রাজহাঁসের মাংস দিয়ে কচি বাঁশ কোঁড়লের সুস্বাদু রেসিপি।প্রিয় shy-fox 10% beneficiar।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।

আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দুআ তে ভালো আছি।

IMG_20230808_184701.jpg

আমি @santa14 আপনাদের মাঝে কিন্তু চলে এলাম। আজকে আমি একটি সুস্বাদু মজাদার রেসিপি নিয়ে হাজির হলাম। রাজহাঁসের মাংস দিয়ে কচি বাঁশ কোঁড়লের সুস্বাদু রেসিপি।কচি বাঁশ কোঁড়লে প্রচুর পরিমানে ভিটামিন রয়েছে। যা আমাদের শরীরের জন্য খুব খুব উপকারী।
কচি বাঁশ কোঁড়ল এর আগেও আমি একবার খেয়েছিলাম। তবে তখন প্রথম ছিলও খেতে বেশি ভালো লাগে নাই রান্না করে কি ভাবে ওইটা বুঝতে না পারায়। এরপর ইউটিউব দেখে আবার মুরগির মাংস দিয়ে রান্না করে খেয়েছি। খেতে সত্যি অনেক মজাদার ছিলও।তাই আজকে আমি রাজহাঁস দিয়ে কচি বাঁশ রান্না করলাম। খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল।ঘরের সবাই খুব মজা মজা করে খেয়েছে। আচ্ছা চলুন তাহলে শুরু করি আজকের মজাদার রেসিপি টা।

রাজহাঁসের মাংস দিয়ে কচি বাঁশ কোঁড়লের সুস্বাদু রেসিপি

IMG_20230808_184508.jpg

উপকরণ সমূহপরিমাণ
১.কচি বাঁশ কোঁড়লএকটি।
২.রাজহাঁসের মাংস২৫০ গ্রাম।
৩.পেঁয়াজচারটি।
৪.আদা ও রসুন বাটাদুই চামচ।
৫.দারচিনি, এলাচি ও লবঙ্গ গুঁড়োএক চামচ।
৬.জিরা গুঁড়োদের চামচ।
৭.হলুদ গুঁড়োএক চামচ।
৮.শুকনো মরিচ গুঁড়োএক চামচ।
৯.সরিষার তেলপরিমাণ মতো।
১০.লবণপরিমাণ মতো।

IMG_20230808_185807.jpg

১ম ধাপ

IMG_20230808_185712.jpg

IMG_20230808_185517.jpg

প্রথমে আমি বাঁশ বাগান থেকে কচি দেখে ছোট একটি বাঁশ কোঁড়ল নিয়ে আসি। এরপর উপর থেকে বাঁশ কোঁড়লের সব খোসা ছাড়িয়ে নিয়ে নিলাম।

২য় ধাপ

IMG_20230808_185738.jpg

IMG_20230808_185638.jpg

এবার আমি রাজহাঁসের মাংস গুলো আগে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নিলাম। এরপর আমি একটি থালায় সব মসলা গুলো নিয়ে নিলাম।

৩য় ধাপ

IMG_20230808_185609.jpg

IMG_20230808_185546.jpg

এবার আমি বাঁশ টা কেটে নিয়ে নিলাম । বাঁশের কচি অংশ টা ছোট ছোট টুকরো করে কেটে নিয়ে নিলাম। এরপর পরিষ্কার করে ধুয়ে নিয়ে নিলাম।

৪র্থ ধাপ

IMG_20230808_185403.jpg

IMG_20230808_185442.jpg

এখন চারটি পেঁয়াজ নিয়ে খোসা ছাড়িয়ে নিয়ে নিলাম। এরপর ধুয়ে কুচি কুচি করে কেটে নিয়ে নিলাম।

৫ম ধাপ

IMG_20230808_185252.jpg

IMG_20230808_185317.jpg

এখন আমি প্রথমে চুলায় একটি হাঁড়ি বসিয়ে দিবও।এরপর হাঁড়ি তে পরিমাণ মতো পানি দিয়ে দিবও। এরপর ধুয়ে রাখা বাঁশ কোঁড়ল গুলো দিয়ে অনেক সময় ধরে আধা সিদ্ধ করে নিয়ে নিবও।

