রেসিপি ||| মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের ভাই ও বোনদের জানাচ্ছি সকল ফুলের শুভেচ্ছা। চলছে বসন্তকাল। এই বসন্ত কালে গাছে ফুটে আছে ফুল।প্রতিটি বাগানে এত ফুল ফুটে আছে যা দেখলে ভালোবাসাশ ভরে যায় মন। আশা করছি সকলে দূর-দূরান্ত থেকে সকলের পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং বিধাতার রহমতে ভালো আছি।

IMG_20230208_193722.jpg

আমি আজ আপনাদের মাঝে নতুন রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার রেসিপির নাম "মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা"। রেসিপিটি খেতে এতটাই মজাদার এবং টেস্টি হয়েছিল যা আমি ভাবতেই পারিনি। এই রেসিপি তৈরি করা অনেক সহজ। রেসিপিটি বিকালের নাস্তা হিসেবে ঝটপট তৈরি করে খাওয়া যেতে পারে। চলুন আর কথা না বাড়িয়ে "মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা" রেসিপিটি কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রক্রিয়াটি দেখে নেওয়া যাক।

উপকরণ সমূহ:-

১।মিষ্টি।
২।ময়দা।
৩।কালিজিরা।
৪।লবণ
৫।তৈল।

received_923879295455082.jpegreceived_2434467153371019.jpeg
received_500137802291615.jpegreceived_504813698506884.jpeg

প্রস্তুত প্রণালী

প্রথম ধাপ

received_3277352745822942.jpeg

একটি পাতিলে গরম পানি করে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

received_894978808290293.jpeg

এবার গরম পানিতে ময়দা ও লবণ দিয়ে সিদ্ধ করে নিয়েছি।

তৃতীয় ধাপ

received_578144163977104.jpeg

ময়দায় একটু কালোজিরা দিয়ে মেখে নিয়েছি ।

চতুর্থ ধাপ

received_566374622186792.jpeg

এবার মিষ্টিগুলো ছোট ছোট অংশে কেটে নিয়েছি।

পঞ্চম ধাপ

received_416754010662139.jpeg

ময়দা ভালো করে বেলে সফট করে নিয়েছি ।

ষষ্ঠ ধাপ

received_737536327759861.jpeg

এবার ময়দা বেলে নিয়েছি লম্বা করে ।

সপ্তম ধাপ

received_5796917893768410.jpeg

received_701313968414477.jpeg

রোল করে নেওয়া ময়দাকে ছোট ছোট অংশে কেটে নিয়েছি।

অষ্টম ধাপ

received_714356580367452.jpeg

কেটে নেওয়া ময়দা গোল আকৃতি করে রুটি বানিয়ে নিয়েছি।

নবম ধাপ

received_893214748625024.jpegreceived_708768827393833.jpeg

received_723266779504164.jpeg

গোল আকৃতি রুটিতে মিষ্টি দিয়ে সিঙ্গারার আকৃতি করে নিয়েছি।

দশম ধাপ

received_5772242919520466.jpeg

received_721214616121274.jpeg

এবার কড়াইয়ে এই সিঙ্গারার আকৃতি করা সিংগারা গুলো সুন্দর ভাবে ভেঁজে নিয়েছি।

এগারো তম ধাপ

IMG_20230208_193720.jpg

এবার এই সিঙ্গারা গুলো সুন্দর ভাবে এপিট ওপিট ভালোভাবে ভেঁজে নেওয়া যখন সম্পূর্ণ হলো ঠিক তখনি হয়ে গেল আমার "মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা" রেসিপি। এবার এই "মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা" রেসিপির একটি সম্পূর্ণ ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার ও উদ্যোক্তা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ নিজের সকল প্রতিভা সবার সামনে উপস্থাপন করার সুযোগ এবং ব্যবস্থা করেছে।আর সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি দেখতে পেলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- রেসিপি "মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় থেকে একটু সময় বেড় করে পোস্টটি পড়ে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Logo.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjMLWAPDc8TQfbQMpevJaRM8b853ASfY3Fy59zPDyE89RAL2BFqLiv9bv5yE4...PPf9WUWkTPCzmfjeHWX7j87gNvY36XYQpYX3R6mhKmC2eWKFyzdMBMYmXsTy6WjxNHTpR6e3HVLQajeKf55MBmP5XCLxiWnEgJA6cyp4NQD5MEsACG9iJKFfbj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...Lv2At2mGmrfEMg6f1U32Fbx5AMXoYvtwxPoGN64iEBA4Rv1YhRRuUftAwRmKthwLZXLSTwWxtFD7Sj1QyBBErTgPny6vsjAKSJvXy9ovR9TDNhx7vqPZQ8nKqg.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Sort:  
 last year 
ওয়াও আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। সিঙ্গারা খেয়েছি এবং মিষ্টির স্বাদে সিঙ্গারাও একবার কিনে খাওয়া হয়েছে।তবে এ রকমের নয়।আর আপনার বানানো মিষ্টির স্বাদে সিঙ্গারা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে।কারণ,নিজে বানাতে পারলে সেটার স্বাদ আমার কাছে একটু বেশি লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 last year 

