রেসিপি ||| পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,কেমন আছেন? জীবনে চলতে গেলে অনেক হোঁচট খেতে হয়,বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। সকল বাধা-বিপত্তি অতিক্রম করে যে সামনের দিকে অগ্রসর হয় সেই তো দুঃখ কষ্টকে জয় করতে পারে। আমরা জীবনে সবাই চাই সুখ। সুখে ভরে থাক আমাদের জীবন এবং অন্যের জন্য দোয়া করি সবাই ভালো থাকুক সবার পরিবারকে নিয়ে। আসলে আমাদের জীবনটা মাত্র কয়েক দিনের এই কয়েক দিনের জীবনে আমরা একজন আরেকজনের সাথে মধুর সম্পর্কে সম্পর্কিত হই। চলতে-ফিরতে কাজ করতে সকলের সঙ্গে পরিচিত হয়ে আমাদের মাঝে ভাই-বোনের সম্পর্ক সৃষ্টি হয়। আর এটাই মনে হয় ভালবাসার মায়ার টান। জীবন চালানোর জন্য যেমন অর্থের প্রয়োজন। সেই অর্থটিকে পাওয়ার জন্য আমরা কোনো-না-কোনো কর্ম সন্ধান করে থাকি।এই কর্মস্থল যেকোন প্রকার হতে পারে। তাই আমি মনে করি আমার বাংলা ব্লগে আমরা সবাই এখানে আছি সেটা ও একটি কর্মস্থল। কারণ যেখানে অর্থ উপার্জন করা হয় সেটি কর্মের জায়গা। আমি আমার বাংলা ব্লগে সুযোগ পেয়েছি কিছু নতুন জিনিস উপহার দেওয়ার, সুযোগ পেয়েছি কিছু লেখা উপহার দেয়ার। এই বাংলা ব্লগের মাধ্যমে কিছু অর্থ উপার্জন করতেও পারছি। এজন্য আমাদের প্রিয় দাদা কে ধন্যবাদ জানিয়ে ছোট করতে চাই না বিধাতা যেন দাদার উপর রহমত নাযিল করেন। চলুন আর কথা না বাড়িয়ে আমি আজ আপনাদের মাঝে "পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা" তৈরি করেছি। আপনাদের মাঝে আমি এই "পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা" তৈরি করেছি তা কিভাবে করেছি তার সমস্ত প্রস্তুত প্রণালি চলুন দেখে নেওয়া যাক।

IMG_20220915_192207.jpg

উপকরণ সমূহঃ

১।পাস্তা।
২।নুডলস
৩।ডিম।
৪।কাঁচা মরিচ।
৫।পেঁয়াজ।

received_1419373475217476.jpegreceived_629269432152233.jpeg
received_618968333005995.jpegreceived_625280758984125.jpeg
received_1297864857618349.jpegreceived_1078834909441073.jpeg
received_765326688110083.jpegreceived_360761032842637.jpeg

received_1255399135082922.jpeg

প্রস্তুত প্রণালী

প্রথম ধাপ

received_478556857274760.jpeg

প্রথমে পাস্তা ও নুডুলস গুলোকে প্রেসার কুকারে ভাল করে সিদ্ধ করে নিয়েছি ।

দ্বিতীয় ধাপ**
received_411895791083589.jpegreceived_1053037625403218.jpeg

সিদ্ধ করা নুডুলস ও পাস্তাগুলোকে ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি।

তৃতীয় ধাপ

received_629072158597747.jpeg

কাঁচা মরিচ পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ছোট ছোট টুকরো করে নিয়েছি ।

চতুর্থ ধাপ

received_5367780983343267.jpeg

পেঁয়াজের খোসা ছাড়িয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে পেঁয়াজগুলো কে কুঁচি কুঁচি করে কেটে নিয়েছি।

পঞ্চম ধাপ

received_322810370045915.jpeg

এবার ফ্রাইপেনে কাঁচামরিচ কুঁচি পেঁয়াজ কুঁচি ও তৈল দিয়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

received_623408056055918.jpegreceived_469297701911104.jpeg
received_446263467469766.jpegreceived_1501895563607915.jpeg

