্লাস মনে এলে
দোয়া চাই বড়দের সনে
বাসায় বাসায় সেমাই খাওয়া
মনের মধ্যে অনেক চাওয়া।

যদি দিত সেলামি
চলে আসতাম তখনি
মজা মজা অনেক মজা
ঈদের আনন্দে নেই কোনো সাজা।

সবাই মিলে একসাথে
হাত তুলে খোদার কাছে
ঈদের মত প্রতিদিন
আমরা মিশে রই সারাদিন।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। নতুন নতুন রেসিপি তৈরি করতে আর বিশেষ করে নতুন কিছু তৈরি করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটি এমন একটি পরিবার যেখানে একে অপরের অনেক ভাল বন্ধু।আমার বাংলা ব্লগ বাংলা ভাষাকে সম্মান করে এবং বাংলা ভাষায় কবিতা, গল্প, রেসিপি উপস্থাপন করার সুযোগ করে দিয়েছে। তাই আমার বাংলা ব্লগকে আমি অনেক বেশি ভালোবাসি। নিজেকে একজন বাংলা ব্লগার হিসেবে পরিচয় দিচ্ছে স্বাচ্ছন্দ্যবোধ করি।

বিষয়ঃ- ঈদের আনন্দ।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

এই কবিতাটি মনোযোগ দিয়ে পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ............

Sort:  
 2 years ago 

ঈদ উপলক্ষে আপনি সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার কবিতা অনেক ভালো লেগেছে আমার এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কবিতার প্রতিটি লাইন অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঈদ, ঈদ, ঈদ
এত দিন পরে
ওই দূর আকাশের গায়ে
উঠল যখন চাঁদের হাসি
সবাই মিলে দেখতে আসি
ছাদে বারান্দায় দৌড়োদৌড়ি
ছোটবেলায় লুকোচুরি।

ওয়াও আপু ঈদ উপলক্ষে মনমুগ্ধকর একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতার এই অংশগুলো আমার কাছে অসাধারণ মনে হয়েছে সর্বশেষে বলতে চাই ঈদ আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে। আপনাকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানাই।

 2 years ago 

আপনাকে ঈদ মোবারক ভাই।

 2 years ago 

আপনাকে ও ঈদের শুভেচ্ছা আপু।
বাহ,আপনি ঈদ নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন।ঈদ মানেই আনন্দ,যেটি পড়ে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ দিদি।

 2 years ago 

ঈদের আনন্দ নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখছেন।আসলে এতো চিন্তা ভাবনা কিভাবে আসে, সুন্দর সুন্দর চরণ দিয়ে কবিতাটি সম্পূর্ণ করছেন ভালো লাগল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঈল উপলক্ষে আপনার কবিতা দারুন হয়েছে 👌
প্রতিটি লাইন সামঞ্জস্যপূর্ণ এবং চমৎকার হয়েছে। আর সুন্দর গুছিয়ে নিজের অনুভূতি কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন 😍।
ভালো লাগলো ☺️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

এই সম্পর্কিত খুবই সুন্দর একটি কবিতা রচনার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

দুঃখ বেদনা ভুলে
আনন্দ, অনুভূতি নিয়ে
ধর্মের বিধান ভুলে
প্রদীপ জ্বালায় সবাই মিলে।

আপনার কবিতার লাইন গুলোর মধ্যে আপনি অনেক সুন্দর ভাবে বোঝাতে চেয়েছেন ঈদের প্রকৃত অর্থটি। ঈদ আমাদেরকে শিক্ষা দেয় দুঃখ বেদনা ভুলে ধর্মের বিধান বলে যে সামনের দিকে এগিয়ে আসার। ধর্ম বর্ণ নির্বিশেষে আমরা সকলে একত্রিত হয়ে এই দিন ঈদের আনন্দ উদযাপন করতে থাকি।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কবিতার অর্থ গুলো মানবতার । মানুষে সাথে মানুষের মিল বন্ধন গড়ার কথা । লেখা লেখি চালিয়ে যান আশাকরি ভাল কিছু হবে। ধন্যবাদ আপু ভাল থাকবেন । শুভেচ্ছা।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা ভাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67700.29
ETH 3795.87
USDT 1.00
SBD 3.50