ফটোগ্রাফি ||| কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।আমার প্রিয় বাংলা ব্লগের ভাই ও বোনেরা আমি আজ আপনাদের মাঝে আরেকটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগে কোন নতুন কিছু করলে শুধু মনে হয় কখন এখানে উপস্থাপন করবো। ছেলেকে প্রতিদিন স্কুল থেকে আমাকে নিয়ে আসতে হয়। তো ছেলের স্কুলে এত সুন্দর সুন্দর ফুল লাগানো আছে যে ফুলগুলো দেখলে যে কেউ আকৃষ্ট হবে। ফুলগুলো চোখের নজর কেড়ে নিল। প্রতিদিনই ভাবি এই ফুলগুলো ফটোগ্রাফি করবো। ছুটির মুহূর্তে তখন আর করা হয় না। তাই আজ ভাবলাম একটু আগে গিয়ে ফুলের ছবিগুলো উঠাই।স্কুলের ভিতরে খুব সুন্দর করে ফুলের গাছ লাগানো আছে এবং কিছু কিছু ফুল যেগুলো আমি নিজেও চিনি না কিন্তু আমার মনকে এতটাই আকৃষ্ট করেছে সেগুলোকেক্যামেরা বন্দী করে নিলাম। এত সুন্দর ফুলগুলো আমি একাই দেখব আর আমার বাংলা ব্লগে সেটা প্রচার করবো না সেটা তো হয় না। কারণ আমার বাংলা ব্লগে আমি সবসময় নতুন কিছু দিতে ভালোবাসি এবং আমার বাংলা ব্লগও নতুন কিছু দেখতে ভালোবাসে।তাইতো ভালোলাগা জিনিসগুলো এখানে দিতে আমার আরোও বেশি ভালো লাগে। তাই আজ কিছু জানা-অজানা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। বিয়াম মডেল স্কুল এন্ড কলেজের এরিয়াটা বিশাল বড়। সেই এরিয়ার ভিতরে প্রত্যেকটি জায়গায় ফুলের গাছ লাগানো হয়েছে। বিশাল খেলার মাঠ আছে ভেতরের পরিবেশটা অন্যরকম যা দেখে যে কেউ আকৃষ্ট হবে।

received_171221639117617.jpeg

received_1323119971935103.jpeg

received_5111927365598814.jpeg

জবা

জবা ফুল দেখতে অনেক ভালো লাগে। এই ফুলটি সবুজ পাতার মাঝে বিভিন্ন রকমের ফুল হয়। সাদা , লাল, গোলাপি, অনেক রঙের হয় যা সকলকে আকৃষ্ট করে। সবুজ পাতার মাঝে টুকটুকে লাল ফুলটি ফুটে ছিল।যা আমাকে আকৃষ্ট করেছিল তাই এই ফুলটির একটি ফটোগ্রাফি তুলে নিয়ে নিলাম।

received_938224310782738.jpeg

গাঁদা ফুল

গাঁদা ফুল দেখতেও অনেক ভালো লাগে। প্রকৃতি আসলে অপরূপ রূপে সাজে। তার এই অপরূপ সাজগুলোর রং দেখে আমরা মুগ্ধ হয়ে যাই। সবুজ পাতার মাঝে হলুদ ফুল ফুটে রয়েছে দেখে অনেক ভালো লাগলো।ছোট ছোট পাতা তার ভিতরে একটি বড় ফুল সবার নজর কাড়ছে।গাঁদা ফুল মূলত অনেক রঙের হয় তবে এই কালারটি ভালো লেগেছিল তাই ছবি তুলে নিলাম।

received_589577070023809.jpeg

received_980358136655075.jpeg

নয়নতারা

নয়নতারা গাছটির কমবেশি সবাই চিনে থাকে। এই নয়নতারা ফুলটি আসলেই আকর্ষণীয়। এই ফুলটি যত্ন নিতেও তেমন কোন কষ্ট হয় না। আপনি এই ফুলটি যেভাবেই লাগান না কেন অতি সহজেই কাজটি হয়ে যায়। নয়নতারা ফুলটি অনেক রঙের হয়ে থাকে । গোলাপি রঙের ফুলটি দেখে অনেক ভালো লাগছিল তাই তার একটি ছবি তুলে নিলাম।