IMG_20220915_192204.jpg

ভাজা পেঁয়াজ মরিচ কুঁচির ভিতর একটি ডিম দিয়ে কিছুক্ষণ নেড়ে তার ভেতরে নুডলস ও পাস্তাগুলো দিয়ে আবারো নেড়েচেড়ে রান্নার উপযোগী যখন হয়ে আসছে ঠিক তখনই হয়ে গেলআমার "পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা"রেসিপি।এবার "পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা" রেসিপি পরিবেশনের জন্য রেডি করে তার একটি ছবি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- রেসিপি "পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার এই রেসিপি পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ কর্মস্থল হিসেবে একদম বেস্ট। এখানে আমরা অর্থের পাশাপাশি খুব সুন্দর একটি পরিবারও পেয়েছি।
যাই হোক আপু আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই রেসিপিটা আমার খুব পছন্দ। পাস্তা এবং নুডুলস একসাথে দারুন লাগে আমার কাছে। আপনার রেসিপিটি দেখে এখন খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

আমার রেসিপি আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আমার বাংলা ব্লগ আমাদের কাছে কর্মস্থল পাশাপাশি আমাদের কাছে একটা পরিবার এবং একটা বিনোদনের জায়গা। পাস্তা আমার বেশ পছন্দের খাবার তবে বাড়িতে কখনো তৈরি করে খাওয়া হয়নি। পাস্তা দিয়ে নুডুলস বেশ দারুণ। ভালো ছিল আপনার রেসিপি টা।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago (edited)

জীবনে সুখ ছোট্ট একটি শব্দ অথচ এই সুখ পাওয়ার জন্য মানুষ কত কিছু করছে ৷জানি না সেই সুখ জীবনে আসে কী না ৷তবে আমি মনে করি নিজের যেটা আছে তা নিয়ে ভালো থাকার চেষ্টা করলে তাতেই সুখ আছে ৷
যাই হোক আপনার তৈরি পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তার রেসেপি টা সত্যিই অনেক ভালো ছিল৷

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি পাস্তা এবং নুডুলস দুটো আলাদা আলাদা রান্না করে বিকেলের নাস্তায় খেয়েছি কিন্তু দুটো একসাথে কিছু খাওয়া যায় সেটা জানতাম না। এখন দেখে বুঝে যাচ্ছে নিশ্চয়ই খেতে অনেক মজা হয়েছে। কারণ পাস্তার নুডুলস দুটোই আমার প্রিয় খাবার। আপনি কি অনেক ধন্যবাদ পাস্তা রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

জি আপু অনেক মজার ছিল।

 2 years ago 

আসলেই আমার বাংলা ব্লগ আমাদের অফিসের মত আর আমারা সবাই কলিগ আর সবার মাঝেই ভাই বোনের মত টান রয়েছে।আর আপনি অসাধারণ একটি কম্বিনেশন বানিয়েছেন পাস্তা আর নুডলস দিয়ে।দেখতেই অসাধারণ লাগছে,খেতে না জানি আরো কত ভাল হবে।ধন্যবাদ আপু।সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই অনেক মজার ছিল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আমরা আমার বাংলা ব্লগের সবাই ভাই বোনের মত সম্পর্ক নিয়ে সবাই সবার সাথে সদাচরণের মাধ্যমে কাজ করে চলছে।। এটা আসলে আমাদের জন্য খুব বড় একটা পাওয়া।।

পাস্তা আমার খুব ই ফেভারিট নুডুলস ও আমার খুবই ফেভারিট হবে দুইটা একসাথে করে কখনো রেসিপি প্রস্তুত করে খাওয়া হয়নি।। আপনার প্রস্তুত করা রেসিপি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে আশা করি খেতেও তেমন লোভনীয় হয়েছিল।।

 2 years ago 

আপনার ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া ভাই।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমাদের জীবনটা মাত্র কয়েক দিনের আর এই কয়েক দিনের একজন আরেক জনের সাথে মধুর সম্পর্কের সম্পর্কিত হই। যাই হোক , অল্প সময়ের তৈরি পাস্তার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। সকালের এবং বিকেলের নাস্তা হিসেবে পারফেক্ট একটি রেসিপি। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

পাস্তা এবং নুডুলস দুটোই আমার খুব পছন্দের রেসিপি। কিন্তু আমি দুটো আলাদা আলাদা খেয়েছি। একসাথে করে কখনো খাওয়া হয়নি। আমি একবার দুটোকে একসাথে ট্রাই করে দেখব। বিকেলের নাস্তা হিসেবে এটি একদম পারফেক্ট আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে পাস্তা ও নুডুলস এর সমন্বয়ে বিকালের নাস্তা বানিয়েছেন। এ ধরনের নাস্তা খেতে খুব ভালো লাগে আমার। তবে আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে ও সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পাস্তা ও নুডুলস দিয়ে দুপুরের নাস্তাটি খুব অল্প সময় তৈরি করলেন। দেখতে যেমন সুন্দর হয়েছে ঠিক তেমনি ভাবে ধাপগুলো আমাদের সাথে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40