একটি পাখির ড্রইং।

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি সব সময় রেসিপি, কবিতা, গল্প পোস্ট করে থাকি । আর ড্রইং নিয়ে একটি পোস্ট করেছিলাম মোটামুটি সাড়া পেয়েছি। মডারেটর সিয়াম ভাইয়ের ড্রইং দেখে আমি সব সময় চিন্তা করতাম যদি ভাইয়ের মতো ড্রইং করতে পারতাম তাহলে অনেক ভালো লাগতো। আবার গতকাল হ্যাংআউটে আমি একটি প্রশ্ন করেছিলাম। যে আমি কোন কাজটি নিয়ে কাজ করলে ভালো করতে পারব। তখন আমার মডারেটর শুভ ভাই আমাকে একটি দিকনির্দেশনা দিয়েছেন। বলছেন যে, সব সময় গতানুগতিক একটি কাজ না করে ব্যতিক্রম কিছু করার চেষ্টা করেন তবেই সফলতার দ্বারপ্রান্তে খুব সহজেই পৌঁছাতে পারবেন। তাই আর কোন চিন্তা মাথায় না নিয়ে শুরু করেদিলাম একটি ড্রইং।আজ আপনাদের সামনে একটি পাখি ড্রইং উপস্থাপন করতে যাচ্ছি। জানিনা আপনাদের ভাল লাগবে কি না তবে এখন থেকে চেষ্টা করব ব্যতিক্রম কিছু করার।

IMG_20211029_121952.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহঃঃ-

১। কাঠ পেন্সিল।

IMG_20211029_153034.jpg

২। রাবার।

IMG_20211029_153053.jpg

৩। সাদা কাগজ।

IMG_20211029_153747.jpg

৪। পেন্সিল কাটার।

IMG_20211029_153105.jpg

৫। রং পেন্সিল।

IMG_20211029_153127.jpg

-------------ড্রইং এর ধাপসমূহ ----------------

-----------------প্রথম ধাপ -------------------

IMG_20211029_122504.jpg
প্রথমে পাখির ঠোঁট অঙ্কন করেছি।

----------------দ্বিতীয় ধাপ---------------------

IMG_20211028_214101.jpg

পাখির মাথা এবং ডানা অংকন সম্পন্ন করেছি।

-----------্------তৃতীয় ধাপ-------------------

IMG_20211028_214232.jpg
পাখির শরীরির এবং লেজ অংকন সম্পন্ন করেছি।

-------------------চতুর্থ ধাপ---------------------

IMG_20211028_214610.jpg
পাখির পা এবং চোখ অংকন করেছি।

-----------------পঞ্চম ধাপ------------------

IMG_20211028_214846.jpg

পাখির ডানা কালার করা শুরু করে দিয়েছি।

------------------ষষ্ঠ ধাপ ---------------------

IMG_20211028_215117.jpg

পাখির ডানা কালার করা সম্পন্ন করেছি।

------------------সপ্তম ধাপ ---------------------

IMG_20211028_215542.jpg

পাখির শরীরির কালার করা সম্পন্ন করেছি।

------------------অষ্টম ধাপ-------------------

IMG_20211028_215755.jpg

লেজ সম্পূর্ণ কালার করেছি।

-------------------নবম ধাপ--------------------

IMG_20211028_220133.jpg
পাখির ঠোঁট এবং মাথা কালার সম্পন্ন করেছি।

---------------দশম ধাপ ----------------------

IMG_20211028_220452.jpg
পাখির চোখ এবং পা কালার করেছি।

---------------এগারো তম ধাপ ---------------

IMG_20211029_121959.jpg
এভাবেই আমার একটি পাখির ড্রইং সম্পূর্ণ হলো। আশা করি আপনাদের এই ড্রইং টি ভালো লাগবে।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন বাঙালি তাই বাংলাভাষা কে অনেক ভালোবাসি। যেহেতু আমার বাংলা ব্লগ বাংলা ভাষাকে অনেক বেশি গুরুত্ব দেয়। এই জন্যই আমার বাংলা ব্লগকে আমি এত বেশি ভালোবাসি। সব সময় চেষ্টা করি নিত্য নতুন কিছু করার আজ তার ব্যতিক্রম নয়।তাই আজকে আমি আমার বাংলা ব্লগে পোস্ট করেছি একটি পাখির ড্রইং। যদি আপনাদের আমার এই পোস্টটি ভালো লেগে থাকে তবে কমেন্ট করে সহযোগিতা করবেন আর যদি খারাপ লেগে থাকে তবে কমেন্ট করে জানাবেন।

