DIY /এসো নিজে করি /রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। আমার ভাই ও বোনেরা কেমন আছেন?আশা রাখছি যে যেখানে আছেন ভালো আছেন, সুস্থ আছেন।

IMG_20220319_215023.jpg

এই সময় অতিরিক্ত গরমে আমাদের শরীরটাও কেমন জানি অস্বস্তিকর লাগে।অতিরিক্ত গরমের জন্য কোন কাজ করতে ভালো লাগেনা। তারপরও আমরা মানুষ জাতি আমাদেরকে সবকিছু ম্যানেজ করে জীবিকা নির্বাহের জন্য কাজে লিপ্ত হতে হয়। কোন কাজই ছোট না সব কাজই সমান চোখে দেখা উচিত। আমি মনে করি জীবনে পরিশ্রম করলে আর সৎ থাকলে সবার জীবনে সফলতা আসবেই। অনেক কথা বলে ফেললাম ভুল কিছু লিখে থাকলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আমি সব সময় চেষ্টা করি আপনাদের ভালো কিছু পোস্ট উপহার দেওয়ার জন্য জানি না কতটুকু সফলতা অর্জন করতে পারছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই পোস্ট নিয়ে উপস্থিত হতে যাচ্ছি তবে আমি সম্পন্ন মেধা এবং ধৈর্য সহকারে ডাইটি তৈরি করার চেষ্টা করেছি। আমার ডাইটির নাম "রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট"।এবার ওয়ালমেটটি কিভাবে তৈরি করেছি তার পুরো প্রক্রিয়া নিয়ে আলোচনা করবো।

উপকরনসমুহ👇👇

১। রঙিন কাগজ।
২। রং।
৩। চিকিমিকি স্টিকার।
৪। কাঠি।
৫। রং তুলি।
৬। গাম।
৭। মোটা কার্টুন পেপার।
৮। পমপম।

received_360700702603948.jpegreceived_1266150087244407.jpeg
received_1918050741712433.jpegreceived_688477748942339.jpeg
received_353204213390011.jpegreceived_1060895131161096.jpeg
received_659393635379374.jpegreceived_1170624493688394.jpeg

-----↘️ প্রস্তুত প্রণালী ↙️-----

-------↘️প্রথম প্রক্রিয়া ↙️-------

received_362161818965764.jpeg

রঙিন কাগজ গুলো একটি মেজারমেন্ট করে কেটে নিয়েছি।

--------↘️দ্বিতীয় প্রক্রিয়া ↙️-------

received_633460747955741.jpeg

এই রঙিন কাগজ গুলো কাঠির সাহায্যে সুন্দর লম্বা স্টিক বানিয়ে নিয়েছি।

-------↘️তৃতীয় প্রক্রিয়া ↙️-------

received_357202996415399.jpeg

এই লম্বা স্টিক গুলোকে মেজারমেন্ট করে একটি লম্বা একটি ছোট্ট অংশে কেটে নিয়েছি।

-------↘️ চতুর্থ প্রক্রিয়া ↙️-------

মোটা কার্টুন পেপারটি একটি মেজারমেন্ট করে কেটে নিয়েছি।

-------↘️ পঞ্চম প্রক্রিয়া ↙️------

received_1072639373467128.jpeg

এই কার্টুন পেপারের ওপর পেন্সিল দিয়ে একটু হালকা ডিজাইন করে নিয়েছি।

-------↘️ ষষ্ঠ প্রক্রিয়া ↙️--------

received_538867317540923.jpegreceived_1641811009520084.jpeg

এবার লম্বা স্টিকগুলো সুন্দর করে একটি পর একটি গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

---------↘️ সপ্তম প্রক্রিয়া ↙️---------

received_292424359526125.jpeg

এর পরে লম্বা স্টিকের মাঝে ছোট স্টিক গুলো গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

