ফটোগ্রাফি পোস্ট ||| গ্রামীন কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনেরা আশা করি সকলে পরিবারসহ সুস্থ আছেন এবং সুন্দরভাবে জীবন অতিবাহিত করছেন। আমি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালো আছি।

আমি আপনাদের মাঝে আরেকটি পোস্ট নিয়ে হাজির হতে চলেছি।শীতকাল মানে অন্যরকম একটি ইমেজ। আর শীতকালে আবহাওয়াটা অনেক বেশি সুন্দর।শীতকালের প্রকৃতি মনোমুগ্ধকর এই সময়টায় সবকিছু দেখতে অন্যরকম লাগে আসলে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করে।ফটোগ্রাফি বলতে আমরা সব সময় মনে করি অনেক সুন্দর একটি দৃশ্য হবে, অনেক সুন্দর একটি জায়গা কিন্তু আমি মনে করি ফটোগ্রাফি মানে পরিপাটি কোন কিছু না সুন্দর ভাবে প্রকৃতির প্রকৃত রূপ সবার সামনে উপস্থাপন করাই হচ্ছে ফটোগ্রাফারের কাজ।

ফটোগ্রাফি নিয়ে আমি সবসময় চিন্তা করি কিভাবে প্রকৃতির রূপ গুলো আপনাদের সামনে উপস্থাপন করব।আমি সব সময় চেষ্টা করি গ্রামের কিছু দৃশ্য আপনাদের সামনে নিয়ে আসার জন্য,জানিনা আমার এই চেষ্টা আপনাদের কাছে কেমন লাগে?তবে গ্রামের দৃশ্যগুলো সব সময় আমার দৃষ্টি কারে যার কারনে এই ধরনের ফটোগ্রাফি গুলো করতে আমার অনেক বেশি ভালো লাগে।সে কারণেই আজকেও আপনাদের মাঝে একদম গ্রামের কিছু দৃশ্য উপস্থাপন করছি। যদি আপনাদের কাছে ভালো লাগে বা খারাপ আগে তাহলে অবশ্যই আপনাদের সুচিন্তিত মতামত প্রদান করে আমাকে সহযোগিতা করবেন এতে আমার কাজের প্রতি আগ্রহ বাড়বে।

IMG_20231230_081847.jpg

বীজ তলা

কৃষক ভাইয়েরা জমিতে ধান লাগানোর আগে যে বীজতলায় ধানের চারা গুলো তৈরি করে নেয় সেই বীজ তলার একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।
IMG_20231228_123421.jpg
ছাগল পালন

আড়ং বুটিকস পরিবারের সদস্যরা তাদের বাড়িতে ছাগল কিনে লালন পালন করছে ঠিক তার একটি দৃশ্য আপনাদের সামনে উপস্থাপন করলাম।
IMG_20231228_113740.jpg
হাঁস

গ্রামের রাস্তায় হাঁস গুলো ঘুরছিল দেখে মনে হল ছবি উঠালে খারাপ লাগবে না।তাই একটি দৃশ্য মুঠোফোনে নিয়ে আপনাদের সামনে উপস্থাপন করলাম।
IMG_20231228_105223.jpg
উঠানে ছাগল

গ্রামের বাড়িতে ছাগল লালন পালন করার সুবিধার একটি সেটি হল বাড়ির উঠোনে ছাগল বেঁধে রাখা যায়।
IMG_20231228_105216.jpg
হাঁসের চলাফেরা

হাঁসগুলো বাড়ীর সাইডে টিউবলের নালায় তাদের খাদ্য খাচ্ছিল দৃশ্যটি দেখে মনে হল একটি ছবি উঠিয়ে নেই।যেই ভাবনা সেই কাজ।
IMG_20231224_105312.jpg
পুকুর

গ্রামে চলতে ফিরতে অনেক পুকুর দেখতে পাই তবে এই পুকুরটি দেখে মনে হল অনেক সুন্দর একটি প্রকৃতির ছোঁয়া এখানে আছে তাই একটি ছবি উঠিয়ে নিলাম।
IMG_20231219_124432.jpg
গ্রামের মাঠে কাপড় শুকানো

আমরা যারা শহরে বসবাস করি তারা খুব কমই এই দৃশ্যটির সঙ্গে পরিচিত। তবে আমরা ছোটবেলায় যখন গ্রামে বসবাস করতাম তখন এভাবেই কাপড় আমরা শুকিয়েছি।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCx...Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGiZ2aW4KTPVTUwZ5Bo3KXN55z6Nx7BC37jdk1bfRWUEMC329RvYSZTX11rQcnAHN9idk.png

