কাঁচা মরিচ দিয়ে চিংড়ি শুটকির সুস্বাদু ভর্তা রেসিপি।।।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই?আশা করি ভালো আছেন সবাই, আমিও ভালো আছি আপনাদের দুয়াতে।
আমার আম্মু অনেক অসুস্থ ছিলেন তাই এতে দিন আসতে পারি নাই।এখন আলহামদুলিল্লাহ আম্মু ভালো আছেন।

আজকে আবার চলে এসেছি নতুন একটি ভর্তার রেসিপি নিয়ে।
আপনারা হয়তো ভাবতে পারেন আমার রেসিপি গুলোর মধ্যে বেশির ভাগ ভর্তার রেসিপি কেন?
আসলে আমি অনেক বেশি ঝাল খাই সব খাবারের মধ্যে সব ধরনের ভর্তা আমার অনেক ভালো লাগে।
চলুন তাহলে বেশি কথা না বলে শুরু করি কাঁচা মরিচ দিয়ে চিংড়ি শুটকির সুস্বাদু ভর্তা রেসিপি।

IMG_20211019_010118.jpg

উপকরণ সমূহ "

চিংড়ি শুটকি --২৫ গ্রাম।

কাঁচা মরিচ --২০ টি।

পেঁয়াজ --২ টি।

শিল এবং নোড়া।

লবণ --১ চামচ।

প্যান--একটি।

IMG_20211025_195850.jpg

প্রস্তুত প্রণালী"

প্রথম ধাপঃ

প্রথমে আমি চিংড়ি শুটকি, কাঁচা মরিচ, পেঁয়াজ নিয়ে নিবো।
এরপর চিংড়ি শুটকি, পেঁয়াজ, কাঁচা মরিচ গুলো ভালো ভাবে ধুয়ে পরিষ্কার করে নিবো।

IMG_20211025_195831.jpg

IMG_20211025_195806.jpg

দ্বিতীয় ধাপঃ

এখন প্রথমে চুলায় একটি প্যান বসিয়ে চিংড়ি শুটকি গুলো দিয়ে দিবো।

IMG_20211025_195722.jpg

চিংড়ি শুটকি গুলো লাল লাল করে তিন মিনিট ভেজে নামিয়ে রাখি।

IMG_20211025_195703.jpg

তৃতীয় ধাপঃ

এবার আমি কাঁচা মরিচ গুলো প্যানে দিয়ে দিবো।

IMG_20211025_195635.jpg

কাঁচা মরিচ গুলো দুই মিনিট ভেজে নামিয়ে রাখি।

IMG_20211025_195530.jpg

চতুর্থ ধাপঃ

এখন আমার চিংড়ি শুটকি এবং কাঁচা মরিচ ভাজা হয়ে গেলে পেঁয়াজ কুচি করে কেটে নিয়ে নিবো।

![IMG_20211025_195745.jpg](UPLOAD FAILED)

এখন একটি শিল ও নোড়া নিয়ে পরিষ্কার করে ধুয়ে নিবো।

IMG_20211025_195511.jpg

পঞ্চম ধাপঃ

এখন প্রথমে আমি ভেজে রাখা চিংড়ি শুটকি গুলো শিলে রেখে নোড়া দিয়ে ভালো ভাবে বেটে নিবো।

IMG_20211025_195447.jpg

ষষ্ঠ ধাপঃ

আবার ভাজা কাঁচা মরিচ গুলো দিয়ে ভালো ভাবে বেটে নিবো।
IMG_20211025_195404.jpg

সপ্তম ধাপঃ

এখন পেঁয়াজ কুচি দিয়ে এক চামচ পরিমাণ লবণ দিয়ে বেটে নিবো।
IMG_20211025_195239.jpg

এখন চিংড়ি শুটকি ভর্তাট টেস্ট করে একটি বাটিতে রেখে দিবো।
IMG_20211025_195136.jpg

পরিবেশ করার জন্য তিনটি পুদিনা পাতা দিয়ে সাজিয়ে দিলাম।
আশা করি আপনাদের ভালো লাগবে।
এই ভর্তাটি গরম ভাতের সাথে খেতে খুব সুস্বাদু লাগে।

IMG_20211019_010118.jpg

আমার রেসিপি কেমন হয়েছে দয়া করে কমেন্ট করে জানাবেন।
আজকে এই এখানেই শেষ আবার আসবো নতুন কিছু নিয়ে ।
ধন্যবাদ সবাইকে।
@santa14

Sort:  
 3 years ago 

কাঁচামরিচ দিয়ে চিংড়ি শুটকি ভর্তা অসাধারণ হয়েছে আপু। আপনি সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। চিংড়ি শুটকি ভর্তা আমার খুবই প্রিয়। সকালবেলায় গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যি বলেছেন আপু গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে।
ধন্যবাদ আপু মতামত দেওয়ার জন্য।