আপনার মন্তব্যটি পড়ে মনটা ভালো হয়ে গেল।

 last year 

সিঙ্গারা আমি অনেক খেয়েছি তবে সেগুলো ঝাল সিঙ্গারা। আপনি আজ মিষ্টি সিঙ্গারা বানানোর রেসিপি শেয়ার করেছেন। রেসিপি আমার ভালো লেগেছে। যে কেউ রেসিপি দেখে বানিয়ে খেতে পারবে। ধন্যবাদ আপু।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

ফাগুন মাসের এই বসন্ত দিনে আপনি নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে মিষ্টি দিয়ে খুব সুন্দর ভাবে সিঙ্গারা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। বিষয়টা একটু ইউনিক হয়ে গেল না আপু? আমার কিন্তু বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করে যাচ্ছি আপু দোয়া রাখবেন ভালো কিছু যেন করতে পারি।

 last year 

খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু। সিঙ্গারা খেয়েছি তবে মিষ্টির স্বাদে সিঙ্গারা আগে কখনো খাইনি। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি আমি অবশ্যই একদিন ট্রাই করবো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

একেবারেই নতুন ছিল আমার কাছে রেসিপিটি। মিষ্টি সিঙ্গারা কখনো খাওয়া হয়নি। তাই দেখে ভীষণ খেতে ইচ্ছা করছে। ঝাল ঝাল সিঙ্গার আমার ভীষণ পছন্দের। মিষ্টি সিঙ্গারা কখনো খায়নি তাই এর সাধ আসলে জানিনা। কিন্তু দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু এই খাবার।

 last year 

চলে আসেন আপু।

 last year 

সিঙ্গারা খেতে পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া মুশকিল তার মধ্যে আমিও ব্যতিক্রম নই সিঙ্গারা খেতে খুবই পছন্দ করি তাই বাজারে গেলে আসার পথে সিঙ্গারা দেখলেই কিনে এনে খাই। আমরা সবসময় ঝাল সিঙ্গারা খাই কিন্তু আপু আপনি একেবারে ভিন্নরকমের একটি সিঙ্গারা রেসিপি শেয়ার করেছে যা আগে কখনো দেখিনি বা খাই নি।দেখে তো মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। সুন্দর মুখরোচক একটি রেসিপি শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার রেসিপি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো।

 last year 

ওয়াও! অসাধারণ আপু অনেক ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। আমি তো প্রথমে মনে করেছিলাম সবজি দিয়ে সিঙ্গারা করতেছেন সাথে কিছু চিনি অ্যাড করেছেন। কিন্তু পুরো রেসিপি দেখে তো আমি মুগ্ধ আপনি সরাসরি মিষ্টি দিয়ে সিঙ্গারা বানিয়েছেন খেতে তো লোভ লেগে গেছে। বিশেষ করে আমি মিষ্টি জাতীয় খাবার খুব পছন্দ করি। আশা করছি আপনার এই মিষ্টি সিঙ্গারা তো অনেক মজার হবে।

 last year 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আহা আপু এ ধরনের মুখরোচক খাবার গুলো দেখলে লোভ সামলানো মুশকিল হয়ে পড়ে। আপনি এত সুন্দর করে মিষ্টি দিয়ে সিঙ্গারা বানিয়েছেন দেখেই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপু বাসায় চলে আসেন আবার তৈরি করে খাওয়াবো।

 last year 

মিষ্টির স্বাদে ভিন্ন ধরনের সিঙ্গারা দেখে তো জিভে জল চলে এসেছে। আসলে এরকম রেসিপি গুলো দেখলে একটু বেশি লোভ লেগে যায়। এরকম সিঙ্গারা গুলো ঘরোয়া পদ্ধতিতে তৈরি করে খেলে একটু বেশি ভালো লাগে। সিঙ্গারা গুলোর কালার কম্বিনেশন দেখে বুঝতে পারছি খুবই সুস্বাদু হয়েছে এবং সবাই মিলে মজা করে খেয়েছেন। আমার তো ইচ্ছে করছে একটি নিয়ে খেয়ে নিতে। সকাল সকাল দেখে একটু বেশি লোভ লেগে গিয়েছে।

 last year 

জি ভাই অনেক মজার ছিল।

 last year 

আপনার মাধ্যমে সিঙ্গারার ভিন্ন ধরনের একটি রেসিপি দেখলাম দেখে কিন্তু খুব লোভনীয় লাগছে।।
এই ধরনের খাবার বিকেলের রাস্তায় খুবই ফেভারেট আমার।।
মজাদার হবে খেতে দেখেই বোঝা যাচ্ছে।।

 last year 

মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57738.58
ETH 3102.81
USDT 1.00
SBD 2.34