৬ষ্ঠ ধাপ

IMG_20230808_185210.jpg

IMG_20230808_185230.jpg

IMG_20230808_185027.jpg

এবার একটি হাঁড়ি বসিয়ে দিবও চুলায়। এরপর পেঁয়াজ গুলো দিয়ে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিবও। এরপর আমি পেঁয়াজ কুচি গুলো একটু ভাজা হলে সব গুলো মসলা দিয়ে দিবও।এরপর এক কাপ পরিমাণে পানি দিয়ে মসলা গুলো কষিয়ে নিয়ে নিবও।

৭ম ধাপ

IMG_20230808_184945.jpg

IMG_20230808_184614.jpg

IMG_20230808_185144.jpg

এবার মসলা গুলো কষানো হলে মাংস গুলো দিয়ে দিবও।এরপর মাংস গুলো ১০ মিনিট কষিয়ে নিয়ে নিবও।এরপর এক সাথে বাঁশ কোঁড়ল গুলো দিয়ে ভালো করে নেড়ে কষিয়ে নিবও আরও পাঁচ মিনিট।

৮ম ধাপ

IMG_20230808_185119.jpg

IMG_20230808_185056.jpg

এখন কষানো হয়ে গেছে। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে আরও সিদ্ধ করে নিয়ে নিলাম।

৯ম ধাপ

IMG_20230808_184923.jpg

এবার সিদ্ধ হয়ে গেছে একদম । এখন লবণ টেস্ট করে নিবও।সব একদম ঠিক ছিলও তবে লবণ দিতে হয়েছে একটু।

পরিবেশনে

IMG_20230808_184701.jpg

IMG_20230808_184735.jpg

IMG_20230808_184508.jpg

এখন অল্প পরিমাণে নিয়ে পরিবেশন করে নিলাম। খেয়ে সত্যি অসম্ভব মজাদার হয়েছিল।অন্য রকম একটা টেস্ট ছিলও।

আশা করি আমার আজকের বাঁশ কোঁড়ল রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে দয়া করে কমেন্ট করে জানাবেন।

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21Q1PGa9VRULriCxk4fH6j7PUgfzSWQc6.png

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D9.png

আমার নাম শান্তা হাবিব। আব্বুর আদরের মেয়ে ছিলাম তাই আব্বুর নামের সাথে মিল রেখে আমার নাম।আমার স্টিমিট আইডি @santa14।আমি ২০২১ সালের সেপ্টেম্বর মাসে জয়েন করেছি।আমি বাংলাদেশের ব্রাক্ষণবাড়িয়া জেলায় থাকি।আমি একজন ছাএী ডিগ্রি দ্বিতীয় বর্ষে পড়াশোনা করছি।আমি গান করতে অনেক বেশি ভালোবাসি।তার পাশাপাশি রান্না করতে আর নতুন কিছু শিখতে পছন্দ করি।ফটোগ্রাফি,আর্ট,ডাই করতে বেশি পছন্দ করি।ঘুরাঘুরি করতেও খুব ভালোবাসি যদিও তা বেশি হয়ে উঠে না।আমার বাংলা ব্লগ কে অনেক বেশি ভালবাসি কারণ এখানে নিজের মাতৃভাষায় লিখতে পারি।

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21Q1PGa9VRULriCxk4fH6j7PUgfzSWQc6.png

আজকে এ পর্যন্তই বিদায় নিলাম। ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই। কোন ভুলত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNL.png

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9WQ9FoKXR6nY3eBXCyiFUDJvfgKpLEAN.png

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWAXVXAZqzQtAZipx7CtkfZzdpUxEJ1PJ.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZfRiVYwbSKEHa7jxYTfNGAKWeYKdYcUH.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyH.gif

Sort:  
 last year 

রাজহাঁসের মাংস দিয়ে কচি বাঁশ কোঁড়লের সুস্বাদু রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ওয়াও খুবই মজার একটা রেসিপি শেয়ার করেছেন ।রাজহাঁসের মাংস দিয়ে কচি বাঁশের কোড়ল দিয়ে কখনো রান্না করে খাওয়া হয়নি আমার। দেখেই বোঝা যাচ্ছে খুবই মজা হয়েছে রেসিপিটি। খুবই পরিশ্রম করতে হয়েছে এই রেসিপিটি তৈরি করতে আপনার। অনেক ভালো লাগলো আনকমন রেসিপিটি।

 last year 

জি আপু খেতে অনেক বেশি মজাদার ছিলও।তবে এই কচি বাঁশ কোঁড়ল সব মাংস দিয়ে খেতে ভিষণ মজা লাগে। একবার তৈরি করে খেয়ে দেখবেন। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