 3 years ago 

চিংড়ি শুটকি আমার খুবই পছন্দের,চিংড়ি শুটকি ভর্তা নাম শুনে আমার জিভে জল এসে যাচ্ছে। চিংড়ি শুটকি ভর্তা তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুমি আমাদের মাঝে উপস্থাপন করেছে। ধন্যবাদ তোমাকে

 3 years ago 

আপু ধন্যবাদ তোমাকে সুন্দর মন্তব্য করার জন্য।
তোমার জন্য অনেক দুআ ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে। ছবি দেখে যেন জিভে জল চলে এলো।আপনার প্রিয় খাবারের মধ্যে একটি। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া প্রিয় খাবার তবে এই রেসিপি খেতে অনেক টেস্টি হয় ভাইয়া।
ধন্যবাদ ভাইয়া 🥰🥰

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

বাঙালীদের খাবার তালিকায় ভর্তা গুরুত্বপূর্ণ একটি খাবার। চিংড়ির ভর্তাটা খুব ভালো তৈরি করেছেন। আমাদের কমিউনিটি তে ভর্তার রেসিপি টা সেরকম দেখা যায় না। ভর্তার রেসিপি টা ভালো তৈরি করেছেন।

 3 years ago 

ভাইয়া আমার প্রতিদিনের খাবারের তালিকায় যেই কোনো একটা ভর্তা তো থাকবেই।তবে এমন কেউ নেই বলতে পারব ভর্তা পছন্দ না।
ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

এই প্লাটফর্মে কাজ করতে গিয়ে অনেক অজানা রেসিপি সম্পর্কে জানতে পেরেছি। তেমনি আপনার তৈরি চিংড়ি মাছের শুটকি ভর্তা আগে কখনও টেস্ট করা হয়নি। দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

জি চিংড়ি শুটকি দিয়ে ভর্তা খেতে অনেক মজাদার হয় বাসায় তৈরি করে টেস্ট করে দেখতে পারেন ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

কাচা মরিচ দিয়ে আপনি অসাধারন ভাবে শুটকি ভরতা করেছেন।আমার তো দেখে জিবে জল এসে গেলো।অনেক সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

চলে আসেন ভাইয়া খেতে অনেক টেস্টি হয়েছে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেওয়া দেওয়ার জন্য।

 3 years ago 

আমি এখন ভাত খেতে বসব আর এই মুহুর্তে আপনি চিংড়ি শুটকি ভর্তা দেখলেন দেখেতো জিভে জল চলে আসলো না খেতে পেরে ভাল লাগছে না ।আমিও কয়দিন আগে ভর্তাটা করেছিলাম খুব টেস্ট অনেক বেশি ঝাল দিয়ে করলে তো কথাই নেই ।শুধু এই ভর্তা দিয়ে ভাত খাওয়া যায় ।আপনার রেসিপিটা অনেক ভাল হয়েছে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু ভার্তাটা খেতে অনেক টেস্টি হয়।
আর ভর্তা মানেই ঝাল ছাড়া ভর্তা খেতে মজা লাগে না আপু।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইলো আপু 🥰

 3 years ago 

চিংড়ি মাছের শুটকি আমার বাসায় খুব খাওয়া হয়। আমাদের খুব পছন্দের। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখতে পারলাম শুটকি চিংড়ির। ভালো লাগলো রেসিপিটি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু চিংড়ি শুটকি আমারও খুব পছন্দের।
ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইলো আপু🥰🥰

 3 years ago 

আসলে শুটকির কথা শুনলেই জিভে পানি চলে আসে। আর চিংড়ি মাছের শুটকি অসাধারণ, আমার খুবই পছন্দের। আপনি যে রেসিপিটি বানিয়েছেন সত্যিই খুবই মজাদার, মাঝে মাঝে আমিও তৈরি করে থাকি। এ ধরনের খাবার গরম ভাতের সাথে খেতে খুবই মজা।অনেক ধন্যবাদ সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য জন্য।
শুভকামনা রইলো আপু আপনার জন্য🥰

 3 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে কাঁচামরিচ দিয়ে চিংড়ি শুটকির ভর্তাটা। আমারতো মনে হচ্ছিল একটু বক্তা খেয়ে দেখতে। দুপুরের সাদা ভাত দিয়ে খেতে অনেক সুস্বাদু হয় এই ভর্তা। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা ভর্তার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

জি আপু গরম ভাতের সাথে খেতে ভর্তাটা অনেক মজাদার লাগে আপু।

ধন্যবাদ আপু সুন্দর মতামত দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59060.44
ETH 2608.94
USDT 1.00
SBD 2.43