||Diy এসো নিজে করি||🎇 বাবা মেয়ের ভালোবাসার সুন্দর মূহুর্তের একটি পেইন্টিং🎇।প্রিয়@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম

Picsart_22-01-24_20-09-54-188.jpg

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দুয়াতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার প্রিয় একটি diy নিয়ে হাজির হয়েছি।আমি আপনাদের মতো তেমন ভালো ড্রয়িং করতে পারি না। তাও চেষ্টা করে যাচ্ছি আজ না হয় কাল ইনশাআল্লাহ ভালো তো হবেই। আমার আজকের ড্রয়িং টি হলো বাবা মেয়ের ভালোবাসার সুন্দর মূহুর্তের চিত্র অংকন।

প্রতিটি বাবা মেয়ের ভালোবাসার হাজারো সৃতি রয়ে যায়। কিন্তু থাকে না শুধু সেই সৃতির প্রিয় বাবা নামক মানুষ টা। এই পৃথিবীতে মেয়েদের কে কেউ যদি জীবনের চেয়ে ভালোবাসে সেই হলো একমাএ বাবা।সব মেয়ে তার বাবার কাছে এক একটা কলিজার টুকরো হয়।ঠিক আমিও আমার আব্বুর কাছে আব্বুর কলিজা ছিলাম। আমাদের সব গুলো বোন মনে হয় আমার আব্বুর কলিজা ছিলাম। কিন্তু আজ আমি কোথায় আর আব্বু কোথায়। না জানি আমার আব্বু সেই অন্ধকার করছে,এই শীতের মধ্যে। আমার শীত লাগলে কম্বল মুড়িয়ে শুয়ে থাকি আমার আব্বু কি ভাবে আছেন 😥। পৃথিবীর সব মানুষ সার্থপর, সার্থের জন্য ভালোবাসে। কিন্তু পৃথিবীর প্রতিটি বাবার ভালোবাসায় থাকে না কোনো সার্থ। নিজের জীবন দিয়ে রক্ষা করে তার সন্তান কে।আর এই বাবা নামক বট গাছ যার মাথার উপরে থাকে না সেই বুঝে।পৃথিবী টা কতোটা কষ্টের।দুআ করবেন আমার আব্বুর জন্য আল্লাহ আমার আব্বু কে যেনও অনেক ভালো রাখে😥।

চলুন তাহলে আর বেশি কথা না বলে শুরু করি আজকের পেইন্টিং।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে ধাপে ধাপে উপস্থাপন করছি।

পোস্টর রঙ দিয়ে বাবা মেয়ের ভালোবাসার মূহুর্তের চিত্র অংকন

IMG_20220124_195533.jpg

উপকরণ সমূহ
১.সাদা কাগজ একটি
২.পোস্টার সাদা রঙ
৩.পোস্টার হলুদ রঙ
৪.পোস্টার নীল৷ রঙ
৫.পোস্টার কালো রঙ
৬.রাবার একটি
৭.পেন্সিল একটি
৮.কলম একটি
৯.রঙ তুলি একটি

IMG_20220124_200202.jpg

১নং ধাপ

IMG_20220124_200141.jpg

২নং ধাপ

IMG_20220124_200129.jpg

৩নং ধাপ

IMG_20220124_200109.jpg

৪নং ধাপ

IMG_20220124_200056.jpg

৫নং ধাপ

IMG_20220124_200045.jpg

IMG_20220124_200026.jpg

এখানে আমি বাবার চিত্র টা অংকন হলে এবার আমি মেয়ের শরীলের চিত্র অংকন করে এরপর জামা অংকন করে নিবো।

৬নং ধাপ

IMG_20220124_200011.jpg

IMG_20220124_200000.jpg

এখন বাবা মেয়ের ভালোবাসার মূহুর্তের চিত্র অংকন করে নিলাম ধাপে ধাপে। এবার আমি মেয়েটির জামাতে কিন্তু ফুল অংকন করে নিয়ে পোস্টার রঙ দিয়ে রঙ করে নিবো।

৭নং ধাপ

IMG_20220124_195944.jpg

IMG_20220124_195929.jpg

IMG_20220124_195917.jpg

এবার হলুদ পোস্টার রঙ নিয়ে নিবো। এরপর জামার নিচে ও ফুল গুলো হলুদ রঙ করে নিবো।

৮নং ধাপ

IMG_20220124_195902.jpg

IMG_20220124_195847.jpg

এখন মেয়েটির জামাতে নীল পোস্টার রঙ দিয়ে পুরো জামাটা রঙ করে নিবো।

৯নং ধাপ

IMG_20220124_195831.jpg

IMG_20220124_195745.jpg

এবার কালো পোস্টার রঙ নিয়ে নিবো। এরপর রঙ তুলি দিয়ে চারপাশে অংকন করে নিবো।

১০নং ধাপ

IMG_20220124_195703.jpg

IMG_20220124_195614.jpg

এখন কলম দিয়ে বাবা মেয়ের চারপাশে অংকন করে নিবো। এরপর মেয়ের চুল অংকন করে নিবো কলম দিয়ে। এখন আবার পেন্সিল দিয়ে বাবার পেন্টের কালার করে নিবো।

