রকমারী ভালোবাসা।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদের জন্য অন্তরের অন্তস্থল থেকে দোয়া ও ভালোবাসা রইলো।

received_374335004031811.jpeg

ভালোবাসা, ভালোবাসা, এই ভালোবাসা সবার হৃদয় ছুয়ে যাক। এই ফাল্গুনে ভালোবাসা দোলা দিয়ে যায় যেন সবার মনে । ভালোবাসা ছাড়া কি আমাদের জীবন চলে।আমাদের প্রকৃতি থেকে শুরু করে মানুষের জীবনধারায় রয়েছে ভালোবাসা কোনায় কোনায়। এই ভালবাসাকে নিয়েই আমাদের বাঁচা, এই ভালবাসাকে নিয়েই আমাদের জীবন চলা। ভালোবাসাদিবসে সবাই সবার পরিবার কে নিয়ে সুখময় দিন যাপন করুক এই আমার প্রত্যাশা । ভালোবাসা মূলত কি এক কথায় বলে শেষ করা যায় না। তাকে দেখেছি আমি প্রকৃতির মাঝে, তাকে দেখেছি আমি নীল আকাশের মাঝে, তাকে দেখেছি আমি কোকিলা কন্ঠের গানে, শিশির ভেজা সকালে, তাকে দেখেছি আমি ফাল্গুনের দিনে । জীবনের যত আশা সব কিছু মিলেই এই ভালোবাসা পাওয়া যায় । ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এই ভালোবাসার দিনে আমি আপনাদের জন্য একটি কবিতা লিখেছি জানিনা কবিতাটি কেমন হয়েছে। তবে আমি যথাসম্ভব চেষ্টা করেছি যেন আপনাদের ভালো লাগে। যদি এই কবিতাটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে সহযোগিতা করবেন আর খারাপ লেগে থাকলেও জানাবেন। আর কথা না বাড়িয়ে চলুন আমার কবিতাটি শুরু করা যাক কবিতার নাম "রকমারী ভালোবাসা'

ভালোবাসা কত রকম
জানতে যদি চাও
শুরু থেকে কবিতাটি
পড়ে পড়ে যাও
প্রথম ভালোবাসার নামে
দিলাম পৃষ্ঠা খুলে
নারী-পুরুষ সবাই মিলে
ভালোবাসা চলে।

ভালোবাসা রকমারি
অনেক অর্থ খুঁজে
সকল ভালোবাসা সবাই কি বোঝে
প্রেমিকা খোঁজে ভালোবাসা
টাকার ভাঁজে ভাঁজে
সত্যিকারের ভালবাসা
ক'জনে বোঝে!
বন্ধু চায় ভালোবাসা
বান্ধবীর কাছে
স্বার্থের টান পড়লে
অন্যদিকে খোঁজে।

স্বামী চায় ভালোবাসা
বৌ এর কাছে
অর্থের অভাব দেখা দিলে
কৌতূহলের সংঘাত মেলে।

ভাই বোনের ভালোবাসা
শান্তির পরশ মেলে
জমা-জমি ভাগ হলে
অত্যাচার চলে।
মা সন্তানের ভালোবাসা
আজীবন চলে
এর মত পবিত্র ভালোবাসা
নেই তো কোন কিছুর সাথে।

কোথায় পাই বলো
সত্যিকারের ভালোবাসা চলো
ভালোবাসার বন্ধন
হয় যদি মনের মতন
কবি যেমন যত্ন করে
লিখে তার কবিতা
ভালোবাসা মায়া মমতায়
প্রতিটি লিপি মাধুর্য সেরাটা।

সঠিক ভালোবাসা পাবো কোথায়?
স্বার্থের টানে ভালোবাসা যায় ঝরে
ভালোবাসা রকমারি
চলে যায় পকেটের মানি।

আজও আছে কিছু ভাষা
আছে কিছু আশা
নেই বললে ভুল হবে
কিছু আছে জগৎ জুড়ে।

সত্যিকারের ভালোবাসা
পড়েছি ইতিহাসে
লাইলি মজনুর ভালোবাসা আবেশে।

আমার পরিচয়।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা, রেসিপি এবং নতুন নতুন ডিজাইন তৈরি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।নিজের মতামত স্বাধীনভাবে উপস্থাপন করতে ভালোবাসি।আমার বাংলা ব্লগ কমিউনিটি স্বাধীনভাবে মতামত উপস্থাপন করতে সহযোগিতা করে।তাই আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

--------ধন্যবাদ সবাইকে------

Sort:  
 2 years ago 

সঠিক ভালোবাসা পাবো কোথায়?
স্বার্থের টানে ভালোবাসা যায় ঝরে
ভালোবাসা রকমারি
চলে যায় পকেটের মানি।

আপনার কবিতাটি পড়ে ভালোবাসার আসল মানে মনে হয় আজকে বুঝতে পারলাম। আপনি একটি চমৎকার কবিতার মাধ্যমে ভালোবাসা কে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️☺️

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুন্দর কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতা বাস্তব জীবনের সাথে অনেক মিল রয়েছে।

যেমন

সঠিক ভালোবাসা পাবো কোথায়?
স্বার্থের টানে ভালোবাসা যায় ঝরে
ভালোবাসা রকমারি
চলে যায় পকেটের মানি।

এই কথাগুলোর সাথে আমি একমত এবং আমার চোখের সামনে দেখা একটি ঘটনার সাথে মিল আছে।

 2 years ago 

আমার কবিতাটি বুঝতে পেরেছেন শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56125.76
ETH 2526.68
USDT 1.00
SBD 2.27