আমার একটি ছোট্ট কবিতা ❤️প্রিয় বাবা❤️।প্রিয়@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম

IMG_20220223_231828.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ রহমতে আপনারা সবাই ভালো আছেন। দুআ করি আপনারা সবাই ভালো থাকেন সব সময়। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমি @santa14 আপনাদের মাঝে আজকে আবার হাজির হয়েছি।আজকে আমি কোনো রেসিপি বা diy পোস্ট করবো না। আজকে আমি আপনাদের সাথে আমার লিখা একটি কবিতা শেয়ার করবো। কবিতা টা হলো ❤️প্রিয় বাবা❤️।পৃথিবীতে একটি মেয়ে কে যদি কেউ নিজের জীবনের চাইতে বেশি ভালোবাসে সে হলো একজন বাবা। সব মেয়েদের মনের দুঃখ কষ্ট সব কিছু গুচ্ছিত রাখার নিরাপদ একটি ব্যাংক রয়েছে। আর সেই ব্যাংক হলো প্রিয় বাবা।যার বাবা নেই সেই জানে যে পৃথিবী টা কত কষ্টের😭।প্রতিটি পরিবারের জন্য বাবা হলো একটি বড় বট গাছ।আর এই বট গাছের ছায়া যার উপরে নেই তাঁরা হয়তো চিনেছে।আপন পর কাকে বলে।

সৃষ্টিকর্তা খুব সুন্দর করে সব কিছু সৃষ্টি করেছেন।কিন্তু পৃথিবীর মানুষ গুলো খুব সার্থপর। নিজের সার্থে জন্য সব কিছু করতে পারে। পৃথিবীতে একজন মানুষ আছেন যে কি না সার্থ খুঁজে না।নিজের সন্তানের জন্য নিজের জীবনের সুখ কি জিনিস ভুলে যায়😭।আর সেই মানুষ টা হলো প্রিয় বাবা।😭দুআ করি সৃষ্টিকর্তা যেনও পৃথিবীর সকল বাবাকে নেক হায়াত দান করেন। 🤲আমিন🤲।আমার বাবার জন্য সবাই দুআ করবেন। সৃষ্টিকর্তা যেনও অনেক ভালো ভালো রাখেন😭।চলুন তাহলে বেশি কথা না বলে শুরু করি আজকের কবিতা।

আমার লিখা কবিতা প্রিয় বাবা

❤️❤️প্রিয় বাবা❤️❤️

বাবা তুমি কেমন আছ
ও বাবা ভালোবাসি তোমায়।
চিৎকার দিয়ে বলতে ইচ্ছে করছে।
তুমি ছাড়া ভালো নেই বাবা😭।

বাবা তুমি ছিলে পরিবারের
বট বৃক্ষ,
আজ এই বট বৃক্ষের ছায়া কোথায়
হারিয়ে গেলো,

কেন এই অল্প সময়ে,
হারিয়ে গেলে বাবা।
ও বাবা তুমি ছিলে যখন।
তখন বুঝিনি রৌদ্রের তাপ কত প্রখর।

বাবা আজ বুঝেছি।
তোমার শাসনের চেয়েও,
রৌদ্রের তাপ অনেক প্রখর।
ও বাবা আজ তুমি নেই বলে,
আগাছা গুলো খুব।
বেড়েছে এখন,

মানছে না যে,
আর কোনো শাসন।
ভালো থেকো বাবা তুমি,
ওই অন্ধকার ছোট্ট কুটির ঘরে।
ভালোবাসি বাবা তোমায়,
তোমায় অনেক ভালোবাসি বাবা😭।

আশা আমার আজকের এই কবিতা আপনাদের কাছে ভালো লাগবে। কেমন লেগেছে দয়া করে কমেন্ট করে জানাবেন। আপনাদের একটি কমেন্ট আমাকে অনেক উৎসাহিত করে।আজকে বাবাকে খুব মনে পড়ছিলো। বাবার শাসন লুকিয়ে রাখা ভালোবাসা 😭।ইচ্ছে করছিল বাবাকে জড়িয়ে ধরে মন খুলে কান্না করি।বুকের মাঝখানে মনে হচ্ছে পাথর দিয়ে কেউ চাপ দিয়ে রেখে।এতে কষ্ট হচ্ছে, আমার বাবার জন্য দুআ করবেন সবাই 🙏বাবাকে যেনও সৃষ্টিকর্তা অনেক ভালো রাখে😭।

ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই। আল্লাহ হাফেজ সবাইকে। ভুল হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  
 2 years ago 

বাবা ছাড়া জীবন সত্যিই বিষাদময়।বাবা তার বৃক্ষ ছায়ায় আমাদের আগলে রাখে।তাদের এই ভালবাসাকে কবিতার খাতায় লিপিবদ্ধ করা আজো সম্ভব হয়ে ওঠে নাই।আপনারসহ সকল বাবারা জান্নাতি মেহমান হোক,সে কামনাই করি।
বেঁচে থাকা সকল বাবা ভালো থাকুক।

 2 years ago 

জি ভাইয়া 😭
অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

বাবাকে নিয়ে অসাধারণ লিখেছেন। আমন্ত্রণ রইলো।

 2 years ago 

ভালো থাকুক আমাদের পৃথিবীর সকল বাবারা। আপু আপনি অনেক সুন্দর ভাবে বাবাকে নিয়ে একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ভালো থাকুক পৃথিবীর সকল বাবা।আপু আপনি বাবা নিয়প খুব সুন্দর করে কবিতা লিখেছেন।আসলে বাবারা নিঃস্বার্থে ভালোবেসে যায়। আপু পুরোটা কবিতায় খুব ভালো হয়েছে।তাই কপি করতে পারলাম না।

 2 years ago 

জি আপু দুআ করি আল্লাহ তায়ালা সকল বাবাকে ভালো রাখুক।অসংখ্য ধন্যবাদ আপু মনি আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74