১১নং ধাপ

IMG_20220124_195556.jpg

IMG_20220124_195533.jpg
এবার সাদা পোস্টার রঙ দিয়ে রঙ করে নিলাম। আমার আজকের বাবা মেয়ের ভালোবাসার মূহুর্তের চিত্র অংকন শেষ হলো।

IMG_20220124_195504.jpg

আশা করছি আমার আজকের বাবা মেয়ের ভালোবাসার মূহুর্তের চিত্র অংকন আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন হয়েছে দয়া করে কমেন্ট করে জানাবেন। সবার শেষে আমি একটি সেলফি তুলে নিলাম।

IMG_20220124_195300.jpg

আজকে এই পর্যন্ত শেষ আবার আসবো নতুন কিছু নিয়ে। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ সবাইকে।

ভুলত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  
 2 years ago 

চিন্তা করছি কি গুন নেই আপনার। আসলেই অসাধারণ গুন আপনার। যেমন ভয়েস। তেমন পেইন্টিং, তেমন রেসিপি ❣️❣️❣️❣️❣️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু পোস্টার রং দিয়ে আপনার বাবা মেয়ের আর্টটি খুবই সুন্দর হয়েছে। আসলে আপনি ঠিকই বলেছেন সন্তানের প্রতি বাবা মায়ের ভালোবাসায় কোন স্বার্থ থাকেনা। এই একটিমাত্র ভালোবাসা নিঃস্বার্থ হয়। খুবই সুন্দর ভাবে আপনি আর্টটি করেছেন যা দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

জি আপু পৃথিবীতে মা বাবার ভালোবাসা হলো সেরা ভালোবাসা।
অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ওয়াও আপু অনেক কিউট করে এঁকেছেন বাবা মেয়ের ভালোবাসার মুহূর্ত। কালার করাতে বেশি ফুটে উঠেছে। আমার মনে হচ্ছে বাবার শার্ট প্যান্ট কালার করলেও অনেক ভালো লাগতো। অবশ্য এছাড়াও আর্ট টি অনেক পারফেক্ট হয়েছে। ধন্যবাদ এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে এই পোস্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু মনি সুন্দর মতামত শেয়ার করার জন্য। আপনার জন্য ও শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

বাবা মেয়ের ভালোবাসার সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন। যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে । যেটার মাধ্যমে বাবা মেয়ের ভালবাসার দিকটি ফুটে উঠেছে । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্ট করার জন্য।
আপনার জন্য ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর করে আপনার বাবা মেয়ের ভালোবাসার সুন্দর মূহুর্তের একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
মূল্যবান সময় দিয়ে আমাকে এতো সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।
আপনার জন্য ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ওয়াও আপু খুব সুন্দর একটি আর্ট করেছেন। বাবা মেয়ের ভালবাসার সুন্দর একটি মুহূর্ত আপনার আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। সত্যি আপু অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু মনি সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য ও অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

বাবা মেয়ের ভালবাসার সুন্দর মুহূর্তের একটি পেইন্টিং করেছেন। আমার অনেক ভালো লাগলো। মেয়েটির ছবিটি দারুণ ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দোয়া রইল আপু। আপনার আব্বুকে যেন আল্লাহ সবসময় ভালো রাখে। আসলেই দুনিয়ায় নিঃস্বার্থভাবে ভালবাসে পিতা🤲🤲


IMG_20220106_113311.png

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

বাবা মেয়ের ভালোবাসার সুন্দর মুহূর্তে চিত্র আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, এই সুন্দর মুহূর্ত দেখে আমার একটি বাবা নামক গানের কথা মনে পড়ে যায়, বাবা মানে হাজার বিকেল আমার ছেলেবেলা, বাবা মানে রোজ বিকেলে পুতুল পুতুল খেলা। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। ভাইয়া গান টা আমার খুব প্রিয় একটি গান।আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার আঁকা ছবিটা দেখে খুব ভালো লাগলো আমার। আসলেই বাবার আর মেয়ের সম্পর্ক টা একদম অন্যরকম হয়, মেয়েদের প্রতি বাবাদের একদম অন্যরকম ভালোবাসা থাকে। বাবা মেয়ের ভালোবাসার খুব সুন্দর একটি মুহূর্তকে আপনি অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু প্রতিটি মেয়ে তার বাবা জীবনের চেয়ে ও অনেক ভালোবাসে।ধন্যবাদ আপু মনি মূল্যবান সময় দিয়ে আমাকে এতো সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56355.98
ETH 2973.83
USDT 1.00
SBD 2.14