---------------সবাইকে ধন্যবাদ ---------------------

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকনটি।আমার কাছে খুব ভালো লেগেছে আপনার পাখির অংকনটি। আপনি ধাপে ধাপে সব কিছু উপস্থাপনা করেছেন যা দেখে খুব ভালো লাগলো।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনি খুবই সুন্দর ভাবে আপনার নিপুন হাতের সাহায্যে খুবই সুন্দর পাখির চিত্র আট করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে অনেক সুন্দর লাগছে। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোষ্টটি দেখেছেন এবং পড়েছেন। এজন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার এই পাখি আর্ট টা । আমার খুবই ভালো লেগেছে। অনেক আপনাকে আপু এত সুন্দর একটা পাখির আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনার পোস্টের লেখা খুব ভালো। অংকন প্রথম অনুযায় অনেক ভালো হয়েছে। কিন্তু আর একটু কষ্ট করে যদি প্যারা লাইন অনুসারে লেখতেন,তাহলে ভালো হতো। আপু আপনার পোস্ট ভালো কিন্তু একটু মার্কডাউন এর দিকে ভালো নজর দিতে হবে৷ আর আপনার উপরকণ ছবি আকারে না দিয়ে সরাসরি
যেনমঃ
• ১ঃ- কাট পেন্সিল
• ২ঃ-রাভার
• ৩ঃ- সাদা কাগজ
এইভাবে লিখতে আরো ভালো হতো। আপনার পোস্টটি আরো সুন্দর হতে পারতো। একটা পোস্ট করতে অনেক সময় লাগে, কিন্তু আর ১০ মিনিট ভালোভাবে মার্কডাউন কষ্ট করে করলে ভালো হতো।

একটা কথা বলতে গেলে আপনার পোস্ট খুবই ভালো হয়েছে।
আর নেক্সট পোস্টটিতে ভালো ভাবে নজর দিবেন। ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সহযোগিতামূলক মন্তব্য করেছেন এটা পড়ে অনেক ভালো লাগলো আর আমি এরকম মন্তব্য আশা করি।কারণ সহযোগিতামূলক মন্তব্যই সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যেতে পারে।

 3 years ago 

আপু সুন্দর হয়েছে। তবে কোয়ালিটি আরো বাড়াতে হবে। যে কোন জায়গাতে টিকে থাকতে হলে সবার সাথে তাল মিলিয়ে চলতে হবে। রাগ করবেন না প্লিজ বোন 🙏🙏🙏

আপনি চেষ্টা করে যান খুব ভালো আকবেন একদিন ইনশাআল্লাহ

 3 years ago 

না ভাই রাগ না। আমি তো বলেছি আমি শুরু করেছি আর আপনার এই সহযোগিতামূলক মন্তব্যই আমাকে একদিন সফলতা এনে দিবে। ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে একটি পাখির ছবি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার প্রতি শুভকামনা রইল

 3 years ago 

আপনার মূল্যবান মতামত দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। তবে ড্রয়িং টিতে একটু ঘসামাজা বেশি হয়ে গেছে আমার মনে হয়। তাছাড়া সব দিক দিয়ে ড্রইং পার্ফেক্ট ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক সময় নিয়ে আমার ছবিগুলো দেখেছেন তাই এতো সুন্দর মন্তব্য করে সহযোগিতা করেছেন। ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপু আপনার করা পাখির আর্টটি খুবই সুন্দর হয়েছে ।তার থেকে বড় কথা হল আপনি ব্যতিক্রমধর্মী কিছু চেষ্টা করেছেন ।এটাই হচ্ছে সবচেয়ে বড় কথা ।আমার কাছে আপনার পাখিটি খুবই ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু । ব্যতিক্রম কিছু করার চেষ্টা করছি।আপনার সুন্দর মন্তব্য আমার আগ্রহ আরো বাড়িয়ে দিল । ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার পাখি অংকটি দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। খুবই সুন্দর ভাবে আপনি এই অংকটি করেছেন এবং সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে দাবি উপস্থাপন করেছেন। যা থেকে আমরা শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লাগছি ভাই।

দিদি অনেক হয়েছে আপনার পাখিটি।দেখে আমার অনেক ভালো লেগেছে। কালার করার ধরনটি অনেক সুন্দর হয়েছে।আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

মূল্যবান মতামত প্রদানের জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58075.38
ETH 2463.77
USDT 1.00
SBD 2.38