-------↘️ অষ্টম প্রক্রিয়া ↙️-------

received_290121203252953.jpegreceived_967185917494975.jpeg

এবার ছোট স্টিকের মাথায় পমপম গাম দিয়ে লাগিয়ে দিয়েছি।

-------↘️ নবম প্রক্রিয়া ↙️-------

received_485480766380562.jpeg

এবার পুরো ওয়ালমেটটি কে গোল্ডেন রং নিয়ে তুলি দিয়ে রঙিন করে ফেলেছি।

---------↘️দশম প্রক্রিয়া ↙️--------

received_507263647633502.jpegreceived_494015152307864.jpeg

চিকিমিকি ইস্টিকার কে গোল বৃত্ত ও ছোট ছোট অংশে কেটে নিয়েছি।

----↘️ এগারো তম প্রক্রিয়া ↙️----

IMG_20220319_215004.jpg

এবার গোল বৃত্তটি অলমেটের মাঝখানে লাগিয়ে দিয়েছি এবং ছোট ছোট স্টিকারগুলো চার কোনায় লাগিয়ে দিয়েছি সৌন্দর্যবর্ধনের জন্য আর এভাবেই হয়ে গেল আমার "রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট"।আর "রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট" এর একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফুটাতে পারলে খুব ভালো লাগে। তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- "রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট"।

কমিউনিটিঃ-আমার বাংলা ব্লগ।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই-বোনদের প্রতি রইলো আমার ভালবাসা ও ধন্যবাদ.........

Sort:  
 2 years ago 

বাহ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন তো। কালার টা বেশ সুন্দর। আসলেই, রঙিন কাগজে তুলির ছোঁয়ায় খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি হয়েছে। প্রত্যেকটি ধাপ আপনি সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, আমার ওয়ালমেট টি আপনাদের ভাল লেগেছে।

 2 years ago 

খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। সম্পূর্ণ ভিন্নধর্মী ছিল আপনার আজকের প্রজেক্ট। আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু,সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার ওয়ালমেট টা আমার কাছে একটা ইউনিক মনে হয়েছে। এরকম ওয়ালমেট আমি আগে কখনো দেখিনি ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই কাজে উৎসাহ বাড়িয়ে দেয়ার জন্য।

 2 years ago 

আপনার আজকের ওয়ালমেট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি একদমই ইউনিক ভাবে অলমেট তৈরি করেছেন আপনি। আর খুবই সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। যে আমার ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে।

 2 years ago 

রঙিন কাগজের তুলির ছোঁয়ায় ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। আপনি নতুনত্ব পরিচয় দিতে পেরেছেন আপনার ওয়ালমেট তৈরির মাধ্যমে। যেটা আমার কাছে খুবই ভালো লাগলো ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

স্বপ্ন রঙ্গিন কাগজ এবং তুলি দিয়ে সত্যি অনেক ইউনিক একটা ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই ওয়ালমেট টি দেখে সত্যিই মুগ্ধ হয়েছি । ওয়ালমেট এর মধ্যে আপনার অসাধারণ ক্রিয়েটিভিটি প্রকাশ পাচ্ছে তা ছাড়াও এটি তৈরি করা প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

সব সময় সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তুলির ছোঁয়ায় অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন দেখে একদম চোখ জুড়িয়ে গেল। দেখেই বোঝা যাচ্ছে ওয়ালমেট তৈরির ব্যাপারে আপনার বেশ দক্ষতা রয়েছে আর সেই দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

রঙিন কাগজে তুলির ছোঁয়ায় ওয়ালমেট শেয়ার করেছেন আপু। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন। সত্যি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার এই পোস্ট টি দেখে।ধন্যবাদ আপু এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট টি দেখতে একটু ভিন্ন রকমের মনে হচ্ছে। তাই এর সৌন্দর্য অন্যরকম মনে হচ্ছে। ভিন্ন ভিন্ন রকমের পোস্টগুলো দেখতে সত্যিই খুব দারুণ লাগে। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি কাগজের তৈরি ওয়ালমেট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57651.10
ETH 2377.43
USDT 1.00
SBD 2.42