received_222198223976981.jpeg

received_3467771183511641.jpeg

নাম অজানা

স্কুলের চারপাশে আরো বিভিন্ন রঙের ফুল গাছ ছিল আসলে আমি এই ফুলগুলোর নাম জানিনা তবে ফুলগুলো দেখে আমার অনেক ভালো লাগছিল।ছোট ছোট সবুজ পাতার ভিতরে আকাশী কালার ফুল দেখে অনেক ভালো লাগছিল তাই তার একটি ছবি তুলে নিলাম।

received_233759716097066.jpeg

received_567384982258427.jpeg

পাতাবাহার

স্কুলে শুধু যে ফুল গাছ আছে তা নয় কিছু ফল গাছ লাগানো আছে এবং তার সাইড দিয়ে কিছু পাতা বাহার গাছও আছে।পাতাবাহার গাছ গুলো যেখানে লাগানো হয় সেই জায়গার সৌন্দর্য বাড়ায়। তাই সেই পাতা বাহারের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।স্কুলে যে এই কয়েকটি ফুলের গাছ আছে তা নয় আমি এই কয়েকটি ছবি আপনাদের মাঝে তুলে ধরলাম অন্য কোনদিন আরো সুন্দর সুন্দর ফুলের গাছ আছে সেগুলোর ফটোগ্রাফি এবং সেগুলো সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করবো। আজ যাচ্ছি আবার আসব আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নতুন কোন বিষয় নিয়ে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "কিছু ফুলের ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 

বাহ আপু আজকে আপনি বেশ কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে ফুল সৌন্দর্যের প্রতীক ফুলের সৌন্দর্য দেখে আমার সবাই মুগ্ধ হয়ে যায় । আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

মেয়ের স্কুলের গার্ডেন থেকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিলেন আপু। প্রতিটি ফুল আমার দেখতে অনেক ভালো লেগেছে। তাছাড়া বেশির ভাগই ফুলই সবার পরিচিত এবং প্রিয় ফুল ছিল। অসাধারণ ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

মেয়ের না আপু ছেলের স্কুলের ফুলের ছবি।

 last year 

ছেলেকে স্কুল থেকে আনতে গিয়ে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।চমৎকার হয়েছে আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি। আর আপু নাম না জানা ফুলটি আমার কাছেও খুব ভাল লেগেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য।

 last year 

আপু আপনি খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার করা প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে নাম না জানা আকাশী ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমিও এই ফুল প্রথম দেখলাম। আমার কাছে এই ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

অনেক সুন্দর কিছু ফুলের আলোকচিত্র উপভোগ করলাম আপনার পোষ্টের মাধ্যমে।
বিশেষ করে নাম না জানা ফুলের সৌন্দর্য আমাকে মুখরিত করেছে। আমি প্রথমবারের মতো এমন খুলে সৌন্দর্য উপভোগ করলাম।
ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো।

 last year 

সত্যিই ফুলকে ভালোবাসো না এরকম মানুষ খুব কমই আছে আমরা সকলেই বরাবরই ফুলের প্রেমে পড়ি সবসময়ই। স্কুল এন্ড কলেজে গিয়ে খুবই চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করার পাশাপাশি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। সুন্দর বর্ণনার মাধ্যমে আপনার এই ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 last year 

ওয়াও একেবারে মন ছোঁয়া ছিল তো আপনার করা ফটোগ্রাফি। অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি মুগ্ধ। প্রত্যেকটা ফুলের সৌন্দর্যতা জাস্ট অসাধারণ ছিল। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে, বিশেষ করে নয়নতারা ফুলের ফটোগ্রাফি এবং তার নিচে থাকা নীল কালারের ফুল গুলোর ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে দেখতে। যদিও আমারও এই ফুলগুলোর নাম জানা নেই। তবে বেশ সুন্দর ছিল ফটোগ্রাফি।

 last year 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30