ছোট দাদা।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ দাদার জন্মদিনের জন্য বিশেষ একটি হ্যাংআউটের আয়োজন করা হয়েছে।যেখানে আমরা সবাই একত্রে মিলিত হয়ে অনেক আনন্দ উল্লাস করবো।আজকের দিনটি অনেক বিশেষ একটি দিন,বিশেষ একটি মুহূর্ত, বিশেষ একটি সময় কারণ আমি বাংলা ব্লগে কবিতা লেখার আগ্রহ এবং উৎসাহ যার কাছে থেকে পেয়েছি, যার কবিতা থেকে অনেক শিক্ষা নিয়েছি আজ আমাদের সেই ছোট দাদার শুভ জন্মদিন।তাই প্রিয় ছোট দাদার জন্মদিনে আমার পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছার একটি কবিতা লিখেছি যার নাম "ছোট দাদা" জানিনা কবিতাটি ছোট দাদা পর্যন্ত পৌঁছাবে কিনা।যদি ছোট দাদা এই কবিতাটি পড়ে তাহলে আমার এই কবিতাটি লেখা সার্থক হবে।

IMG_20220412_202732.jpg

বড় দাদারি ছোট ভাই
আমাদের ছোট দাদা
সেই দাদারি জন্মদিন
হবে আজ মজা।

জন্মদিনে হ্যাংআউটের
করছে আয়োজন
শুভ ভাইয়ের নিমন্ত্রণে
আসছে সর্বজন।

ছোট দাদার জন্মদিনে
আজ এই শুভ ক্ষনে
দাদার জন্য দোয়া রইলো
বিধাতার সনে।

দাদার অনেক কবিতা আছে
সুখ দুঃখে ভরা
বাস্তবতার মিল খুজে পাই
ছন্দে ছন্দে সেরা।

দাদা আমাদের মিষ্টিভাষী
মিষ্টি তার কথা
সঠিকভাবে চলতে, নেই কো তার বাধা।

আকাশ, বাতাস, নদী
সবাই মিলে যদি
পাহাড়,পর্বত,সমুদ্র
বছর ঘুরে আসে কিছু মুহূর্ত
যা কি-না ভোলার নয়
আনন্দ থাকে অবিরত
এই দিনটির জন্য সবারিত
অনেক অনেক আয়োজন।

দূর দুরান্ত হতে
তবুও মনের টানে
চাইছি দাদারি জন্যে
বিধাতার কাছে
দোয়া রইলো সর্বক্ষেত্রে
এগিয়ে যাক দাদা
সাফল্যের দ্বারপ্রান্তে
শুভ জন্মদিন ছোট দাদা।

বিষয়ঃ- কবিতা "ছোট দাদা"

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনদের জানাই ছোট দাদার জন্মদিনের শুভেচ্ছা..........

Sort:  
 2 years ago 

প্রথমেই দাদাকে জন্মদিনের শুভেচ্ছা। আপু আপনি আজকে চমৎকার ভাবে দাদার জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। পড়ে ভিশন ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সহযোগিতামুলক মন্তব্য সব সময় অনেক উৎসহ দেয় ভাই।

 2 years ago 

প্রথমে ছোট দাদাকে জানাই শুভ জন্মদিনের শুভেচ্ছা। দাদার জন্মদিন উপলক্ষে আপনি খুব সুন্দর ভাবে একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। হ্যাংআউটে আপনার কবিতা আবৃত্তি শুনলে খুব ভালো লাগবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি কিছু লেখার ভাই।

 2 years ago 

দাদা জন্মদিনের সেরা একটি কবিতা লিখেছেন আপু আমার অনেক ভালো লেগেছে শুভ জন্মদিন প্রিয় দাদা♥♥

 2 years ago 

আমার লেখা কবিতা, কবি আপুর ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া।অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সবার প্রথমে ছোট দাদাকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আমার দাদার জন্মদিন উপলক্ষে আপনিতো অনেক অসাধারণ একটি কবিতা লিখেছেন। তাছাড়া আপনি অনেক লেখার মাধ্যমে আপনার অনেক অনুভূতি শেয়ার করলেন। আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আমি প্রথমেই ছোট দাদার জন্মদিনের শুভেচ্ছা জানাই ।আপনি ছোট দাদার জন্মদিন উপলক্ষে খুব সুন্দর মনের অনুভূতি প্রকাশ করেছেন। পড়ে ভাল লাগল সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বিশেষ হ‍্যাংআউটে কবিতা টা শুনেছিলাম। অনেক সুন্দর লিখেছেন কবিতা টা। প্রত‍্যেকটা লাইন ছন্দময় অর্থপূর্ণ ছিল। এবং কবিতা টার মাধ্যমে দাদাকে শুভেচ্ছা জানিয়ে গেছেন। অনেক সুন্দর হয়েছে কবিতা টা। ধন্যবাদ আমাদের সঙ্গে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

দাদাকে জন্মদিন এর অনেক শুভেচ্ছা।
দাদার জন্মদিন এ আপনি চমৎকার একটি কবিতা দাদাকে উপহার দিয়েছেন। আশা করছি দাদার ভালো লাগবে।
আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

জি আপু দাদার যদি কবিতাটি ভালো লাগে তাহলে আমার লেখা সার্থক হবে।

 2 years ago 

দাদাকে নিয়ে কবিতাটি আমি মনে করি সময় উপযোগী ছিলো। কারন আপনার কবিতা সব সময় বেস্ট হয়। আপনার আবৃত্তির ধরণও অনেক সুন্দর। ভালো লাগলো আপনার কণ্ঠে আবৃত্তি।

 2 years ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চমৎকার লিখেছেন কবিতাটি।👌
হ্যাংআউটে আপনার আবৃত্তি শুনলাম আরো দারুন লাগলো 🤗
অনেক দোয়া এবং শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনার সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক উৎসহ দেয় ভাই।

 2 years ago 

image.png


আমাদের কমিউনিটির সকলেই আমাদের সকলের প্রিয় ছোট দাদাকে অনেক ভালোবাসি। আপনার এই সুন্দর কবিতার মাধ্যমে দাদার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30