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "গ্রামীন কিছু ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WCnFCoaf77HnnjtGbxvtcZCVRGcMv32JELn7yGd7yduEbShNRxvckSFu5qxWm...4DBE7bSVB6BMULGX4TiDD37LfoKG4LDay4BF3jrUv6vvtoQgQ4ehXkDbqeAwyZ67B7q88vWNYwYe5K84y94JWzcu4Af3kiuQQ3akwFfHeiCdAEkfAf6qBTacXg.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEANiBKgd7Bwzjx9dLbdyUgWA6hMA3ras9...mvabhXst56JJLqJrLgEkFMJYL2J1JjkehZ8JdUmrkYeqnLKEkC7h5MKoXUDJeoguKyAx72Ktc9j7XvAJLo3LCEogU2ZQ8wTyLQ76aXSY1SdKekLiuM5iKZAWwp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbqYxJcZK9JtriFPdqZV3xXxtdk9yPisUeRGZ8ozrvr2rnUXs5cagAakwsFpC...WFaaJHmXrxi5zwucUeo3mURWYKXw8Yzqstr8dvh3M1JDWxyrhGVnz8hWdG4EzTnPiDJSxmAXjGFzUJooULrkd8xDqMXzapJE9ubMNuVesQbzQucb8ksjRR8kdT.gif

Sort:  
 6 months ago 

গ্রামের সাদাসিধে সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুটে উঠেছে। এ দৃশ্যগুলো প্রতিদিনই দেখা হয় আমার। তাছাড়া আমি গ্রামেরই ছেলে। আপনার ফটোগ্রাফি ভালো ছিল আপু 🌼

 6 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 6 months ago 

গ্রামীণ পরিবেশ কিন্তু খুব ভালোই লাগে, হাঁস মুরগি ছাগল গাছ-গাছালি প্রকৃতির এই ছোঁয়া বেশ ভালো লাগে শহরে থাকার কারণে এই বিষয়গুলো খুবই কম অভিজ্ঞতা রয়েছে, খুব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি।

 6 months ago 

আপনার সাথে একমত এজন্যই তো গ্রামীণ ফটোগ্রাফি নিয়ে সব সময় আমি হাজির হই।

 6 months ago 

গ্রামীণ পরিবেশ সব সময় সুন্দর ৷ আমার কাছে গ্রামীণ পরিবেশ অনেক ভালো লাগে ৷ গ্রামীণ পরিবেশ হয় শান্ত সুন্দর আর মনোরম প্রকৃতির ৷ আপনি গ্রামীণ পরিবেশের বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ অনেক ভালো লাগলো ছবিগুলো দেখে ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

মন্তব্য করে কাজে সহযোগিতা করার জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে গ্রামীণ পরিবেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। তবে গ্রামের পরিবেশ মানুষকে বেশি মুগ্ধ করে। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে গ্রামীন পরিবেশের সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

গ্রামীন দৃশ্য দেখতে বরাবরই ভালো লাগে।আর আপনি বেশ কিছু সুন্দর দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন দেখছি।আসলে বিভিন্ন ধরনের গবাদি পশু পালনের দৃশ্য দেখে ভালো লাগলো।শীতকালে এমন কাপড় শুকানোর দৃশ্য গ্রামে হামেশাই চোখে পড়ে, ধন্যবাদ আপু।

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে জেনে অনেক ভালো লাগলো দিদি।

 6 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে আর সেটা যদি গ্রামীন দৃশ্যের হয় তাহলে তো আর কোন কথাই নেই। ব্যক্তিগতভাবে গ্রামীণ প্রকৃতি পরিবেশ আমি অনেক বেশি পছন্দ করি। শীতকালে প্রকৃতিটা একটু অন্যরকম হলেও দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। বিশেষ করে আপনার এই ফটোগ্রাফি পোষ্টের মাঝে হাঁস এবং পুকুরের ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে আমার কাছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

গ্রামের পরিবেশ মানুষকে বেশি মুগ্ধ করে। আজকে আপনি বেশ চমৎকারভাবে গ্রামীণ পরিবেশের কিছু ফটোগ্রাফি করেছেন। তবে শহরের তুলনায় গ্রামীন পরিবেশ মানুষকে বেশি মুগ্ধ করে। তবে গ্রামের বাড়ি গুলোর মধ্যে মাঝেমধ্যে এরকম ছাগল দেখা যায় উঠনের মধ্যে। শীতকালে রোদের মধ্যে এই ছাগলগুলো বেঁধে রাখলে আমরা আগে দুষ্টামি করতাম। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

মন্তব্য করে কাজের গতি বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44