হোয়াইট সস পাস্তা

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম
প্রিয় আমার বাংলা ব্লগের শুভাকাঙ্খী গন, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার খুব পছন্দের একটা সকাল অথবা সন্ধ্যার নাস্তার রেসেপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। এটা সন্ধ্যার নাস্তায় বা সকালের জলখাবারেও দিতে পারেন। এই খাবারটায় পেট অনেক সময় ভরা থাকবে।

আমরা কম বেশি সবাই পাস্তা চিনি। পাস্তা অনেক রকম রান্না করা যায়, আর আমার পাস্তা পছন্দ তাই আমি অনেক ভাবেই পাস্তা তৈরি করি। তবে এই হোয়াইট সস পাস্তাটা আমার অনেক পছন্দ, আমার বাসার সবার এটা পছন্দ, তাই আমি প্রায় এই নাস্তাটা বানাই। বুঝে গেছেন নিশ্চিত আমি একটা পাস্তা রেসেপি শেয়ার করতে যাচ্ছি তা হলো,

হোয়াইট সস পাস্তা

20230529_195315.jpg

তৈরি করতে যেই উপদান গুলা লাগবে,

১. পাস্তা( পরিমান মতো নিবেন, আমি তিনজনের জন্য নিয়েছি ১ কাপ বা হাতের ৩ মুঠো, একটি পাত্রে পানি দিয়ে তা ফুটে আসলে পাস্তা গুলো দিয়ে দিবেন, পরিমান মতো লবন, ও এক চামচ তেল দিয়ে দিবেন,৪/৫ মিনিট সিদ্ধ করে ছেকে নিয়ে, পাস্তাগুলো ধুয়ে নিবেন )
২. ২ চামচ ময়দা
৩. ৩/৪ চামচ বাটার
৪.লিকুইড দুধ ২ কাপ
৫. সিদ্ধ করা মুরগীর মাংসের কিমা নিয়েছি এক কাপ পরিমানে ( এটা চাইলে আপনি বাদ দিতে পারেন)
৬. পেয়াজ ২ টা বড় বড় টুকরো করে নিবেন( ছবিতে দিয়ে দিয়েছি)
৭. কাচামরিচ ( আপনার পছন্দ মতো, আমি ঝাল কম খাই তাই কম দিয়েছি)
৮. গোল মরিচ গুড়া
৯. অরিগানো
১০. লবন পরিমান মতো
১১. চিলি ফ্লেক্স( শুকনা মরিচ ভেজে হালকা গুড়া করা)

আপনি চাইলে সাথে সবজি দিতে পারেন ক্যাপসিকাম, গাজর, আলু আমি দেইনি

Screenshot_20230601-134254_Gallery.jpg

এবার আসবো প্রস্তুতপ্রণালীতে,

একটি করাইতে বাটার দিয়ে তাতে অল্প গোলমরিচ, লবন দিয়ে সেদ্ধ করা মাংস গুলো ভেজে তুলে রাখুন।

এরপর আবার একটু বাটার দিয়ে পেয়াজ মরিচ টা ভেজে তুলে রাখুন।

এরপর ২ চামচ বাটার দিন, বাটার টা গলে আসলে তাতে ২ চামচ ময়দা দিয়ে একদম লো হিটে ৫/৬ মিনিট নারুন ভালো ভাবে।
20230529_193703.jpg

তারপর আস্তে আস্তে অল্প অল্প করে দুধ দিন আর নারুন। একসাথে দুধ দিয়ে দিবেন না, তাহলে ময়দাট দানা দানা থেকে যাবে। এরপর ৩/৪ মিনিট জ্বাল করলেই সস টা ঘনো হয়ে আসবে।

এখন এই সসের উপর ঢেলে দিন সিদ্ধ করা পাস্তা, ভেজে রাখা মাংস এবং পেয়াজ মরিচ।
![20230529_194318.jpg](UPLOAD FAILED)

৫/৬ মিনিট রান্না করুন লো আচে। এরপর উপরে অল্প গোলমরিচ, কিছু চিলি ফ্লেক্স আর অরিগানো ছিটিয়ে দিয়ে ৩/৪ মিনিট ঢেকে রাখুন।

20230529_194830.jpg

তারপর পরিবেশন করুন। হয়ে গেলো মজার হোয়াইট সস পাস্তা। আমি সন্ধ্যায় রান্না করেছি, বিদ্যুৎ ছিলো না তাই তেমন সুন্দর করে ছবি তুলতে পারিনি। এই পাস্তাটা দেখতে যেমন সুন্দর খেতেও অনেক মজা হয়।

20230529_195224.jpg

আশা করি আমার রেসেপিটা ভালো লেগেছে জানাবেন কিন্তু। সবাইকে ধন্যবাদ, সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

Sort:  
 last year 

অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে আজকে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন আপনি। আপনার আজকের এই এত সুন্দর ইউনিক রেসিপি দেখে আমি মুগ্ধ। খুব সুন্দর ভাবে আপনি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

পাস্তা আমার খুব পছন্দের একটি খাবার। হোয়াইট সস পাস্তা খেতে বেশি ভালো লাগে যেহেতু এতে দুধ এবং বাটার থাকে। আপনি খুব সুন্দরভাবে পাস্তা রান্না করেছেন। তবে রান্নার পদ্ধতি আরো কিছু ধাপে দেখালে ভালো হত। পরিবেশন সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

বেনিফিট সাই ফক্স আর এবিবি স্কুল দুটোকেই দিতে হবে। ১০%, ৫%

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66683.89
ETH 3311.03
USDT 1.00
SBD 2.70