নতুন একটি রেসিপি দেখলাম। কচি বাঁশের কোড়ল রান্না করে খাওয়া যায় তা আমার জানা ছিল না। তবে হাঁসের মাংস আমার খুবই পছন্দের। দেখে খুবই লোভনীয় লাগছে। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপু আমি এই নিয়ে তিনবার কচি বাঁশ কোঁড়ল খেলাম।খেতে অনেক বেশি মজাদার। আর শরীরের জন্য অনেক উপকারী। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আজকে আমিও রাজহাঁসের মাংস রান্না করেছি আপু। হাঁস দিয়ে কচি বাঁশ রান্না করলে নাকি খেতে অনেক মজার হয়। যদিও কখনো খাইনি। তবে আজকে আপনার এই রেসিপি দেখে অনেক ভালো লাগলো আপু। নতুন একটি রেসিপি শিখতে পারলাম আপু। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

তাহলে তো আপু ভালোই হলো মিলে গেছে। জি আপু কচি বাঁশ কোঁড়ল খেতে অনেক মজাদার হয়।কখনো একবার হলেও খেয়ে দেখবেন আপু। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

এত চমৎকার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এ ধরনের রেসিপি খেতে বেশ মজাদার এবং সুস্বাদু হয়ে থাকে। কচি বাঁশ কোঁড়ল দিয়ে অনেক আগে আমাদের বাসায় মাংস রান্না করা হয়েছে ।খেতে আমার কাছে বেশ লেগেছে‌‌। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রাজহাঁসের মাংস দিয়ে কচি বাঁশ কোঁড়লের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে । দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে‌। এত চমৎকার রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

কচি বাঁশ কোঁড়ল খেতে যেমন মজাদার হয় তার চেয়ে আরও বেশি আমাদের শরীরের জন্য উপকারী।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া মূল্যবান সময় দিয়ে পাশে থাকার জন্য।

 last year 

খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এভাবে রাজহাঁস দিয়ে কচি বাঁশ কখনো রান্না করে খাইনি। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপু কোনো এক সময় তৈরি করে খেয়ে দেখবেন। খেতে কিন্তু দারুণ একটা মজা লাগে। অনেক ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

কিছুদিন আগে বাঁশ কোঁড়ল দিয়ে গরুর মাংস খেয়েছিলাম। কিন্তু এখনো রাজহাঁসের মাংস খাওয়া হয়নি। মনে হচ্ছে রাজহাঁসের মাংস দিয়ে বাঁশ কোঁড়ল খেতে খুবই মজাদার হবে। যা আপনার এই রেসিপিটি মাধ্যমেই বোঝা যাচ্ছে।

 last year 

জি ভাইয়া ভাইয়া খেতে অনেক মজাদার হয়েছিল।আর রাজহাঁসের মাংস তো এমনিতেই অনেক মজা তার সাথে আবার বাঁশ কোঁড়ল। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last year 

রাজহাঁসের মজাদার একটি রেসিপি শেয়ার করলেন আপু দেখে তো লোভ লেগে গেছে। তবে বাঁশের কোঁড়ল দিয়ে কখনো খাওয়া হয়নি তবে অনেকের রেসিপি দেখেছি। মনে হচ্ছে খেতে অনেক মজার হবে দেখে তো মনে হচ্ছে। অনেক ধন্যবাদ আপু রাজহাঁসের মজাদার রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপু বাঁশ কোঁড়ল দিয়ে রাজহাঁসের মাংসের রেসিপি টা দারুণ হয়েছে। একদিন তৈরি করে খেয়ে দেখবেন আপু বাঁশ কোঁড়ল দিয়ে। অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 last year 

এবার খুব ইচ্ছে ছিল গ্রামে গিয়ে বাঁশ কোড়ল খাব কিন্তু অনেক খোঁজার পরও পাইনি। আপনি বাঁশ কোড়ল দিয়ে রাজহাঁসের মাংস রান্না করেছেন যা দেখতে বেশ লোভনীয় লাগছে। ইচ্ছে করছে খেয়ে ফেলি। ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু বাঁশ কোঁড়ল টা আসলেই খুজে পাওয়া অনেক কষ্টের। আমি অনেক দিন দেখে রাখতে রাখতে একটা পেয়েছি।অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58399.10
ETH 2475.73
USDT 1.00
SBD 2.38